Results

আলিম পরীক্ষার ফলাফল ২০২৩ [মাদ্রাসা বোর্ড Alim Result মার্কশিট সহ]

আলিম পরীক্ষার ফলাফল ২০২৩ [মাদ্রাসা বোর্ড Alim Result মার্কশিট সহ]

মাদ্রাসা বোর্ড আলিম পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ ডাউনলোড> আলিম পরীক্ষার সকল শিক্ষার্থীদেরকে আমন্ত্রণ জানিয়ে শুরু করতে চলেছি আজকে নতুন একটি আর্টিকেল। উক্ত আর্টিকেলের আলোচ্য আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ সম্পর্কে। আজ ২৬ শে নভেম্বর ২০২৩ রোজ রবিবার প্রকাশিত হয়েছে আলিম পরীক্ষার রেজাল্ট। রেজাল্ট টি কিভাবে কোন কোন পদ্ধতিতে দেখতে পারবেন এবং মার্কশিট সহ ডাউনলোড করতে পারবেন সেই সম্পর্কেই থাকবে বিস্তারিত আলোচনা। যে সকল শিক্ষার্থীরাযে মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

আলিম পরীক্ষার ফলাফল ২০২৩ মাদ্রাসা বোর্ড

মাদ্রাসা বোর্ডের অধীনে অনুষ্ঠিত আলিম পরীক্ষা। উক্ত পরীক্ষাটি ১৭ই আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু ভয়াবহ বন্যার কারণে মাদ্রাসা কারিগরি ও চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষাটি অনুষ্ঠিত হয়েছিল 27 আগস্ট ২০২৩ তারিখে। যেখানে সারা দেশ হইতে প্রায় ২ লক্ষ ৭৬ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছিলেন। উক্ত পরীক্ষাটি সারা দেশ হইতে ৮৫১ টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রে মিলে অনুষ্ঠিত হয়েছিল।

দীর্ঘ দুই মাস অপেক্ষার পর আজ ২৬ শে নভেম্বর ২০২৩ তারিখ রবিবার বেলা ১১ঃ০০ টায় মাদ্রাসা বোর্ডের অধীনে অনুষ্ঠিত আলিম পরীক্ষার ফলাফল প্রকাশ হয়। উক্ত ফলাফলটি শিক্ষামন্ত্রী ডক্টর দীপু মনি মাননীয় প্রধানমন্ত্রী আঘাতে হস্তক্ষেপ করার পর সারাদেশ হতে একই সঙ্গে ফলাফলটি প্রকাশিত হয়েছে। রেজাল্টটি প্রকাশের পর শিক্ষার্থীরা ভাবতেছেন কিভাবে আলিম পরীক্ষার ফলাফল দেখতে পারবো?

আরও দেখুন;-

ALIM পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ

এইচএসসি মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক আলিম কারিগরি ভোকেশনাল এই ফলাফল তিনটি একযোগে প্রকাশিত হয়েছে । ফলাফলটি দেখতে বাংলাদেশ এডুকেশন রেজাল্টের অফিসিয়াল ওয়েবসাইট educationboardresults.gov.bd থেকে ফলাফল গুলো চেক করতে পারছেন তো কোন কোন নিয়ম বা পদ্ধতি গুলো আপনাদের অবলম্বন করা লাগবে এবং লিংকে এখন আপনাদের মাঝে তুলে ধরার চেষ্টা করব। লিংক গুলো দেখতে নিচের অংশে দেখতে থাকুন।
আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

অনেক ছাত্রছাত্রীরা রয়েছেন কিভাবে অনলাইন থেকে আলিম পরীক্ষার রেজাল্ট দেখা যায় তা এখনো জানেনা। না জানার কারণে অনেকেই অনেক হয়রানির শিকার হয় থাকেন। যার জন্যই আপনাদের কথা মাথায় রেখে আমরা উপস্থিত হয়েছি দুটি পদ্ধতি তুলে ধরা হবে যা অনুসরণ করে ঘরে বসে থেকেই অতি সহজেই স্মার্টফোন ল্যাপটপ মোটো ফোন কম্পিউটার ইত্যাদি দ্বারা খুব সহজেই মাদ্রাসা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখতে পারবেন। নিচে দেওয়া পদ্ধতি অনুসরণ করুন।

আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ অনলাইনে চেক করার নিয়ম

মাদ্রাসা বোর্ড এবং কারিগরি সহ জেনারেল শিক্ষা বোর্ডের এইচএসসি অথবা আলিম পরীক্ষার রেজাল্ট দেখা সম্ভব একমাত্র অনলাইনে। এই ক্ষেত্রে আমরা দুটি ওয়েবসাইট থেকে ফলাফল পেতে পারি। যার জন্য কিছু পদক্ষেপ বা কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে আসুন জেনে নেয়া যাক লাভগুলো কি কি?
মাদ্রাসা শিক্ষা বোর্ডের রেজাল্ট দেখতে;-

#. প্রথমে, বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট- eboardresults.com-এ অথবা www.bmeb.gov.bd/ যান
#. আলিম পরীক্ষার ফলাফল বের করতে, আপনাকে এইচএসসি বা /আলিম/সমমান নির্বাচন করতে হবে।
#. পরীক্ষার বাক্সের নীচে, ২০২৩ সাল নির্বাচন করুন
#. আপনার বোর্ডের নাম চয়ন করুন।
#. দ্রুত ফলাফল পেতে, ইনস্টিটিউট ফলাফল/জেলা ফলাফল/কেন্দ্রের ফলাফল হিসাবে ফলাফলের ধরনটি নির্বাচন করুন
#. এসএসসি ২০২৩ ফলাফল পেতে Get Result বোতামে ক্লিক করুন।

 

(SMS) এর মাধ্যেম মাদ্রাসা বোর্ড ফলাফল ২০২৩ দেখার উপায়

যদি আপনার কোন কারণে স্মার্ট ফোন না থাকে অথবা ইন্টারনেট কানেকশন না থাকে আপনি SMS এর মাধ্যমেও চাইলে আলিম মার্কশীট ২০২৩ দেখতে পারেন। SMS এর মাধ্যমে ফলাফল দেখতে নিচের পদ্ধতি অনুসরণ করুন। SMS প্রতি ২.৫৫/- টাকা কাটবে।

প্রথমে আপনার মোবাইল ফোনের Message অপশনে যান।

তারপর লিখুন, Alim<house>MAD<house>HSC Roll<house>2023

এবং সব শেষে 16222 নাম্বারে SMSটি পাঠান।
ফিরতি ম্যাসেজে আপনার ফলাফল পেয়ে যাবেন।

আলিম পরীক্ষার রেজাল্ট ২০২৩ মার্কশিট সহ

আপনাদেরকে আমরা এডুকেশন রেজাল্ট বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে ফলাফল দেখার নিয়ম টি আলোচনা করেছি।
সকল নির্দেশনাগুলো তুলে ধরা হয়েছিল সেই সকল নির্দেশনা গুলো আপনার নাম রেজিস্ট্রেশন রোল নাম্বার শিক্ষা বোর্ড ইত্যাদি পূরণ করার মাধ্যমে আপনাদের সামনে নতুন একটি পেজ আসবে সেই পেজ আপনাদের ফলাফলটি প্রদর্শিত হবে।

সেখান থেকে কোন বিষয়ে কত মার্ক পেয়েছেন কোন গ্রেড পেয়েছেন কোন পরীক্ষা ভালো হয়েছে কোন পরীক্ষা খারাপ হয়েছে কোনটাতে কম নাম্বার কোনটাতে বেশি নাম্বার ইত্যাদি সকল প্রকার বিষয়গুলো সেখানে প্রদর্শিত থাকবে আপনারা খুব সহজে সেটি চেক করে নিতে পারবেন। মাধ্যমে আপনারা এসেছে ও দাখিল পরীক্ষার ফলাফল দেখার নিয়ম টি সম্পর্ক অবহিত হতে পেরেছেন এবং কিভাবে চেক করবেন সেই নিয়মটি সম্পর্কেও জেনে গেছেন ।

Related Articles

Back to top button