Questions Solution

[বিভিন্ন পদে] সিভিল এভিয়েশন অথরিটি (CAAB) প্রশ্ন সমাধান ২০২৩ [বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ]

[বিভিন্ন পদে] সিভিল এভিয়েশন অথরিটি (CAAB) প্রশ্ন সমাধান ২০২৩ [বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ]

সংশ্লিষ্ট সকল অবগতির জন্য জানানো যাচ্ছে যে সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ (CAAB) শূন্য পদের জনবল নিয়োগের উদ্দেশ্যে mcq পরীক্ষা ১৭ নভেম্বর ২০২৩ তারিখ রোজ শুক্রবার বিকাল ৩:৩০ মিনিট হইতে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র মিলেবিকাল ৪ – ৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। আপনারা যারা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন কিংবা পরীক্ষা শেষে অনেকে প্রশ্ন সমাধান দেখতে আগ্রহী হয়ে থাকেন। শুধুমাত্র তাদের জন্যই আমাদের আজকের এই নিবন্ধনটা অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। (CAAB)এর থেকে পরীক্ষার প্রশ্ন সমাধানটি দেখতে সম্পূর্ণ নিবন্ধনটি পড়ুন।

সিভিল এভিয়েশন অথরিটি (CAAB) প্রশ্ন সমাধান ২০২৩

বাংলাদেশের অন্যতম একটি সরকারি সংস্থা সিভিল এভিয়েশন অথরিটি অফ বাংলাদেশ ক্যাব ৯ টি গ্রুপে বিভক্তি করে ৯৯৪ জন জনবল নিয়োগের উদ্দেশ্যে একটি বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। ক্যাব কর্তৃপক্ষ ক্ষতি কিছু শূন্য পদে এর জন্য এমসিকিউ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। উদ্যান এমসিকিউ পরীক্ষার ২০২৩ তারিখে বিকাল ৩ঃ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষাটি অনুষ্ঠিত হওয়ার পর আমরা আপনাদের সুবিধার্থে এই অংশ হতেই প্রশ্ন সমাধান নিয়ে উপস্থিত হয়েছি।

আরও দেখুন;-

CAAB mcq পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

বহু প্রতীক্ষার পর আজ ৪ টি শুন্য পদের জন্য প্রায় ৭৭ হাজার ৮৯০ জন প্রার্থী নিয়ে ঢাকার ৫ টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে অনুষ্ঠিত হয়েছে ক্যাপ mcq আকারের পরীক্ষা। উক্ত পরীক্ষায় বাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান এই ৪ টি বিষয়ের উপর ৮০ নম্বরের mcq আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। এরোডাম সহকারী শূন্য পদের জন্য ৬২০০৪ জন প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। অন্যদিকে আরো তিনটি শূন্য পদে মিলে চল্লিশ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছেন। পরীক্ষাটি শেষ হওয়ার পর প্রত্যেকটি শূন্য পদের প্রশ্ন পত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তরগুলো প্রকাশ করতে চলেছি।

CAAB বিভিন্ন পদের প্রশ্ন উত্তর ২০২৩ পিডিএফ

আপনি কি বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ caab বিভিন্ন শূন্য পদের একজন প্রার্থী?আপনি কি আজকে অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্ন সমাধান খুজতাছেন? হ্যাঁ যদি খুজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। আপনার অনেকেই প্রশ্ন সমাধান পেয়ে থাকেন যার জন্য আপনাদের কথা মাথায় রেখেই আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলের টিম দ্বারা বিভিন্ন নোট বই টেক বই সহ অন্যান্য ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভুল সমাধান পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি যা এখান থেকে ডাউনলোড করে মিলিয়ে দেখুন।

সমাপ্তি

আপনার প্রশ্ন সমাধান দেখার জন্য আমাদের এই ওয়েবসাইটটি লগইন করুন। আমরা এখান থেকেই সর্বপ্রথম ও সবার আগে প্রশ্ন সমাধান দিয়ে থাকি। আশা করি এখান থেকে যে কোন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার সময়সূচি ও ফলাফল সহ সকল বিষয়ে আপডেট খবরাখবর এখান থেকেই খুব সহজেই পেয়ে যাবেন। সকলের সুস্বাস্থ্যতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button