Questions Solution

[ক খ গ ঘ সেট] এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড নৈব্যক্তিক প্রশ্ন উত্তর]

[ক খ গ ঘ সেট] এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ [সকল বোর্ড নৈব্যক্তিক প্রশ্ন উত্তর]

এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪pdf>আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে শুরু করতে যাচ্ছি এসএসসি ২০২৪ সালের বাংলা ১ম পত্র বিষয়ের পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কে একটি সম্পন্ন নতুন আর্টিকেল। আজকের আর্টিকেলের আলোচ্য বিষয় হতে যাচ্ছে ২০২৪-এ এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষার প্রশ্ন সঠিক উত্তর। সকল বোর্ডের আলাদা আলাদা প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের ১০০% সঠিক ও নির্ভুল উত্তরগুলো তুলে ধরতে আমাদের আজকের এই আয়োজন। আপনারা যারা আজকের এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেছেন এবং প্রশ্ন সমাধান অনুসন্ধান করতাছেন শুধুমাত্র তাদের জন্য আমাদের আজকের আর্টিকেলটি। প্রশ্ন সমাধানটি পেতে আর্টিকেলের নিচের অংশটুকু ভালো করে দেখতে থাকুন।

এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪

১৫ই ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার সকাল ১০ ঘটিকায় অনুষ্ঠিত হয়েছে এসএসসি বাংলা ১ম পত্র বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষাটি ৩ ঘন্টা যাবত অনুষ্ঠিত হয়ে শেষ হয় দুপুর ১ টায়। যেখানে জেনারেল ৯ টি শিক্ষা বোর্ড সহ একটি কারিগরি ও একটি মাদ্রাসা মিলে সর্বমোট ১১ টি অধীনে ২ লক্ষ ২৪ হাজার ১৭৬ জন পরীক্ষার অংশগ্রহণ করেছিলেন। এবারের এসএসসি পরীক্ষায় দুটি ক্যাটাগরিতে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল নৈবিত্তিক ও রচনামূলক আকারে ৩০ টি প্রশ্ন থাকে প্রত্যেকটি প্রশ্নের মান ১ নম্বর করে মোট ৩০ নম্বর সময় ৩০ মিনিট। পাশাপাশি রচনামূলক ১০ টি প্রশ্ন থাকবে তার মধ্যে ৭ টি প্রশ্নের উত্তর দিতে হয় ৭০ নম্বর সময় দুই ঘন্টা ৩০ মিনিট।

পরীক্ষাটি শেষ হওয়ার পরপরই আমরা প্রত্যেকটি বোর্ডের আলাদা আলাদা প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি পোস্টে সঠিক ও নির্মল উত্তরগুলো খুঁজে বের করে এই অংশ হইতে তুলে ধরতে চলেছি। আপনারা সবাই ধৈর্য সহকারে মিলিয়ে দেখুন।

আরও দেখুন;- (Dhaka Board) SSC Bangla 1st Paper Question Solution 2024>100% Correct Ans..

এসএসসি বাংলা ১ম পত্র পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪ ক খ গ ঘ সেট

সুখবর সুখবর সুখবর ২০২৪ এর সকল এসএসসি পরীক্ষার্থীদের জন্য সুখবর। বাংলা ১ম পত্র পরীক্ষায় মোট ৪টি সেটে বিভক্ত করে নৈব্যক্তিক প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র আলাদাভাবে প্রস্তুত করে শিক্ষার্থীদের মাঝে বন্ধন করা হয়। কেননা প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র একই হলে প্রশ্ন ফাঁস হওয়ার সম্ভাবনা থাকে। প্রতিদিন একটি প্রশ্নের চারটি করে সেট করা হয় ক খ গ ঘ সেট। প্রশ্ন গুলো একই থাকে কিন্তু প্রশ্নের ক্রমিক নম্বর গুলো আলাদাভাবে সাজানো হয়। যার জন্য আমরা এই অংশ পেতে ক খ গ ঘ এই চারটি সেটিরি প্রশ্নপত্র সহ উত্তর গুলো প্রকাশ করতে হাজির হয়েছি।

এসএসসি বাংলা ১ম পত্র নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ পিডিএফ

বেশিরভাগ শিক্ষার্থীরাই পরীক্ষা দিয়ে বাইরে এসেই নৈব্যক্তিক প্রশ্নের উত্তর গুলো কয়টি সঠিক হয়েছে কয়টি ভুল হয়েছে এসব বিষয় জানার জন্য খোঁজাখুঁজি করেন। সে কারণেই আপনি যদি বাংলা প্রথম পত্র পরীক্ষার একজন শিক্ষার্থী হন এবং প্রশ্ন সমাধান খুঁজে থাকেন তাহলে বলব সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। আপনি চাইলে কোন প্রকার হয়রানি ছাড়াই আমাদের এই অংশ হতে ছবি সহ পিডিএফ আকারে বাংলা প্রথম পত্র নৈব্যক্তিক প্রশাসন সমাধান দেখতে পারেন। সমাধানটি প্রস্তুত করতে আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলের টিম সহ বিভিন্ন নোট বই গাইড বই সহ অন্যান্য ওয়েবসাইটের সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভুল উত্তরগুলো তুলে যাতে সক্ষম হয়েছি।

এসএসসি ও সমান পরীক্ষার ২০২৪ মানবন্টন

  • বিষয়;- বাংলা ১ম পত্র
  • পরীক্ষার তারিখ;- ১৫ই ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার সকাল ১০ঃ০০ ঘটিকা থেকে ১.০০টা
  • পূর্ণমান;- ১০০ (সৃজনশীল প্রশ্ন ৭০মার্ক নৈবিত্তিক প্রশ্ন ৩০ মার্ক)
  • বিষয় কোড;- ১০১
  • শিক্ষা বোর্ড;- ১১ টি (৯ টি জেনারেল ১টি কারিগরি ১টি মাদ্রাসা)
  • সর্বমোট শিক্ষার্থী;- ২০ লক্ষ ২৪ হাজার ১৭৬ জন( ছাত্র সংখ্যা ১০ লক্ষ ১১ হাজার ৭৩ জন এবং সংখ্যা ১০ লক্ষ ১৩ হাজার ১০৩ জন)।
  • পরীক্ষার কেন্দ্র;- ৩ হাজার ৭০০ কে শিক্ষাপ্রতিষ্ঠান।

উপসংহার

যথাযথভাবে উপরের অংশে আমরা বাংলা প্রথম পত্র বিষয়ের প্রশাসন সমাধান সঠিক ও নির্ভুল হয়ে তুলে ধরতে সক্ষম হয়েছে বলি আশা করি। যদি কোন প্রশ্ন উত্তরে ভুল হয় তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন। এবং সর্বপ্রথম সবার আগে ২০১০ এর এসএসসি সকল বিষয়ের পরীক্ষার প্রশ্ন সমাধানসহ সাজেশন পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

Related Articles

Back to top button