Questions Solution

[আজকের] এসএসসি ইসলাম শিক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড]

[আজকের] এসএসসি ইসলাম শিক্ষা প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড]

ইসলামিক ও নৈতিক শিক্ষা পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪pdf।  আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি সকলেই ভাল আছেন সকলের ভালো সুস্থতা থাকা কামনা করে আজকে শুরু করতে যাচ্ছি নতুন একটি আর্টিকেল। আমাদের আজকের আর্টিকেলে স্থান পাবে  ২০২৪ এর এসএসসি ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষার প্রশ্ন উত্তর পর্ব। আপনারা সকলে অবগত রয়েছেন যে সাধারণ ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে ২৭ই ফেব্রুয়ারি  ২০২৪ রোজ বুধবার অনুষ্ঠিত হয়েছে ইসলাম শিক্ষা বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষায় প্রায় ১৪ লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করেন এখানে সৃজনশীল ও নৈব্যক্তিক আকারে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। আমরাই পারবে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি নৈব্যক্তিক প্রশ্নের উত্তর নিয়ে। পরীক্ষা শেষে  সকল বোর্ডের প্রশ্ন সমাধান সংগ্রহ করে আপনাদের মাঝে পৌঁছিয়ে দেয়ার জন্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে হাজির হয়েছি। আপনারা আপনাদের কাঙ্খিত পরীক্ষার প্রশ্ন সমাধানটি দেখতে তাহলে চলুন আমাদের আর দেরি না করে এক নজরে দেখে নিন।

 এসএসসি ইসলাম  ও নৈতিক শিক্ষা পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

১৫ এপ্রিল ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে বছরে এসএসসি পরীক্ষা। ইতিমধ্যেই বাংলা প্রথম পত্র ও দ্বিতীয় পত্র ইংরেজি প্রথম পত্র দ্বিতীয় পত্র সহ সাধারণ গণিত বিষয়ের পরীক্ষা ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে। এবং গতকাল অনুষ্ঠিত হয়েছে আইসিটি বিষয়ের  পরীক্ষা। যার ভিত্তিতেই আজ  অনুষ্ঠিত হয়েছে ইসলাম শিক্ষা বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষায় সকাল .১০-০০ টা হইতে দুপুরে ১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। যেখানে ৩ ঘন্টা যাবৎ পরীক্ষাটি ২ টি কারাগারিতে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল প্রথম ক্যাটাগরিতে সৃজনশীল আকারের প্রশ্নপত্র প্রদান করা হয় ১০ টি প্রশ্নের মধ্যে দিতে হতো ৭ প্রশ্নের ৭০ নাম্বার ছিল। এবং দ্বিতীয় পর্বে এমসিকিউ প্রশ্নের পত্র প্রদান করা হয়। যেখানে ৩০ টি প্রশ্নপত্র ছিল এবং প্রত্যেকটি প্রশ্নের  মান ১ নম্বর করে ছিল। এক কথায় বলতে গেলে ৩০ টি এমসিকিউ প্রশ্নের উত্তর সঠিক হলে ৩০ নম্বরই থাকবে। বাকিরা দ্বিতীয় পর্বের অর্থাৎ এমসিকিউ প্রশ্নের সমাধান বেশি  থাকেন। কারণ তারা এমসিকিউ পরের প্রশ্ন উত্তর দেখলেই বুঝতে পারবে তাদের পরীক্ষাটি কেমন হয়েছে কয়টি এমসিকিউ প্রশ্নের সঠিক উত্তর দিতে পেরেছে এসব বিষয়ে। আর তোমাদের এসব বিষয় জানানোর জন্যই আমরা এভাবে উপস্থিত হয়েছি।

আরও দেখুন ;- 

[ক,খ,গ,ঘ সেট প্রশ্নের উত্তর]Dhaka Board SSC Islam shikka Question Solution 2023

[আজকের পরীক্ষার] এসএসসি ইসলাম শিক্ষা প্রশ্ন সমাধান ২০২৩ [সকল বোর্ড]

Rajshahi Board SSC Islam shikka Question Solution 2023 [ক খ গ ঘ সেটের প্রশ্ন উত্তর]

এসএসসি ইসলাম শিক্ষা পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৩[ঢাকা বোর্ড]

SSC Islam Sikkha Question Solution 2023 [Dhaka & All Board]

এসএসসি ইসলাম শিক্ষা পরীক্ষা  প্রশ্ন উত্তর পিডিএফ ডাউনলোড ২০২৪

একজন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে কেন্দ্র থেকে বাড়ি এসে  গুগল সার্চ  মাধ্যমে অনলাইন থেকে সমাধান খুঁজে থাকে। কারণ তারা ইসলাম বিষয়ে পরীক্ষাটি কেমন দিয়েছে কয়টি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে এবং পরীক্ষায় ভালো রেজাল্ট হবে কিনা এসব বিষয়ে জানার জন্য। সেজন্য আমরা এভাবে অনুষ্ঠিত হয়েছি সকল বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি বোর্ডের প্রশ্নের সঠিক তথ্য আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও নোট বই টেক্সটাবই বিভিন্ন ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে আপনাদের মাঝে নির্ভুল ও সঠিক প্রশ্নের সমাধান তুলে ধরতে চেষ্টা করেছি। আমরা আপনাদের সুবিধার্থে পিডিএফ ফাইল আকারে তুলে ধরলাম আমরা চাইলে এখান থেকেই  আপনার ঘরে বসে হাতে থাকা মোবাইল স্মার্টফোন কম্পিউটার ল্যাপটপ ইত্যাদি ডিভাইস দ্বারা ডাউনলোড করে নিতে পারেন।

এসএসসি ইসলাম শিক্ষা নৈব্যক্তিক অর্থাৎ MCQ প্রশ্নের উত্তর ২০২৪

পৃথিবীর মধ্যে শ্রেষ্ঠ একটি ধর্ম তার নাম হচ্ছে ইসলাম। আমরাই ইসলাম ধর্মের জন্মগ্রহণ করতে পেরে সব চাইতে বেশি আনন্দ প্রিয় মানুষ আমরা। আর আমাদের আজকের পরীক্ষার বিষয় হচ্ছে ইসলাম শিক্ষা ।ইসলাম শিক্ষা বিষয়টা অনেক সহজ একটি সাবজেক্ট। প্রার্থীদের সৃজনশীল প্রশ্ন নিয়ে কোন টেনশন থাকে  না। কিন্তু একটু টেনশন সেটি হচ্ছে নৈব্যক্তিক কথা mcq পর্বের প্রশ্ন নিয়ে। কারণ এখানে ৩০ টি থাকে এবং উত্তর দেওয়ার জন্য ৩০ নম্বর দেওয়া  হয়। একজন পরীক্ষার্থীর ধরতে পারে যদি এমসিকিউ পড়বে ৩০ টি প্রশ্নের মধ্যে ২৫ টি কিংবা ২৭ টি সঠিক করা যায় তাহলে পরীক্ষার রেজাল্ট অবশ্যই ভালো আসবে। আর এজন্য নাই কয়টি সঠিক হয়েছে তা জানার উদ্দেশ্যেই গুগল সার্চের মাধ্যমে অনলাইন থেকে প্রশ্ন সমাধান খোঁজাখুবি করে  থাকেন। এবং অনেকেই অনেক হয়রানি শিকার হয়ে থাকেন। যার জন্যই আমরা আমাদের ওয়েবসাইটের হাজির হয়েছি ইসলাম শিক্ষা বিষয়ের mcq প্রশ্নের একটি একটি করে ৩০ টি প্রশ্নটি সঠিক উত্তর  নিয়ে। আপনার কোন হয়রানি ছাড়াই আমাদের এই পর্ব থেকে দেখে মিলিয়ে নিতে পারেন।

 এসএসসি ইসলাম শিক্ষা প্রশ্নের উত্তর ২০২৪ সকল বোর্ড

ঢাকা রাজশাহী চট্টগ্রাম সিলেট বরিশাল দিনাজপুর কুমিল্লা যশোর ময়মনসিংহ মিলে এই ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে ২০২৪ এর এইচএসসি ইসলাম শিক্ষা পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ সকাল ১০ টায়। পরীক্ষাটি ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে ১৪ লক্ষ ৭৭ হাজার ২৭৩ জন ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। যেখানে ছাত্র সংখ্যা ছিল ৭ লক্ষ ২হাজার ১৩০ জন এবং চাত্রির সংখ্যা ছিল ৭ লক্ষ ৭৫ হাজার ২৭৩ জন। এবং ২ হাজার ১৮৭ টি  শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রে নিয়ে অনুষ্ঠিত হয় এই পরীক্ষাটি। উক্ত পরীক্ষা শেষে সকল বোর্ডের শিক্ষার্থীরা তাদের নিজ নিজ  বোর্ডের কিওয়ার্ডে দিয়ে অনলাইনে সার্চ করে থাকেন প্রশ্ন সমাধানের জন্য। সেজন্য আমরাই পারবে আয়োজন করেছি আমরা এখান থেকেই  বোর্ডের প্রশ্নপত্র আলাদাভাবে সংগ্রহ করে এবং স্টেপ বাই স্টেপ নটি বোর্ডের প্রশ্নপত্র সহ উত্তর পিডিএফ আকারে প্রকাশ করা হবে। তাহলে আপনারা এখান থেকেই বিজনেস বোর্ডের প্রশ্ন সমাধানটি দেখে এবং পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারেন।

শেষের কথা

এসএসসি  ইসলাম শিক্ষা বিষয়ে প্রশ্ন সমাধান সঠিক ও নির্ভুলভাবে তুলে ধরার জন্য আমরা প্রাণপণে চেষ্টা চালিয়েছি। আশা করি আমাদের প্রশ্ন সমাধানে আপনাদের কোন না কোন উপকারে আসবে। যদি কোন উপকারে আসতে পারি তাহলে এসএসসি পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান দেখতে আমাদের ওয়েবসাইটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি করে শেয়ার  করুন। পাশাপাশি এসএসসি পরীক্ষার যে কোন বিষয়ে জানা থাকলে আমাদের কমেন্ট বক্সে জানান ও .২০২৩ এসএসসি পরীক্ষার ফলাফল দেখতে এবং ফলাফলের আপডেট খবর পেতে আমাদের ওয়েবসাইটটি ফলো দিয়ে রাখুন।

Related Articles

Back to top button