Others

[এইমাত্র জানালেন শিক্ষা মন্ত্রণালয়] এসএসসি পরীক্ষা ২০২৪> সম্ভাব্য তারিখ ও কবে অনুষ্ঠিত হবে?

[এইমাত্র জানালেন শিক্ষা মন্ত্রণালয়] এসএসসি পরীক্ষা ২০২৪> সম্ভাব্য তারিখ ও কবে অনুষ্ঠিত হবে?

এসএসসি পরীক্ষা ২০২৪ সম্ভাব্য তারিখ ও কবে অনুষ্ঠিত হবে] ২০২৪ সালের সালের এসএসসি পরীক্ষার সকল শিক্ষার্থীদের কে স্বাগতম জানিয়ে শুরু করতে চলেছি। এসএসসি পরীক্ষা ২০২৪ কবে অনুষ্ঠিত হবে। এ বিষয়ে বিস্তারিত আলোচনা পর্যালোচনা করতে । চলেন এক নজরে দেখে নিন। কবে? কখন, কোথায়? এবং সম্ভাব্য তারিখ ও কিভাবে অনুষ্ঠিত হবে এসএসসি পরীক্ষা ২০২৪। এবং পরীক্ষার রুটিন কবে প্রকাশ করবে সেসব বিষয়ে।

এসএসসি পরীক্ষা ২০২৪ কবে অনুষ্ঠিত হবে

ইতিমধ্যেই ২০২৩ এর এসএসসি ও এইচএসসি পরীক্ষা শেষ হয়েছে এবং ২৬ নভেম্বর এইচএসসি পরীক্ষা ফলাফল প্রকাশিত হয়েছে। এরই মধ্যেই ২০২৪ এর এসএসসি পরীক্ষার ব্যস্ত সুশীয় প্রকাশ হতে যাচ্ছে। বর্তমান শিক্ষা মন্ত্রণালয় নির্দেশে ২০২৪ বিশ্বের এসএসসি পরীক্ষা আয়োজনের জন্য আলাদা আলাদা ভাবে প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

কেননা ইতিমধ্যেই প্রত্যেকটি শিক্ষাপ্রতিষ্ঠানসহ সকল বোর্ডের নির্দেশনা দিয়েছে তাদের ফরম ফিলাপের জন্য। পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশের প্রতিটি শিক্ষা বোর্ডের নির্দেশ অনুযায়ী পরীক্ষার কেন্দ্রের তালিকা ও প্রকাশ করা হয়েছে।

আরও দেখুন;- SSC Result 2023 [All Education Boards]

এসএসসি পরীক্ষা ২০২৪ রুটিন প্রকাশ

পরীক্ষার কেন্দ্র তালিকা প্রকাশের পরপর এখন প্রশ্ন পত্র ও রুটিন প্রকাশের কার্যক্রম চলতেছে। আমরা এসএসসি ২০২৪ সালের প্রশ্নগুলো কিভাবে হবে এবং রুটিন প্রকাশ সম্পর্কে জিজ্ঞাসা করলে। (শিক্ষা মন্ত্রণালয়ের) দপ্তরের কিছু ব্যাক্তি জানান যে এবারের প্রশ্ন পত্র মূল বই থেকে সম্পূর্ণ প্রশ্নপত্র তৈরি করা হবে পাশাপাশি প্রত্যেকটি বিষয়ের প্রশ্নপত্র থাকবে এবং পরীক্ষাটি অনুষ্ঠিত হবে তিন ঘন্টার। যেখানে ধরণ থাকবে ৩০ নম্বরের নৈব্যত্তিক ও ৭০ নম্বরের রচনামূলক। অল্প কিছুদিনের মধ্যেই এসএসসি পরীক্ষার ২০২৪ এর নোটিশ প্রকাশিত হবে।

এসএসসি পরীক্ষা ২০২৪ সম্ভাব্য তারিখ

২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থী সহ তাদের আত্মীয় স্বজনেরা অনেক চিন্তিত রয়েছেন। কারণ তারা ভাবতেছেন হয়তো বাংলাদেশ জাতীয় নির্বাচনের কারণে ২০২৪ সালের এসএসসি পরীক্ষা পিছিয়ে যাবে কিনা। এ বিষয়ে শিক্ষা মন্ত্রী ডক্টর দীপু মনি বলেছেন কোন রাজনৈতিক কারণে পরীক্ষা পিছানা হবে না। সঠিক সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আমরাসম্পূর্ণ প্রস্তুতি গ্রহণ করতেছি। অতি শীঘ্রই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে। ২০২৪ এর এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ ফেব্রুয়ারি মাসের ১ম কিংবা ২য় সপ্তাহ অর্থাৎ ১১অথবা ১২ তারিখে অনুষ্ঠিত হবে।

এসএসসি পরীক্ষা ২০২৪ গুরুত্বপূর্ণ প্রশ্ন ও উত্তর

প্রশ্ন;- এসএসসি পরীক্ষা ২০২৪ কবে অনুষ্ঠিত হবে?
উত্তর;- ২০২৪ এর এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের ১ম / ২য় সপ্তাহে অনুষ্ঠিত হবে
প্রশ্ন;- ২০২৪ এর এসএসসি পরীক্ষার সম্ভাব্য তারিখ?
উত্তর;- ২০২৪ এর ফেব্রুয়ারি মাসের ১১ অথবা ১২ তারিখ
প্রশ্ন;- ২০২৪ সালের এসএসসি পরীক্ষা কেমন সিলেবাসে অনুষ্ঠিত হবে?
উত্তর;- ২০২৪ সালের এসএসসি পরীক্ষা পূর্ণাঙ্গ সিলেবাসে প্রত্যেক বিষয়ে ১০০ নম্বরের মধ্যে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপসংহার

পরিশেষে ২০১৪ সালের এসএসসি পরীক্ষা কবে? অনুষ্ঠিত হবে এবং সম্ভাব্য তারিখে? কোন মাসে সহ রুটিন প্রকাশ সম্পর্কে সকল বিস্তারিত আলোচনা উপরের অংশে তুলে ধরতে চেষ্টা করেছি। পাশাপাশি এসএসসি ২০২৪ সালের সকল বিষয়ের চূড়ান্ত সাজেশন সহ প্রশ্ন সমাধান ও সকল ধরনের আপডেট খবরা খবর পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

Related Articles

Back to top button