job

বিএমইটি পরীক্ষার আসন বিন্যাস ২০২৩ -জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস

বিএমইটি পরীক্ষার আসন বিন্যাস ২০২৩ -জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস

বিএমইটি পরীক্ষার আসন বিন্যাস ২০২৩ প্রকাশ করেছে দুই হাজার কর্তৃপক্ষ। জনশক্তি এবং কর্মসংস্থান ব্যুরো এর আওতায় বিভিন্ন পদে নিয়োগের লক্ষ্যে ইতিমধ্যেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল কর্তৃপক্ষ। বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করেছেন এবং আবেদন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। যেহেতু আবেদন শেষ হয়েছে তাই পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তও নিয়েছেন কর্তৃপক্ষ। ইতিমধ্যে আপনারা জানেন যে ২৩-৯-২০২৩ তারিখে কয়েকটি পদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে এবং আগামী 3092023 তারিখে কয়েকটি পদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। উক্ত পরীক্ষার আসন বিন্যাসহ বিস্তারিত তথ্য নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশা করি আজকের আর্টিকেলটি পড়ে খুব সহজেই আপনারা এ বিষয়ে সম্পর্কে জানতে পারবেন। এবং আপনাদের আসন বিন্যাস সংগ্রহ করতে পারবেন। এছাড়াও আপনি যদি এই পরীক্ষার অন্যান্য বিষয় সম্পর্কে না জেনে থাকেন তাহলে জেনে নিতে পারবেন।

বিএমইটি পরীক্ষার আসন বিন্যাস ২০২৩

জনশক্তি  কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এর আওতাধীন দপ্তরসমূহের ১০ থেকে ২০ তম গ্রেডের রাজস্ব খাতে ভুক্ত সরাসরি নিয়োগযোগ্য ৭ ক্যাটাগরিতে ৩০৪ টি শূন্য পদে জনবল নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। উক্ত পদের বিপরীতে mcq পরীক্ষা গ্রহণের জন্য লিখিত পরীক্ষার প্রার্থী বাছাই করা হবে। এ প্রেক্ষিতে প্রথম ধাপে চার ক্যাটাগরিতে ১২১টি পদে এম সি কিউ পরীক্ষা ২৩/৯/২০২৩ তারিখে অনুষ্ঠিত করা হবে। এবং দ্বিতীয় ধাপে ক্যাটাগরি দুইটিতে ৫৯ টি পদের অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর এবং ডাটা কন্ট্রোল অপারেটর বিপরীতে 37 422  আবেদনকারীর mcq পরীক্ষা ২০৩০ সেপ্টেম্বর ২০২৩ তারিখ শনিবার সকাল দশটায় দশটি কেন্দ্রীয় অনুষ্ঠিত হবে। আজকে আমরা উক্ত পরীক্ষার বিস্তারিত তথ্য সম্পর্কে আপনাদের জানাবো।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো নিয়োগ পরীক্ষার আসন বিন্যাস ২০২৩

আসন বিন্যাস সংগ্রহ করার প্রত্যেক পরীক্ষার্থীদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। কারণ আপনি যদি উক্ত পরীক্ষার প্রবেশপত্র এবং আসন বিন্যাস না সংগ্রহ করেন তাহলে কোনভাবেই বুঝতে পারবেন না কবে পরীক্ষাটি অনুষ্ঠিত হবে এবং কোন কোন কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তাই এ বিষয় সম্পর্কে তথ্য রাখতে প্রার্থীদের অবশ্যই কিছু বিষয় এবং তথ্য জেনে নেওয়া উচিত। তা না হলে প্রার্থীরা কোনমতেই তাদের সঠিক তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন না। পরীক্ষার পূর্বে এ সকল বিষয় সম্পর্কে পিডিএফ আকারে ফাইল আপলোড করা হয়। চলুন আপনি যদি এখনো পিডিএফ ফাইল সংগ্রহ না করে থাকেন নিচের নিয়ম অনুসরণ করে সংগ্রহ করে নিন।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর নিয়োগ পরীক্ষার সিট প্ল্যান পিডিএফ

কর্মসংস্থান ব্যুরো এর আওতায় এমসিকিউ পরীক্ষা মনিটরিং হাজিরা সিট প্রবেশপত্র প্রদত্ত ছবি অনুযায়ী সঠিক পরীক্ষার্থীর সনাক্তকরণ, কক্ষ প্রত্যক্ষদের সাথে সমন্বয়পূর্বক mcq পরীক্ষার গ্রহণ সহায়তা প্রধান এবং পরীক্ষা শেষে ওএমআর শিট খাম হাজিরাশিট প্রভৃতি সংগ্রহ ও সংরক্ষণ করে বিপিএসসি তে প্রেরণের ব্যবস্থা গ্রহণের জন্য নিম্নত কর্মকর্তা এবং কর্মচারীগণকে অনুরোধ করা হয়েছে। তাই পরীক্ষা শেষে অবশ্যই প্রার্থীদের পরীক্ষার খাতা গুলো বি পি এস সি এর কার্যালয়ের পৌঁছানো হবে এবং সেখানেই তাদের খাতা দেখা হবে। তাহলে চলুন কিভাবে জেনে নেওয়া যাক কিভাবে আপনি অনলাইন থেকে আপনার আসন বিন্যাস সংগ্রহ করবেন।

PDF

 জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো পরীক্ষার আসন বিন্যাস পিডিএফ

প্রত্যেক পরীক্ষার শুরুর পূর্বে আসন বিন্যাস pdf প্রকাশ করা হয়। অবশ্যই এটি খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় কারণ প্রার্থীরা যদি আসেন বিন্যাস না পান তাহলে কোনভাবে জানতে পারবেন না কোন কেন্দ্রে তাদের পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। তাই প্রত্যেক পরীক্ষার্থীর উচিত তথ্য সংগ্রহ করা। আজকের এই আর্টিকেলের মাধ্যমে আসন বিন্যাস এর পিডিএফ ফাইলটি আপলোড করা হয়েছে। খুব সহজে সকল প্রার্থীরা তাদের আসন বিন্যাসের পিডিএফ ফাইলটি অনলাইনের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। এছাড়াও আমাদের ওয়েবসাইটে যেহেতু প্রকাশ করা হয়েছে আপনি খুব সহজেই উপরে দেওয়া পিডিএফ লিংক এ ক্লিক করে খুব এটি সংগ্রহ করতে পারেন। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আপনার পিডিএফ সংগ্রহ করুন।

বিএমইটি পরীক্ষার আসন বিন্যাস

আশা করি আজকের আর্টিকেলটি পড়ে খুব সহজেই বিএমইটি এর অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদের mcq পরীক্ষার সিট প্লান পিডিএফ ফাইল সংগ্রহ করতে পেরেছেন। তাই আর দেরি না করে উক্ত পিডিএফ ফাইল এর উপরে ক্লিক করে খুব সহজেই তার সংগ্রহ করুন এবং জেনে নিন কোন কেন্দ্রে আপনার পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। আপনি যদি উক্ত পিডিএফ সংগ্রহ করে থাকেন তাহলে অবশ্যই আপনার অন্যান্য বন্ধুদের সঙ্গে শেয়ার করুন। এবং তাদের সহায়তা করুন এই তথ্যগুলো সংগ্রহ করতে।

Related Articles

Back to top button