Results

[২০১৮-১৯ সেশনে] Nu ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২৪>দেখুন www.nu.ac.bd –

[২০১৮-১৯ সেশনে] Nu ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২৪>দেখুন www.nu.ac.bd –

২০১৮-১৯ সেশনের ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট চেক করুন www.outcomes/nu.ac.bd>আপনি কি Nu ডিগ্রী ৩য় বর্ষের একজন শিক্ষার্থী? আপনি কি ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট খুজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে বলবো সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। কেননা আমরা উক্ত পেজের মাধ্যমে তুলে ধরতে যাচ্ছি কিভাবে চেক করবেন আপনার ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট। তার জন্যই আজকের নিবন্ধটি আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। এক নজরে ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট চেক করার নিয়ম গুলো দেখতে নিবন্ধনটি খুব মনোযোগ সহকারে এ টু জেড পড়ুন।

Nu ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল প্রকাশ ২০২৪

Nu ডিগ্রী ৩য় বর্ষের ফলাফল ২০২৪ আজকে অর্থাৎ ২২শে ফেব্রুয়ারি রোজ মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়েছে। যা গত ২২শে সেপ্টেম্বর ২০২৩ সালে অনুষ্ঠিত হয়েছিল। উক্ত পরীক্ষা শেষে ৩ মাস সময় বেরিয়ে যাওয়ার পর যাবি কর্তৃপক্ষ বা জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালক ডঃ মশিউর রহমান একটি বিজ্ঞপ্তি মাঝে ডিগ্রী পাসও সার্টিফিকেটের ফলাফল প্রকাশ করেন। ডিগ্রী ৩য় বর্ষের ফলাফলটি কিভাবে চেক করবেন সে বিষয়ে থাকছে আজকে আলোচনা।

আরও দেখুন;- National University Degree third Year Result 2024 (Marksheet & CGPA)

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ (সেশন ২০১৮-১৯)

২০১৮-১৯ শিক্ষাবর্ষের ডিগ্রী ৩য় বর্ষের শিক্ষার্থীদের জন্য সুখবর। কারণ আজকে প্রকাশিত হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রী কোর্স সার্টিফিকেট ৩য় বর্ষের রেজাল্ট। যেখানে প্রায় ১হাজার ৮৭৩ টি কলেজের ৭১১ টি কেন্দ্র মিলে সর্ব মোট ১ লাখ ৬৩ হাজার ৭০৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। যার মধ্যে ডিগ্রী দ্বিতীয় বর্ষের পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছেন ১ লক্ষ ১০ হাজার শিক্ষার্থী তার পাশের হার ছিল ৫৭.৮৫%।

ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্ট ২০২৪ মার্কশিট সহ সিজিপিএ

আজকে প্রকাশিত ডিগ্রি ৩য় বর্ষের রেজাল্টটি বিকাল ৪ ঘটিকায় ডঃ মশিউর রহমান জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক প্রকাশ হয়। প্রকাশিত রেজাল্টটি মার্কশিট সহ সিজিপিএস দেখার জন্য রাত ০৮ টার পর থেকে তাদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পাবেন। পাশাপাশি আপনাদের সুবিধার্থে আমরা এই অংশ হইতেই আর ১ সপ্তাহ পর থেকেই সিজিপি এ সহ রেজাল্ট টি চেক করতে পারবেন। আপনাদের সুবিধার্থে আমরা এই অংশ হত তা পিডিএফ আকারে প্রকাশ করব।

ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইট মাধ্যমে প্রকাশ করা হয়েছে উক্ত প্রকাশিত রেজাল্ট চেক করতে www.results/nu.ac.bd এ লিংকে প্রবেশ করুন এবং আপনি আপনার রোল নম্বর রেজিস্ট্রেশন নম্বর ও পরীক্ষার সেশন সহ ক্যাপস কোড দিয়ে পূরণ করে ঘরে বসে থেকেই অতি সহজেই ডিগ্রি তৃতীয় বর্ষের রেজাল্ট চেক।

মোবাইলের SMS মাধ্যমে ডিগ্রি ৩য় বর্ষের ফলাফল ২০২৪ দেখার নিয়ম

আপনার কাছে যদি একটি সাধারণ মোটো ফোন বা স্মার্টফোন বা যে কোন মোবাইল থাকে তাহলে আপনি অতি সহজেই আপনার ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফলটি দেখতে পারবেন। ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফলটি মোবাইল এসএমএস দ্বারা দেখার জন্য আপনাকে প্রথমে মেসেজ অপশনে গিয়ে NU লিখে Deg এরপর আপনার রোল নম্বর লিখে চাল উল্লেখ করে পাঠিয়ে দিন16222 এই নাম্বারে।

উদাহরণস্বরূপ;- Nu>Deg>Roll No>2024পাঠিয়ে দিন16222 নাম্বারে।

উপসংহার

আশা করি উপরের অংশে মনোযোগ সকালে পড়ে বুঝতে পেরেছেন কিভাবে তার কাঙ্খিত ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্টটি চেক করবেন। আশা করি যারা পরীক্ষা উত্তর না হতে পেরেছেন তাদের ভবিষ্যৎ জীবন উন্নতির কামনা করি। সকল বিষয়ে পরীক্ষার রেজাল্ট প্রশ্ন সমাধান সহ বিভিন্ন বিষয়টি পেতে আমাদের ওয়েবসাইট লগইন করুন।

Related Articles

Back to top button