Questions Solution

এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ Pdf (গ্রামার ও লিখিত)

এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ Pdf (গ্রামার ও লিখিত)

এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ Pdf> এসএসসি ২০২৪ এর ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান পড়বে সকলকে জানাচ্ছি স্বাগতম। আশা করি সকলেই সুস্থ রয়েছেন। এবং গতদিনের পরীক্ষাগুলো অনেক ভালোভাবে সম্পন্ন করেছেন বলে আশা রাখছি। বরাবরের মতো আপনাদের সামনে আমরা আজকে আবার হাজির হলাম ধারাবাহিকতায় এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত আজকের ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ নিয়ে। কেননা অনেক শিক্ষার্থীরাই পরীক্ষা শেষে প্রশ্ন সমাধান পেতে চাই। কারণ প্রশ্ন সমাধানটি দেখে তারা বুঝতে চেষ্টা করে কয়টি প্রশ্নের সঠিক উত্তর হয়েছে কয়টি ভুল হয়েছে পরীক্ষায় কত নম্বর পাওয়া যাবে এসব বিষয়ে। আশা করি ইংরেজি ২য় পত্র পরীক্ষা শেষে আমরা আপনাদের সামনে ১০০% সঠিক নির্ভুল উত্তর গুলো তুলে ধরার জন্য পদক্ষেপ গ্রহণ করি হলো।

এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪

২০২৪ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয় ১৫ ফেব্রুয়ারি। বাংলা ১ম পত্র বিষয়ের মধ্যে দিয়ে শুরু হয়েছিল। ইতিমধ্যেই বাংলা ২য়, ইংরেজি ১ম পত্র বিষয়ের পরীক্ষাটি শেষ হয়েছে। এবং পরীক্ষা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমরা একটি পরীক্ষার প্রশ্নপত্র সহ সঠিক উত্তর গুলো আমাদের ওয়েবসাইট দ্বারা তুলে ধরতে সক্ষম হয়েছি । যার ভিত্তিতে আজকে অনুষ্ঠিত ইংরেজি ২য় পত্র পরীক্ষা যেখানে গ্রামারও লিখিত আকারে প্রশ্ন প্রদান করা হয়েছিল। আমরা আপনাদের কথা মাথায় রেখে এই অংশ হইতে প্রত্যেকটি প্রশ্নের সঠিক সমাধান প্রকাশ করতে চলেছি।

আরও দেখুন;- SSC English 2nd Paper Exam Question Solution 2024 [সকল বোর্ড প্রশ্ন সমাধান]

এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২৪ (গ্রামার ও লিখিত)

২০২৪ এর এসএসসি পরীক্ষার সুচি অনুযায়ী আজ অর্থাৎ ২২ শে ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ টায় অনুষ্ঠিত হয়ে গেছে ইংরেজি দ্বিতীয় পত্র পরীক্ষা। যা ০৩ ঘন্টা যাবত অনুষ্ঠিত হয়ে শেষ হয় দুপুর ১.০০ টাই। উক্ত পরীক্ষাটিতে একই প্রশ্ন পত্রে দুটি ধাপে বিভক্ত করে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। (১) গ্রামারের অংশ থেকে। এখানে ন্যারেশান,ভার্ব,আর্টিকেল, প্রিপজিশন,ভয়েস চেঞ্জ ইত্যাদি এ সকল বিষয়ের উপর ৯ টি প্রশ্ন করা যা হয় প্রত্যেকটি প্রশ্নের উত্তর মিলে সর্বমোট ৬০নম্বর বরাদ্দ থাকে। পাশাপাশি (২) লিখিত অংশে কম্পোজিশন প্যারাগ্রাফ ও লেটার ৩টি প্রশ্ন থাকে তিনটি প্রশ্নের উত্তরের জন্য ৪০ নম্বর বরাদ্দ থাকে। আমরা এই অংশ হতে গ্রামারও লিখিত অংশের প্রশ্ন সহ সঠিক উত্তর তুলে ধরতে চলেছি।

সকল বোর্ড এসএসসি ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ pdf

মাদ্রাসা কারিগরি সহ ০৯ টি জেনারেল শিক্ষা বোর্ড মিলে মোট ১১টি বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছে এবারের এসএসসি ও সমান পরীক্ষা। যেখানে আজকে শুধু ইংরেজি ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয় জেনারেল ৯টি শিক্ষা বোর্ডের অধীনে। যা সারাদেশ হতে প্রায় ১৭ লক্ষ ৭৭ হাজার ১৯০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। যার পাশাপাশি ২ হাজার ৮২০ টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র মিলে আজকের এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষাটি সারাদেশ হইতে একই সঙ্গে অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে সকল বোর্ডের শিক্ষার্থীরাই প্রশ্ন সমাধান খুঁজে পেতে চাই।

কেননা প্রথমত ইংরেজি অনেক কঠিন একটি বিষয় প্রত্যেক বছরের এই সাবজেক্টে অনেক শিক্ষার্থী ফেল করে থাকেন। তার জন্যই আপনি যদি এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার একজন প্রার্থী হন এবং প্রশ্ন সমাধান মিলিয়ে দেখতে চান তাহলে বলবো অবশ্যই সঠিক ওয়েবসাইটে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই অংশে ইংরেজি ২য় পত্রের প্রশ্ন সমাধান পিডিএফ সহ ছবি আকারে প্রকাশ করেছি।

মন্তব্য

আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিমসহ বিভিন্ন নোট বই টেক্সট বই ও অন্যান্য ওয়েবসাইটের সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভর উত্তরগুলো তুলে ধরার যথেষ্ট চেষ্টা করেছি। প্রশ্ন সমাধানে ভুল ত্রুটি থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। পাশাপাশি এসএসসি ২০ ২৪ এর সকল বিষয়ের প্রশ্নের সমাধান ও সাজেশন সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন এবং আমাদের প্রত্যেকটি আর্টিকেলের সঙ্গেই থাকুন।

Related Articles

Back to top button