Questions Solution

দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ [মাদ্রাসা বোর্ড]

দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ [মাদ্রাসা বোর্ড]

দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪pdf ১০০% সঠিক উওর]   বিসমিল্লাহির রহমানির রাহিম আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি আল্লাহর রহমতে সকলে ভালই  রয়েছেন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শুরু করতে যাচ্ছি নতুন একটি নিবন্ধন। যিনি নিবন্ধনের আলোচ্য বিষয় হতে যাচ্ছে দাখিল ২০২৪ মাদ্রাসা বোর্ড আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কে। উক্ত পরীক্ষা শেষে আরবি ২য় পত্র প্রশ্নপত্র সংগ্রহ করে আমরা  ১টি ১টি করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক ও নির্ভুল প্রশ্ন সমাধান প্রকাশ করতে যাচ্ছি। উক্ত মাদ্রাসা শিক্ষা বোর্ডের সকল  পরীক্ষার্থীদের জন্য এবং আত্মীয়-স্বজনদের জন্য আমাদের আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনাদের কাঙ্খিত পরীক্ষার প্রশ্ন সমাধানটি পেতে আমাদের আর্টিকেলটি শুরু থেকে শেষ অবধি বা এ টু জেড মনোযোগ সহকারে দেখুন এবং পড়ে নিন।

দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

আপনি কি? দাখিল আরবী দ্বিতীয় পত্র পরীক্ষার একজন  পরীক্ষার্থী? আপনি কি আজকে অনুষ্ঠিত আরবি দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসে উপস্থিত হয়েছেন। দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার শিক্ষার্থীদের জন্য সুসংবাদ। কারণ আমরা এই পর্বে হাজির হয়েছি আর দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান  নিয়ে। ৭ মে ২০২৪ রোজ রবিবার সকাল ১০-০০ ঘটিকা হইতে দুপুর ১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে দাখিল আরবি ২য় পত্র পরীক্ষা। উক্ত পরীক্ষাটি ৩ ঘন্টা যাবৎ ১০০ নাম্বারের মধ্যে অনুষ্ঠিত হয়। যেখানে ২টি ভাগে প্রদান করা হয়েছিল প্রথম ভাগে ৪০ নম্বরের প্রশ্ন উত্তর ছিল দ্বিতীয় ভাগে ৬০ নাম্বারের প্রশ্ন উত্তর ছিল। আরবি দ্বিতীয় পত্র  পরীক্ষাটি দাখিল শিক্ষার্থীদের জন্য অনেক কঠিন একটি  বিষয়। যার জন্যই পরীক্ষা শেষে  শিক্ষার্থীরা প্রশ্ন সমাধান খুঁজে থাকে আমরা  আমাদের ওয়েবসাইট দ্বারা আপনাদের কাঙ্খিত পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে উপস্থিত হয়েছি।

আরো প্রশ্ন সমাধান দেখতে নিচে দেওয়া লিংকে যান ;-

#. Dakhil Arabic 2nd Paper Exam Question Solution 2023[১০০% সঠিক উত্তর]

#. SSC English 2nd Paper Exam Question Solution 2023 [সকল বোর্ড প্রশ্ন সমাধান]

#. [সকল বোর্ড প্রশ্ন উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

#. SSC English 2nd Paper Question Answers 2023 [100% correct answer]

#. [১০০% সঠিক উত্তর] এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

#. এসএসসি ইংরেজি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ ঢাকা বোর্ড

#. Rajshahi Board English 2nd Paper Exam Question Solution 2023 PDF

#. (Dhaka Board) SSC English 2nd Paper Exam Question Solution 2023 [সম্পূর্ণ সঠিক উত্তর]

#. রাজশাহী বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২৩ [সম্পন্ন সঠিক উত্তর]

#. SSC English 2nd Paper Exam Question Solution 2023 [চট্টগ্রাম বোর্ড প্রশ্ন উত্তর]

#. দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ [মাদ্রাসা বোর্ড]

#. দিনাজপুর বোর্ডইংরেজি ২য় পত্র প্রশ্ন ও সমাধান

#. কুমিল্লা বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. সিলেট বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. বরিশাল বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. যশোর বোর্ড ইংরেজি ২য় পত্র প্রশ্ন সমাধান

#. ময়মনসিংহ বোর্ড ইংরেজি২য় পত্র প্রশ্ন সমাধান

দাখিল আরবি ২য় পত্র পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪ মাদ্রাসা বোর্ড

আপনারা অবগত রয়েছে যে এসএসসি ২০২৪ সালের পরীক্ষাটি সাধারণ ৯ টি শিক্ষা বোর্ডসহ কারিগরি এবং মাদ্রাসা শিক্ষা বোর্ড মিলিয়ে মোটে ১১টি শিক্ষা অধীনে এবারের পরীক্ষাটি অনুষ্ঠিত হচ্ছে। আমরা এই পড়বে কথা বলতে উপস্থিত হয়েছি মাদ্রাসার শিক্ষা বোর্ডের অধীনে দাখিল আরবি ২য় পত্রের পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে। এবারে মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিল আরবি ২য় পত্র পরীক্ষায় অংশগ্রহণ করেন ২ লক্ষ ৯৬ হাজার ১২১ ছাত্রছাত্রী। তার মধ্যে ছাত্রের সংখ্যা ছিল ১ লক্ষ ৪৩ হাজার ৯২ জন এবং ছাত্রী সংখ্যা ছিল ১ লক্ষ ৯০ হাজার ১২৮ জন উক্ত দাখিল পরীক্ষায় সারা দেশের ৭১৬ টি  শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র মিলিয়ে আজকের পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। পরীক্ষা শেষে  শিক্ষার্থীরা প্রশ্ন সমাধান চেয়ে থাকে। কারণ  প্রশ্ন সমাধান দেখতে পেলে তারা বুঝতে পারবে আপনাদের পরীক্ষাটি কেমন হয়েছে কথাটি পরীক্ষার সঠিক উত্তর দিতে পেরেছে বা পরীক্ষায় পাশ করতে পারবে কিনা সব বিষয়ে। আর আপনাদের সুবিধার্থে আমরা আমাদের পেইজের মাধ্যমে আরবি দ্বিতীয় বাতে পরীক্ষার প্রশ্ন উত্তর নিয়ে হাজির হয়েছি যা এখান থেকে দেখে মিলিয়ে নিতে পারেন।

দাখিল আরবি দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান  pdf ডাউনলোড ২০২৪

আরবি ২য় পত্র পরীক্ষা  মাদ্রাসা শিক্ষার্থীদের জন্য একটা কঠিন একটি বিষয়। যেরকম জেনারেল ছাত্রছাত্রীদের জন্য ইংরেজি দ্বিতীয় পত্র একটি  কঠিন বিষয়। তেমনি ভাবেই দাখিল আরবি ২য় পত্র অনেক  কঠিন। প্রত্যেক বছর এ বিষয়ে মাদ্রাসা বোর্ডের অনেক শিক্ষার্থীরা ফেল করে থাকেন। এবং অনেকে আছেন ভালো রেজাল্ট করতে পারেন না। সেজন্যেই পরীক্ষা দিয়ে বাইরে এসেই শিক্ষার্থীরা গুগল সার্চের মাধ্যমে অনলাইন থেকে প্রশ্নপত্র দেখতে চাই। যার জন্য আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী ও নোট বই টেক্সট বই এবং বিভিন্ন ওয়েবসাইট সহ আরবি মূল বই থেকে ১০০% সঠিক নির্ভুলভাবে আপনাদের কাঙ্ক্ষিত পরীক্ষার প্রশ্ন জানতে প্রকাশ করতে  চলেছি। আপনারা হয়রানি ছাড়াই আমাদের ওয়েবসাইটের মাধ্যমে  আরবি দ্বিতীয় পত্রের পরীক্ষার প্রশ্ন সমাধান দেখেও পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে নিতে পারেন।

উপসংহার

পরিশেষে  মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে দাখিল আরবি  ২য় পত্রে পরীক্ষার প্রশ্ন সমাধান আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করে আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করেছি। যেহেতু এখানে প্রতিটি প্রশ্নের উত্তর বিভিন্ন ওয়েবসাইট থেকে বা বই থেকে সংগ্রহ করে নিয়ে তার সমাধান দেওয়া হয়েছে। যার জন্য কোন কিছু ভুল ত্রুটি থাকতেই পারে আর ভুল ত্রুটি থাকলে আমাদের কমেন্ট বক্সে জানিয়ে দিবেন আমরা তা সংশোধনের চেষ্টা করব এবং ভুলত্রুটি যদি থাকে তাহলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। এতক্ষণ ধরে আমাদের ওয়েবসাইডে সময় দেওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানিয়ে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button