Questions Solution

[সকল বোর্ড প্রশ্ন উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

[সকল বোর্ড প্রশ্ন উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

বিসমিল্লাহির রাহমানির রাহিম বরাবরের মত আপনাদের মাঝে হাজির হলাম নতুন একটি পরীক্ষার প্রশ্ন সমাধান পর্ব আপনাদেরকে স্বাগতম। আমরা আমাদের নিবন্ধনে আলোচনা করতে যাচ্ছি ২০২৪ এর এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্নপত্র সহ উত্তর মালা সম্পর্কে বিস্তারিত। উক্ত নিবন্ধনে স্থান পেতে যাচ্ছে ৭ মে ২০২৩ রোজ রবিবার অনুষ্ঠিত ইংরেজি ২য় পত্র গ্রামারটিকাল অংশের পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কে সকল বিস্তারিত আলোচনা। পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার পর পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ করে একটি একটি করে প্রত্যেকটি প্রশ্নের উত্তর সঠিক নির্ভুলভাবে আপনাদের মাঝে তুলে ধরতে যাচ্ছি যা আপনারা চাইলে এখান থেকেই দেখতেও পিডিএফ আকারে ডাউনলোড করে নিতে পারবেন। এসব বিষয়ে জানতে হলে আমাদের নিবন্ধনটি মনোযোগ সহকারে পড়তে থাকুন। কারণ আমরা এসেছি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করতে যাচ্ছি এজন্য উক্ত উত্তর পরীক্ষার প্রার্থীদের প্রার্থীদের জন্য আমাদের লিখিত নিবন্ধনটি অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

Table of Contents

এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

এবারের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ৩০ এপ্রিল ২০২৪ তারিখে যার ভিত্তিতে ইতিমধ্যে অনুষ্ঠিত হয় বাংলা ও বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা তো পরীক্ষা শেষে আজ অনুষ্ঠিত হয়েছে ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা।টি ৭মে ২০২৩সকাল দশটা হতে বেলা একটা পর্যন্ত অনুষ্ঠিত হয় বাংলা বিষয়ের মত ইংরেজি পরীক্ষারটাও আবাসিক হওয়ার কারণে ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে মোট ২০ লাখ ৭৭ হাজার ১৮০ জন প্রার্থী সারাদেশে ৩৮১০টি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রে একসাথে অনুষ্ঠিত হয়েছিল দ্বিতীয় পত্র পরীক্ষা। উক্ত পরীক্ষা টি ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়। যেখানে ৪০ নাম্বারের প্রশ্ন উত্তর ছিল গামাটি কালের অংশের এবং আরো ৬০ নাম্বারে প্রশ্নের উত্তর ছিল প্যারাগ্রাফ, লেটার, প্রিপজিশন, ইত্যাদি এসব বিষয়ের। তথাকথিত গণিত বিষয়ের চেয়ে বেশি কঠিন বিষয় ইংরেজি দ্বিতীয় পত্র অনেক ছাত্রছাত্রী এটা খুব ভালো করে নিতে পারে না। যার জন্য পাত্রা পরীক্ষা দিয়ে বাড়িয়ে বেরিয়ে এসে তাদের পরীক্ষা কেমন হলো কতটি প্রশ্নের উত্তর সঠিকভাবে দিতে পেরেছে এবং পরীক্ষায় কত নাম্বার পাবে এসব বিষয়ে জানতে অনলাইনের মাধ্যমে সমাধান খুঁজে থাকে। যার জন্য আপনাদের কথা মাথায় রেখে আমরা আমাদের ওয়েবসাইট দ্বারা মুক্ত পরীক্ষার সকল প্রশ্ন উত্তর প্রকাশ করতে যাচ্ছি যা আপনার এখান থেকে চাইলে মিলিয়ে দেখতে পারেন।

আরো প্রশ্ন সমাধান দেখতে নিচে দেওয়া লিংকে যান ;- 

#. SSC English 2nd Paper Exam Question Solution 2023 [সকল বোর্ড প্রশ্ন সমাধান]

#. [সকল বোর্ড প্রশ্ন উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

#. SSC English 2nd Paper Question Answers 2023 [100% correct answer]

#. [১০০% সঠিক উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

#. এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ ঢাকা বোর্ড

#. Rajshahi Board English 2nd Paper Exam Question Solution 2023 PDF

#. (Dhaka Board) SSC English 2nd Paper Exam Question Solution 2023 [সম্পূর্ণ সঠিক উত্তর]

#. রাজশাহী বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২৩ [সম্পন্ন সঠিক উত্তর]

#. SSC English 2nd Paper Exam Question Solution 2023 [চট্টগ্রাম বোর্ড প্রশ্ন উত্তর]

#. দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ [মাদ্রাসা বোর্ড]

#. Dakhil Arabic 2nd Paper Exam Question Solution 2023[১০০% সঠিক উত্তর]

#. দিনাজপুর বোর্ডইংরেজি ২য় পত্র প্রশ্ন ও সমাধান

#. কুমিল্লা বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. সিলেট বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. বরিশাল বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. যশোর বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. ময়মনসিংহ বোর্ড ইংরেজি২য় পত্র প্রশ্ন সমাধান

এসএসসি ইংরেজি ২য় পত্র সকল বোর্ড প্রশ্ন সমাধান ২০২৪

আপনি কি? এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান খুজতাছেন? কিংবা কিভাবে সকল বোর্ডের প্রশ্ন সমাধান পাবেন এসব বিষয় ভাবতেছেন? যদি ভেবে থাকেন তাহলে সঠিক জায়গায় সেই উপস্থিত হয়েছেন? কারণ এবারের এসএসসি পরীক্ষা সকল বিষয়ের সংক্ষিপ্ত সিলেবাস আকারে অনুষ্ঠিত হচ্ছে। কিন্তু প্রত্যেকটি পরীক্ষার নম্বর যথাযথভাবেই দেওয়া থাকছে। আপনারা অবগত রয়েছেন যে এবারের পরীক্ষাটি ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড সহ ১ টি মাদ্রাসা ও ১ টি কারিগরি শিক্ষা বোর্ড ১১টি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হচ্ছে এসএসসি ২০২৩ এর ইংরেজি ২য় পত্র পরীক্ষা।উক্ত পরীক্ষায় সাধারণ নয়টি শিক্ষা বোর্ডের অধীনে ১৬ লক্ষ্য ৪৯ হাজার ২৭৫ জন পরীক্ষার্থীর অংশগ্রহণ করেছে যার মধ্যে ৭ লক্ষ ৫০ হাজার ৮৭০ জন ছাত্র এবং ৮ লক্ষ ৬৯ হাজার ৬০৫ জন ছাত্রী।পাশাপাশি মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে স্বাস্থ্য সাথী সংখ্যা ২ লক্ষ ৯৬ হাজার ১২১ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের ফরমান ছাত্রছাত্রী সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৭৫৭ জন। সারা দেশের ১১ টি শিক্ষা বোর্ড কেন্দ্র অনুষ্ঠিত হয় প্রত্যেকটি বোর্ডের প্রশ্ন আলাদা আলাদা ভাবে প্রস্তুত করা হয় এবং শিক্ষার্থীদের মধ্যে প্রদান করা হয়। যে কারণে শিক্ষার্থীরা সমাধান দেখতে চাইলে তারা বিভ্রান্তার মধ্যে পড়ে যায় আর বুঝতে পারেনা কোন বোর্ডের কোন প্রশ্ন বা উত্তর তার জন্যই আপনাদের সুবিধার্থে আমরা আলাদা আলাদা বোর্ডের প্রশ্নপত্র আলাদাভাবে আপনাদের তুলে ধরতে যাচ্ছি আমাদের আজকের নিবন্ধনে। আপনার এখান থেকে তা দেখতে পাবেন।

Answer Sheet
1. (a) letter; (b) even; (c) deed; (d) vital; (e) to; (f) completely different; (g) conjures up; (h) differentiate; (i), In; (j) educated.
2. (a) maker; (b) a; (c) division; (d) to; (e) in; (f) to; (g) for; (h) of; (i) the; (j) in.

3. (a) But all meals aren’t protected for us.
(b) No dwelling beings can dwell with out meals.
(c) The meals we eat have an awesome impact on our well being.
(d) About 80 % of our sickness is said to the meals we eat.
(e) The scientists have taken monumental steps in making ready meals.

4. (a) dwelling; (b) disadvantaged; (c) are blessed; (d) reducing; (e) dwelling; (f) lose; (g) dwelling; (h) taken; (i) aren’t materialized; (j) has.

5. The college students informed the Headmaster respectfully that they needed to go on an tour. The Headmaster requested them once they needed to go and added that he (h) thought December was the right month. The college students requested him if he would give them permission. The Headmaster ensured them that he would assist heartily. The college students thanked respectfully and prayed that Allah would possibly bless him.

6. (a) A girl who’s newly married known as a bride.
(b) So a bridal get together is a celebration consisting of the bride together with her associates with attendants.
(c) Certain rites are to be noticed by family from this get together.
(d) They additionally make preparations for rejoicing and merry making.
(e) They additionally welcome the bridegroom and his associates on the time of their arrival at bride’s home.
(f) How good a brand new bride appears!
(g) She appears probably the most stunning of all the women.
(h) Don’t family come to see her?
(i) Relatives come and need her.
(j) Everyone needs the brand new bride.

ssc english 2nd paper mannequin query with solutions pdf
7. (a) There was an outdated farmer who had 4 sons.
(b) Though the sons had been grown up, they didn’t work exhausting.
(c) They had been so disobedient that their dad and mom couldn’t handle them.
(d) Their father at all times suggested them to work however they didn’t pay any heed to him.
(e) As he was getting outdated, he grew to become apprehensive/anxious about their future.

8. (a) harmful; (b) financial; (c) devastating; (d) habit; (e) addicted; (f) anti-smoking; (g) consciousness; (h) unimaginable; (i) punishment; (j) All-out.

9. (a) Illiteracy is a curse. Nothing is so dangerous because it for our nationwide life, is it?
(b) Yet most of us don’t perceive this reality, can we?
(c) It is illiteracy which hampers all the event programmes, isn’t it?
(d) So, we have to work in a physique in order that this may be eradicated, needn’t we?
(e) There is no one who can deny this reality, is there?

10. (a) as/ever; (b) Infact; (c) Besides; (d) with out; (e) who
11. “What would you like?” requested she. Alfred answered, “I solely need to are available. I’m very drained. Please, let me come inside. Afterwards I’ll go away.”

ইংরেজি ২য় পত্র এসএসসি পরীক্ষার প্রশ্ন সমাধান pdf ডাউনলোড ২০২৪

পরীক্ষা শেষে অনেক শিক্ষার্থী যারা সেই দিনের পরীক্ষার প্রশ্নপত্র সে থাকে। এতে করে বাসায় ফিরে অবসর সময় মুক্ত পরীক্ষার প্রশ্ন সমাধানের সাথে উত্তরগুলো মিলিয়ে দেখতে পারে। একথা মাথায় রেখে এই অংশে আপনার জন্য তুলে ধরেছি এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান। ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা মোট ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়ে থাকে তার মধ্যে রয়েছে মোট দুটি অংশ যথা এ ও বি পরীক্ষাটি ১০০ নম্বরের মধ্যে এই অংশে রয়েছে ব্যাকরণ ৪০ নম্বর এবং বি অংশ রয়েছে লিখিত ৬০ নম্বর। আপনাদের সুবিধার্থে এবং সঠিক প্রশ্ন সমাধান দিতে যদি দিতে পারতে আসার সমাধান মনে সাজানো হয়েছে ইনসি টিভি কর্তৃপক্ষ প্রণীত এসএসসি পর্যায়ে দিতে পত্রের পাঠ্য বইয়ের এবং একই সাথে আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ৩ দ্বারা ১০০% সঠিক ও নির্ভুলভাবে প্রশ্ন সমাধান প্রকাশ করা হয়েছে। আপনার এই পর্বে থেকে ডাউনলোড করে দেখতে পারেন।

ঢাকা ও রাজশাহী বোর্ড এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

ঢাকা ও রাজশাহী বোর্ড ২০২৪ এর এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার শিক্ষার্থীদের জন্য সুসংবাদ। সুসংবাদটা হচ্ছে এই আমরা আপনাদের সুবিধার্থে আমাদের ওয়েবসাইট দ্বারা ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা শেষে আলাদা ভাবে আপনাদের জন্য প্রশ্নপত্র সংগ্রহ করে তার প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর নিয়ে হাজির হয়েছি। এবারে এসএসসি পরীক্ষায় ঢাকা রাজশাহী শিক্ষা বোর্ড মিলে ৯ লক্ষ শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এখানে ঢাকা শিক্ষা বোর্ড কেন্দ্রে অধীনে ৫ লক্ষ এবং শিক্ষা বোর্ড কেন্দ্রে ৪ লক্ষ প্রার্থী পরীক্ষা অংশগ্রহণ করেন। রাজশাহী বিভাগকে শিক্ষা নগর হিসাবে বিবেচনা করা হয়। আর এসএসসি পরীক্ষা ১১ টি শিক্ষা বোর্ড কেন্দ্র নিয়ে অনুষ্ঠিত হয় প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র আলাদা আলাদা ভাবে প্রস্তুত করা হয়। যে কারণে প্রশ্ন সমাধান দেখতে এসে প্রার্থীরা একটু বিভ্রান্তিতে পড়ে যায় কারণ তারা বুঝতে পারে না কোন প্রশ্নপত্র কোন বোর্ডের বা কোন প্রশ্নের উত্তর কোন বোর্ডের তার কারণে আমরা আলাদাভাবে প্রস্তুত করেছি রাজশাহী ও ঢাকা বোর্ডের এসএসসি নিয়ে দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান। আপনার এখান থেকেই তা দেখুন।

 

এসএসসি ইংরেজি ২য় পত্র চট্টগ্রামো সিলেট বোর্ড পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

আজ অর্থাৎ ৭ মে ২০২৪ রোজ রবিবার সারাদেশসহ চট্টগ্রাম সিলেট শিক্ষা বোর্ড অধীনে অনুষ্ঠিত হয়েছে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা। টি সকাল ১০-০০ টা থেকে দুপুর ১-০০ টা পর্যন্ত ৩ ঘন্টা যাবত ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়। চট্টগ্রামের সিলেট বোর্ডের প্রায় ৩৭০ টি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে প্রায় ৭ লক্ষ শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে যেখানে চট্টগ্রাম বোর্ডে শিক্ষার্থী প্রায় ৪ লক্ষ এবং সিলেট রোডের শিক্ষার্থীর প্রায় ৩ লক্ষ এবং অনুষ্ঠিত হয়। যেখানে প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র আলাদা আলাদা ভাবে প্রদান করা হয়। আর আপনাদের সুবিধার্থে আমরা এই পর্বে চট্টগ্রাম ও সিলেট বোর্ডে ইংরেজিতে পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করতে যাচ্ছি। পরীক্ষার্থীরা পরীক্ষা শেষে google search এর মাধ্যমে অনলাইন থেকে তাদের নিজ নিজ বোর্ডের পরীক্ষার প্রশ্ন সমাধান দেখতে চাই। যার জন্যই আমাদের আজকের এই ইংরেজি ২য় পত্রের পরীক্ষার প্রশ্ন সমাধান উক্ত সমাধান পড়বে সবাইকে স্বাগতম। আপনারা এখান থেকেই আপনাদের কাঙ্খিত বোর্ডের পরীক্ষার প্রশ্ন উত্তর পেয়ে যাবেন।

এসএসসি যশোর ও কুমিল্লা বোর্ড ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

সুখবর সুখবর সুখবর কুমিল্লাও যশোর শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত ইংরেজি ২য় পত্র পরীক্ষার সকল শিক্ষার্থীদের জন্য সুখবর। সুখবরটা হচ্ছে এই যে আমরা আপনাদের কথা চিন্তা করে যশোর ও কুমিল্লা বোর্ডের পরীক্ষা শেষে আপনাদের কাঙ্খিত পরীক্ষার প্রশ্ন সমাধান আলাদা আলাদা ভাবে আপনাদের মাঝে নিয়ে হাজির হয়েছি। কারণ পরীক্ষা শেষে প্রার্থীরা প্রশ্ন সমাধান চাই। যে কারণে আমরা উপস্থিত হয়েছি ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা শেষে কুমিল্লা ও যশোর বোর্ডের প্রশ্নপত্রসহ একটি একটি করে প্রত্যেকটি প্রশ্নের উত্তর নিয়ে। আপনারা যারা সমাধান দেখতে চেয়ে হয়রানি শিকার হচ্ছেন তাদেরকে বলছি আমাদের এই পেজের মাধ্যমে কোন হয়রানি ছাড়াই উক্ত আর্টিকেলের মধ্যে পেয়ে যাবেন কুমিল্লা ও যশোর শিক্ষা বোর্ডের প্রশ্ন উত্তর। আপনারা যা এখান থেকেই মিলিয়ে দেখতে পারবেন।

দিনাজপুর,বরিশাল ও ময়মনসিংহ বোর্ড ইংরেজি দ্বিতীয় পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

দিনাজপুর বরিশাল ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার সকল শিক্ষার্থীদের জন্য সুসংবাদ। আপনি কি আজকে অর্থাৎ ৭মে ২০২৩ রোজ রবিবার অনুষ্ঠিত হওয়া ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেছেন?যদি পরীক্ষাই অংশগ্রহণ করে থাকেন তাহলে অবশ্যই এখন উক্ত বিষয়ের পরীক্ষার প্রশ্ন সমাধান অনুসন্ধান করতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসে উপস্থিত হয়েছে। দিনাজপুর বরিশাল ও ময়মনসিংহ শিক্ষা বোর্ডের অধীনে প্রায় সাড়ে তিন লক্ষ শিক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। উক্ত পরীক্ষাটি তিনটি শিক্ষা বোর্ডের অধীনে প্রায় ৯৭৭ টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র নিয়ে অনুষ্ঠিত হয়। যেখানে প্রত্যেকটি বোর্ডের প্রশ্ন আলাদা আলাদা ভাবে প্রস্তুত করা হয় আমরা এই পর্বে দিনাজপুর বরিশাল ও ময়মনসিংহ বোর্ডের প্রশ্ন পত্র আপনাদের মাঝে আলাদা আলাদাভাবে তুলে ধরব এবং সেসব প্রশ্নের উত্তরগুলো আপনাদের জন্য প্রকাশ করব। আপনারা এখান থেকেই কোনো হয়রানি ছাড়াই তা সহজেই দেখতে পারবেন।

মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

বাংলা ও বাংলা দ্বিতীয় এবং ইংরেজি প্রথম পত্র বিষয়ের মত ইংরেজি দ্বিতীয় পত্র এটি একটি আবশ্যিক বিষয় যে কারণে মাদ্রাসা কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে শিক্ষার্থীদের জন্য উক্ত পরীক্ষাটি অংশগ্রহণ করতে হয়েছে। অন্যান্য সাবজেক্ট আলাদা আছে কিন্তু এই গণিত সহ পাঁচটি বিষয় সবার জন্যই আবশ্যিক। ২০২৩ এর এসএসসি পরীক্ষা মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ড মিলিয়ে।৩ লক্ষ ২৭ হাজার ৮৭৭ জন প্রার্থী উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছে। যার মধ্যে মাদ্রাসা শিক্ষা বোর্ডের ছাত্র-ছাত্রী সংখ্যা ২ লক্ষ ৯৬ হাজার ১২১জন এবং কারিগরি শিক্ষা বোর্ডের ছাত্র ছাত্রী সংখ্যা ১ লক্ষ ২৭ হাজার ৭৫৭ জন। আর আমরা আপনাদের চিন্তাভাবনার কথা মাথায় রেখে আমাদের এই পর্বে আলাদাভাবে মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান প্রকাশ করেছি। আপনারা চাইলে দেখেও তা ডাউনলোড করে নিতে পারেন।

এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

যেমন ভাবে সারা বাংলাদেশের ১১ টি শিক্ষা বোর্ড কেন্দ্র অনুষ্ঠিত হচ্ছে ২০২৩ এর এসএসসি পরীক্ষা। যেখানে প্রত্যেক বোর্ডের আলাদা আলাদা হবে প্রশ্নপত্র প্রদান করা হয়। এবং প্রত্যেকটি প্রশ্নের মধ্যে ক খ গ ঘ সেট করা হয় কারণ ক খ গ ঘ সেট প্রশ্ন পত্র প্রদান করলে পরীক্ষার্থীরা অনেক চমৎকার সমস্যার সম্মুখীন হয় কারণ তারা অতি সহজেই একে অপরের দেখে দেখে লিখতে পারেনা বা বিভিন্ন সমস্যা হয়ে থাকে। আপনাদের চিন্তার কোন কারণ নেই কারণ আজ আমরা আমাদের এই পর্বে ক খ গ ঘ এ চারটি সেটের প্রশ্ন সমাধান আলাদা আলাদা ভাবে আপনাদের মাঝে তুলে ধরতে তুলে ধরার জন্য হাজির হয়েছি। আমরা আজকের পরীক্ষা শেষে চারটি সেক্টেরি প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর তুলে ধরা যথেষ্ট যথাসাধ্য চেষ্টা করেছি আপনারা চাইলে এখান থেকেই প্রতিটি প্রশ্নের উত্তর মিলিয়ে দেখতে পারে।

শেষের কথা

২০২৪ সালের এসএসসি ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষার সকল প্রার্থীদের জন্য রইল আমাদের অনেক অনেক শুভেচ্ছা ও দোয়া। আপনারা সকলেই সব পরীক্ষাতে পাস করে আপনাদের ভবিষ্যৎ জীবন সুন্দর করে গড়ে তোলার অঙ্গীকারবদ্ধ হন। পাশাপাশি আমাদের ওয়েবসাইটের মধ্যে থেকে এসএসসি ২০২৩ সালের প্রত্যেকটি পরীক্ষার সকল বোর্ডের প্রশ্ন সমাধান পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করে রাখুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি করে শেয়ার করুন। সকলেই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশাই আজকে আমাদের যেখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button