Questions Solution

দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ প্রশ্ন সমাধান ২০২৪ Pdf (মাদ্রাসা বোর্ড)

দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ প্রশ্ন সমাধান ২০২৪ Pdf (মাদ্রাসা বোর্ড)

দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ প্রশ্ন সমাধান ২০২৪ Pdf> নতুন একটি পেজে সকলকে স্বাগতম। আজকের আলোচ্য বিষয় মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল কুরআন মাজীদ বিষয়ক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪। আপনারা  রয়েছেন যে আজ অর্থাৎ ১৫ ফেব্রুয়ারি ২০২৪ রোজ রবিবার সকাল ১০ টা হতে উপর ১ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে দাখিল কুরআন মাজীদ বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষাটি সৃজনশীল ও এমসিকিউ আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। আমরা এই পর্বে mcq আকারের প্রশ্নপত্র সংগ্রহ করে একটি একটি করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর নিয়ে উপস্থিত হয়েছি। আপনারা দাখিল কুরআন মাজীদ বিষয়ের প্রশ্ন সমাধানটি দেখতে আর্টিকেলের নিচের অংশে চোখ রাখুন।

দাখিল কুরআন মাজীদ নৈর্ব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ >মাদ্রাসা বোর্ড

১টি মাদ্রাসা ও ১টি কারিগরি  ৯ টি জেনারেল শিক্ষা বোর্ড মিলে সর্বমোট ১১ টা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছে এবার এসএসসি ও দাখিল পরীক্ষা। সারা দেশ হইতে ২০ লক্ষ ২৪ হাজার ১৭৬ দিন প্রার্থী অংশগ্রহণ করেন। যার মধ্যে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল ২০২৬ পরীক্ষা অংশগ্রহণ করেছেন ৪ লক্ষ ৬৯ হাজার ১৭৭জন শিক্ষার্থী।তারমধ্যে ছাত্র সংখ্যা ২ লক্ষ ১১ হাজার এবং ছাত্রের সংখ্যা ২ লক্ষ ৫৭ হাজার ১২৮ জন। সারা দেশ হইতে ৬৮১ টিকাপ্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে একই সঙ্গে আজ অনুষ্ঠিত হয়েছে দাখিল কুরআন মাজীদ বিষয়ের পরীক্ষা।উক্ত পরীক্ষাটিতে নৈবিত্তিক আকারে ৩০ নম্বরের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। আমরা এই অংশ হতে ৩০ টি নৈব্যত্তিকের সঠিক উত্তর নিয়ে হাজির হয়েছি।

আরও দেখুন;-

দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ প্রশ্ন উত্তর ২০২৪

৪ লক্ষ ৬৯ হাজার ১৭৭ জন শিক্ষার্থী নিয়ে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ১৫ই ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকায়। উক্ত পরীক্ষাটি ৩ ঘন্টা যাবত অনুষ্ঠিত হয়ে দুপুরে ১.০০ টা নাঘাত শেষ হয়। পরীক্ষা শেষে কোরআন মাজিক ও তাজবিদ বিষয়ের এমসিকিউ প্রশ্নের সমাধান নিয়ে উপস্থিত হয়েছি। আপনি যদি চান তাহলে আপনার কাঙ্খিত দাখিল কুরআন মাজীদ ও তাজবীদ পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কিত তথ্য ও কুরআন মাজীদে ও তাজবীদ এর প্রশ্ন উত্তর গুলো জানতে পারেন। প্রশ্ন সমাধানটি এখান থেকেই প্রকাশ করা।

দাখিল কুরআন মাজিদ ও তাজবীদ প্রশ্ন সমাধান ২০২৪ pdf

একজন শিক্ষার্থী পরীক্ষা দিয়ে বাইরে এসে তার প্রথম কাজ হয় প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে দেখা। কেননা কয়টি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে কয়টি ভুল হয়েছে পরীক্ষাটি কেমন হয়েছে পরীক্ষার রেজাল্ট কেমন আসতে পারে এসব বিষয়ে জানার জন্য সর্বপ্রথম ওই পরীক্ষার প্রশ্ন সমাধানটি মিলিয়ে দেখলেই বুঝতে পারা যায়। যার জন্যই আমরা দাখিল কুরআন মজিদ ও তাজবীদ এর পরীক্ষা শেষে একটি একটি করে মোট ৩০ টি এমসিকিউ প্রশ্নের সঠিকর ১০০% নির্ভুল উত্তরগুলো আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলের টিম দ্বারা বিভিন্ন নোট বই সহ অন্যান্য ওয়েব সাইট থেকে সাহায্য নিয়ে তুলে ধরেছি। তা চাইলে এই অংশ হতে পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে মিলিয়ে দেখতে পারেন।

উপসংহার

অবশেষে বলতে চাই উপরের অংশে আমাদের প্রকাশিত সমাধানটি পেয়ে আপনারা খুব উপকৃত হয়েছেন। পাশাপাশি যদি কোন  প্রশ্ন সমাধানে ভুল ত্রুটি থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিবেন। এবং মাদ্রাসা বোর্ডের দাখিল পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান ও চূড়ান্ত সাজেশন সর্বপ্রথম সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

Related Articles

Back to top button