Results

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৩ [মার্কশিট সহ দেখার নিয়ম]

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট ২০২৩ [মার্কশিট সহ দেখার নিয়ম]

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৩ pdf>আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি সকলে ভালো আছেন সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শুরু করতে চলেছি নতুন আরেকটি নিবন্ধন। উক্ত নিবন্ধনের আলোচ্য বিষয় জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনারা যারা ৪র্থ বর্ষের পরীক্ষা অর্থাৎ অনার্স ফাইনাল ইয়ারের পরীক্ষার্থী রয়েছেন তাদের জন্য আমাদের আজকের এই নিবন্ধনটা অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। কারণ আপনারা কিভাবে অনলাইনে মাধ্যমে মার্কশিট সহ কিভাবে পরীক্ষার ফলাফলটি দেখতে পারবেন সেসব বিষয়ে বিস্তারিত আলোচনা।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের রেজাল্ট ২০২৩

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে 2017- 2018 শিক্ষাবর্ষে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা অনেক আগেই অনুষ্ঠিত হয়ে গেছে। উক্ত পরীক্ষাটি ১৮ই জুন শুরু হয়ে এক মাস ধরে অনুষ্ঠিত হয়ে যা গত ৬ আগস্ট ২০২৩ তারিখে শেষ হয়। চলমান পরীক্ষায় মোট শিক্ষার্থীর সংখ্যা ছিল ৩ লক্ষ ৪৭ হাজার শিক্ষার্থী। উক্ত পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছিল ৩১৮ টি কেন্দ্রে মিলে। পরীক্ষা শেষে প্রার্থীরা অধিক অধীর আগ্রহে অপেক্ষায় ছিল কবে পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে। আমাদের কাঙ্খিত পরীক্ষার রেজাল্টটি দেখতে নিচের অংশের মনোযোগ সহকারে পড়ুন।

আরও দেখুন;-

অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার ফলাফল ২০২৩

আপনি কি জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ 2017-18 শিক্ষাবর্ষের একজন শিক্ষার্থী। আপনি কি পরীক্ষার ফলাফল করতাছেন। হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় সে উপস্থিত হয়েছেন। কারণ আমরা ইতিমধ্যেই দেখাতে চলেছি কিভাবে আপনি আপনার চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফলটি দেখতে পাবেন সেসব বিষয়ে। আপনারা জানেন ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল উনার চতুর্থ বর্ষের পরীক্ষা কিন্তু মহামারি করোনা ভাইরাসের কারণে তা অনুষ্ঠিত হতে পারেনি। যার ফলে ২০২৩ সালে এসে অনুষ্ঠিত হয় পরীক্ষা এবং পরীক্ষা শেষে তিন মাসের ব্যবধানে আজ রেজাল্ট প্রকাশ করা হয়েছে নিচের অংশ হইতে রেজাল্টটি সংগ্রহ করুন।

মার্কশিট সহ অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট ২০২৩ >দেখার নিয়ম

দুটি উপায়ে জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল বা রেজাল্ট দেখতে পাওয়া যায়। আপনারা হয়তো অনেকেই জানিনা কিভাবে অনলাইন হতে পরীক্ষার রেজাল্ট দেখার উপায় গুলো কি কি। আপনি অনলাইন হতে অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট দেখতে পারেন এবং মোবাইলে এসএমএস এর দ্বারা পরীক্ষার রেজাল্টটি দেখতে পারবেন। কিভাবে এ দুটি নেমে রেজাল্টগুলো দেখব সেসব বিষয়ের রেজাল্ট গুলো দেখতে নিজের অংশে পড়ুন।

অনার্স ৪র্থ বর্ষের ফলাফল ২০২৩ অনলাইনে দেখুন

বর্তমান সময়ে অনলাইন বাস ইন্টারনেট দ্বারা আমরা আমাদের দৈনন্দিন এর কাজ খুব সহজেই করতে পারছি। যে কোন ভার্চুয়াল তথ্য পাওয়ার জন্য আমরা সচরাচর অনলাইন ব্যবহার করে থাকি। তেমনি যেকোন চাকরি পরীক্ষা বা একাডেমী কিংবা স্কুল পরীক্ষার রেজাল্ট অনলাইনে খুব সহজে দেখতে পাওয়া যাই। কোন প্রকার হয়রানি ছাড়াই ওনার চতুর্থ বর্ষের পরীক্ষার ফলাফল দেখতে আমাদের নিচের দেওয়া লিংকে প্রবেশ করুন।

১. প্রথমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল outcomes www.nu.ac.bd ওয়েবসাইটে প্রবেশ করুন
২. প্রবেশের পর বামে থাকা “Honours ” অপশনটি সিলেক্ট করুন
৩. Honours অপশনটি ক্লিক করার পরে “Honours 4th Yearঅপ্সানে ক্লিক করুন
৪. এবার আপনি আপনার পরীক্ষার “Roll No” ও ”Reg: No’‘ পরীক্ষার সন দিয়ে ক্যাপচাটি সঠিকভাবে লিখুন
৫. সর্বশেষ সার্চ রেজাল্ট এ ক্লিক করে আপনি আপনার রেজাল্টটি মার্কশিটসহ প্রিন্ট করুন

মোবাইলে এসএমএসের মাধ্যমে অনার্স চতুর্থ বর্ষের রেজাল্ট ২০২৩

আপনারা জানেন যে যে কোন পরীক্ষার রেজাল্ট দেওয়ার পর আমাদের দেশের অনলাইনে সার্ভারগুলি একসাথে অনেক চাপ পড়ার কারণে ডাউন হয়ে যায়। এবং অবস্থায় আপনার হাতে থাকা মোবাইল ফোনে মাধ্যমে ছোট্ট একটি এসএমএস পাঠিও আপনি উনার অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রেজাল্ট নিতে পারেন এসএমএস পাঠানোর উপায় নিচের অংশে দেখানো হলো
১. প্রথমে মোবাইলের এসএমএস বা মেসেজ অপশনে যেতে হবে
২. এরপর আপনাকে টাইপ করতে হবে ❝NU<Space>H4<Space<>Roll No❞
৩. এখন SEND করুন ১৬২২২ নম্বরে
কিছুক্ষণ পর ফিরতি এসএমএসে আপনাকে আপনার রেজাল্টটি প্রেরণ করা হবে ১৬২২২২ নম্বর হতে।

উপসংহার

পরিশেষে আমরা এই আশা কামনা করি যে আপনারা সকলেই অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষায় অনেক ভালো রেজাল্ট করুন। এবং মাস্টার্স ভর্তি হওয়ার সুযোগ। এবং দেশের শীর্ষস্থানে চাকরির অংশগ্রহণ করুন এবং দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যান এই কামনা করি আজকের মত এখানে শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button