Questions Solution

(সকল বোর্ড) এসএসসি বাংলা ২য় পত্র বহু নির্বাচনী প্রশ্ন উত্তর ২০২৪

(সকল বোর্ড) এসএসসি বাংলা ২য় পত্র বহু নির্বাচনী প্রশ্ন উত্তর ২০২৪

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ pdf। আমরা আজকে এসেছি বাংলা ২য় পত্র পরীক্ষা শেষে সকল বোর্ডের আলাদা আলাদা প্রশ্নের উত্তর নিয়ে আলোচনা করতে যাচ্ছি। যার জন্য আমরা আশা করতে পারি এসএসসি পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ অব্দি পর্যন্ত আমাদের নিবন্ধনের সঙ্গে থাকবে। এই পরীক্ষায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থী আমাদের নিবন্ধনের থেকে এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ ডাউনলোড করতে পারবেন। আজকে বাংলা ২য় পত্র পরীক্ষার মাল্টিপল চয়েজ বা নৈব্যক্তিক তথা এমসিকিউ পরীক্ষার সকল শিক্ষার্থীরা বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা শেষে নিবন্ধনের মাধ্যমে ছবি সহ পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে প্রশ্ন সমাধান মিলিয়ে দেখার সুযোগ রয়েছে।

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ (বহু নির্বাচনী প্রশ্ন উত্তর)

এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান আমাদের নিবন্ধন থেকে প্রকাশিত করতে যাচ্ছি। এবার এসএসসি পরীক্ষা শুরু হয় ১৫ ফেব্রুয়ারি রোজ বৃহস্পতিবার হইতে। যার ভিত্তিতে আজ অনুষ্ঠিত হয় বাংলা ২য় পত্রের পরীক্ষা যা সকাল ১০.০০ টা থেকে দুপুর ১.০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল। আজকের অনুষ্ঠিত পরীক্ষায় ১০০ নম্বরে মধ্যে অনুষ্ঠিত হয় সময় বরাদ্দ ছিল ০৩ ঘন্টা। যার মধ্যে প্রথমে ৩০ মিনিটে ৩০ টি বহুনির্বাচনী/ নৈব্যক্তিক প্রশ্নের উত্তর দিতে হয় এবং পরবর্তী ২ ঘন্টা ৩০ মিনিটে ০৭ টি প্রশ্নের উত্তর দিতে হয়।

পরীক্ষা শেষে আমরা এসএসসি বাংলা ২য় পত্র নৈবিত্তিক প্রশ্নের সঠিক উত্তর এখান থেকে দিতে এসেছি। অনেক শিক্ষার্থী রয়েছেন প্রশ্ন সমাধান খুঁজতে গিয়ে অনেক হয়রানি শিকার হন আপনাদের কথা মাথায় রেখে আমরা এই অংশে বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান সঠিক ও নির্ভুলভাবে উপস্থাপন করেছি।

আরও দেখুন;- SSC Bangla 2nd Paper Question Solution 2024 (Dhaka & All Boards)

সকল বোর্ড SSC বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪

২০ লক্ষ ২৪ হাজার ১৭৬ জন শিক্ষার্থী নিয়ে সর্বমোট ৩ হাজার ৭০০ শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র মিলে ৯টি জেনারেল শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হলো আজকের বাংলা ২য় পত্র বিষয়ের পরীক্ষা। অবগত রয়েছেন যে দুপুরে ১.০০ টা নাগাদ বাংলা ২য় পত্রের পরীক্ষাটি শেষ হয়। সঙ্গে সঙ্গে আমরা ঢাকার রাজশাহী চট্টগ্রাম সিলেট দিনাজপুর বরিশাল কুমিল্লা যশোর ও ময়মনসিংহ সকল বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করে প্রতিটি প্রশ্নের সঠিক উত্তর গুলো খুঁজে বের আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী সহ অন্যান্য ওয়েব সাইটে সাহায্য নিতে হয়েছে। আপনারা যারা ক্রোম ব্রাউজারে স্বাস্থ্যের মাধ্যমে এসএসসি বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান খুজতাছেন শুধুমাত্র তাদের জন্যই আমাদের আজকের এই আর্টিকেল অনেক গুরুত্বপূর্ণ হতে বলেছে।

ক,খ,গ,ঘ,সেট এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন উত্তর pdf ২০২৪

২০২৪ সিলেবাস অনুযায়ী এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয় দুটি ক্যাটাগরিতে (সৃজনশীল) (নৈবিত্তিক) আকারে মোট ১০০ নম্বরের। পরীক্ষাটি একই বিষয় থাকা সত্ত্বেও প্রতিটি শিক্ষা বোর্ডের ভিন্ন ভিন্ন সেটে প্রশ্নপত্র তৈরি করা হয়েছে। আপনি যদি ২০২৪ এর এসএসসি বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষার একজন শিক্ষার্থীর হন? এবং প্রশ্ন সমাধান খুঁজে থাকেন তাহলে বলব সঠিক জায়গায় এসে হাজির হয়েছেন। কারণ অংশ হতেই আমরা পিডিএফ ফাইল সহ ছবি আকারে ক খ গ ঘ সেটের নৈব্যক্তিক প্রশ্নের উত্তর প্রকাশ করতে যাচ্ছি। আপনি চাইলে এখান থেকে ডাউনলোড করে মিলিয়ে দেখতে পারেন।

উপসংহার

আশা করি উপরের অংশের আমরা বাংলা দ্বিতীয় পত্রের প্রশ্ন সমাধানটি সঠিক ও ১০০% নির্ভুলভাবে তুলে ধরতে পেরে নিজেকে খুব গর্বিত মনে করছি। যদিও কোন প্রশ্ন উত্তরে ভুল ত্রুটি থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন। পরিশেষে ২০২৪ এর এসএসসি সকল বিষয়ের পরীক্ষার প্রশ্ন সমাধান ও চূড়ান্ত সাজেশন সর্বপ্রথম সবার আগেই পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

Related Articles

Back to top button