Questions Solution

[ক,খ,গ,ঘ সেট] এসএসসি গণিত প্রশ্ন সমাধান ২০২৪ রাজশাহী বোর্ড –

[ক,খ,গ,ঘ সেট] এসএসসি গণিত প্রশ্ন সমাধান ২০২৪ রাজশাহী বোর্ড –

এসএসসি সাধারণ গণিত পরীক্ষার প্রশ্ন ও উত্তর ২০২৪ pdf ডাউনলোড রাজশাহী বোর্ড ক খ গ ঘ সেট> আপনি কি রাজশাহী বোর্ডের অধীনে অনুষ্ঠিত আজকের এসএসসি পরীক্ষার একজন শিক্ষার্থী? আপনি কি সাধারণ গণিত বিষয়ের নৈবিত্তিক প্রশ্নের সমাধান খুজতাছেন? যদি খুঁজে থাকেন তাহলে বলব সঠিক ওয়েবসাইট এসে উপস্থিত হয়েছেন। কেননা আমরা এই অংশ হতেই পরীক্ষা শেষে রাজশাহী বোর্ডের অধীনে অনুষ্ঠিত গণিত বিষয়ের নৈব্যক্তিক প্রশ্নের উত্তর সঠিক উত্তর সহ সকল সেটের সমাধান নিয়ে উপস্থিত হয়েছি।

এসএসসি সাধারণ গণিত নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ রাজশাহী বোর্ড

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি সমমান ২০২৪ এর পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল গত ১৫ ফেব্রুয়ারি বাংলা ১ম পত্র বিষয়ের মাধ্যম দিয়ে। পরিপ্রেক্ষিতে আজকে অনুষ্ঠিত হয় সাধারণ গণিত বিষয়ের পরীক্ষা। যেখানে লিখিত আকারেও নৈব্যক্তিক প্রশ্নপত্র প্রদান করা হয়। নৈবেতিক আকারে ৩০ টি ছিল এবং লিখিত আকারে ১০ টি প্রশ্ন ছিল। সর্বমোট ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল। সাধারণ গণিত বিষয়ের পরীক্ষাটি শেষ হলে আমরা এই অংশ হইতে নৈব্যক্তিক প্রশ্নের সঠিক উত্তর গুলো তুলে ধরতে উপস্থিত হয়েছি।

আরও দেখুন;- SSC General Maths Question Solution 2024 pdf (All Boards)

ক খ গ ঘ সেট এসএসসি গণিত প্রশ্ন উত্তর ২০২৪ রাজশাহী বোর্ড

যে ৯ টি শিক্ষা বোর্ডের মধ্যে অন্যতম শিক্ষা বোর্ডের রাজশাহী এখানে রাজশাহীকে বলা হয় শিক্ষা নগরী। উক্ত বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয়েছে আজকের এসএসসি গণিত বিষয়ের পরীক্ষা। পরীক্ষায় প্রায় ৪ লক্ষ ৭৬ হাজার ১২৬ জন শিক্ষার্থীকে নিয়ে ৬২৮টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে সকাল ১০ ঘটিকা হতে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়ে ০৩ ঘন্টা যাবত পরিচালিত হয়ে শেষ হয় দুপুর ১.০০ টাই। পরীক্ষাটি শেষ হলে আমরা সকল বোর্ডের পাশাপাশি রাজশাহী বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নপত্রের ক খ গ ঘ সেটের প্রশ্নের সঠিক উত্তরগুলো প্রকাশ করতে চলেছি।

রাজশাহী বোর্ড SSC গণিত বহুনির্বাচনী প্রশ্ন সমাধান ২০২৪ (১০০% সঠিক উত্তর)

পাটিগণিত,বীজগণিত,জ্যামিতি অংশহতে আজকে অনুষ্ঠিত এসএসসি গণিত বিষয়ের পরীক্ষায় লিখিত এবং বহুনির্বাচনী প্রশ্নপত্র প্রদান করা হয়। যেখানে সবচাইতে কঠিন বিষয় হচ্ছে গণিত প্রত্যেক বছর এই সাবজেক্টে অনেক শিক্ষার্থী ফেল করে এবং অনেকেই আশা অন্যরূপ ফলাফল প্রকাশ করতে পারে না। যার জন্য পরীক্ষা শেষ অনেক টেনশন কাজ করে কয়টি প্রশ্নের সঠিক হয়েছে সঠিক হয়েছে এবং পরীক্ষাটি কত নম্বর পাবো এসব বিষয়ে। তা জানার জন্যই প্রশ্ন সমাধানটি মিলিয়ে দেখতে চাই। আমরা আপনাদের শুভাকাঙ্ক্ষী হয়ে এই অংশ আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিম সহ বিভিন্ন নোট বই ও টেক্সট বই সহ এন টি আর সি এ প্রণীত মূল বই থেকে ১০০% সঠিক অনির্ভর নির্বাচনী প্রশ্ন সমাধান তুলে ধরেছি।

Related Articles

Back to top button