Results

(১ম ধাপ) প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৩ PDF ডাউনলোড

(১ম ধাপ) প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৩ PDF ডাউনলোড

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের ১ম ধাপের এমসিকিউ পরীক্ষার রেজাল্ট ২০২৩ PDF ডাউনলোড] সকলকে প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩ সংক্রান্ত নতুন একটি নিবন্ধনে স্বাগতম। আপনারা দ্বারা প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন এবং পরীক্ষার রেজাল্ট অনুসন্ধান করতাছেন তাদের জন্য আমাদের নিবন্ধনটি অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। কেননা নিবন্ধনের মধ্যে তুলে ধরা হবে ১ম ধাপের সরকারি এমসিকিউ পরীক্ষার ফলাফল সম্পর্কে বিস্তারিত।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩ (১ম ধাপ)

সকলে অবগত রয়েছেন যে ৮ ডিসেম্বর ২০২৩ রোজ শুক্রবার সকাল ১০ঃ০০ ঘটিকা হইতে বেলা ১১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল প্রাইমারি সহকারী ১ম ধাপের পরীক্ষা। উক্ত পরীক্ষাটি রংপুর, বরিশাল ও সিলেট ৩টি বিভাগ হতে ১৮ টি জেলা সহ ৫৫৩ টি শিক্ষা প্রতিষ্ঠানকেন্দ্র মিলে প্রায় ৩ লক্ষ ৬০ হাজার ৯৯৫ জন প্রার্থী একই সঙ্গে পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষা শেষে প্রার্থীরা এখন রেজাল্টের অপেক্ষার প্রহর গনতেছেন কবে নাগাদ প্রকাশ করা হবে প্রাইমারি সহকারী শিক্ষক ১থম ধাপের রেজাল্ট।

এই প্রশ্নের উত্তরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উদ্বোধন কর্মকর্তা জানিয়েছেন প্রশ্নপত্রের মূল্যায়নের কাজ চলতেছে। সম্পূর্ণ কম্পিউটার রোবোটিংয়ের মাধ্যমে খাতা দেখা হচ্ছে আমরা এই ব্যাপারে বলতে চাচ্ছি যে ২৪ এ ডিসেম্বরের মধ্যেই ১ম ধাপের সরকারি শিক্ষক পদের এর রেজাল্ট প্রকাশ করা হবে।

আরও দেখুন;- Primary Assistant Teacher Result 2023 Pdf [ডাউনলোড www.dpe.gov.bd করুন]

প্রাথমিক সহকারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩

১ম, ২য় ও ৩য় তিনটি ধাপে সারা বাংলাদেশ হইতে ২০১৫ সালের বেতন স্কেল অনুযায়ী ১৩ তম গ্রেটভুক্ত প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে প্রাথমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ কর্তৃক ১৩ই ফেব্রুয়ারি ২০২৩ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। যার বিপরীতে ৬৪ জেলা হইতে ১২লক্ষ্য ৭৭ হাজার ৯৮০ জন প্রার্থী আবেদন করেন। আবেদন প্রক্রিয়া শেষ হলে গত ৮ ডিসেম্বর ১ম ধাপের ৩ লক্ষের অধিক প্রার্থী নিয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল।

প্রাইমারি অ্যাসিস্ট্যান্ট শিক্ষক Mcq রেজাল্ট ২০২৩

বাংলা-২০ ইংরেজি-২০ গণিত-২০ ও সাধারণ জ্ঞান-২০ সর্বমোট ৮০ নাম্বারের মধ্যে mcq আকারের প্রাইমারি assistant শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। যেখানে প্রত্যেকটি প্রশ্নের মান ছিল ১ নম্বর করে এবং নেগেটিভ মার্কিং সিস্টেম ছিল প্রতিটি প্রশ্নের উত্তর ভুলে ০.২৫% নাম্বার কাটা হবে। অ্যাসিস্ট্যান্ট শিক্ষক শুন্য পদের সংখ্যা ছিল ১১৭৭ জন বিপরীতে প্রার্থীর সংখ্যা ছিল ৩ লক্ষ্য ৬০ হাজার ৯৯৫ জন। তাহলে প্রত্যেকটি পদের জন্য ৩ হাজার ৬ জন প্রার্থী লড়াই করতেছে।

প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৩ pdf ডাউনলোড

যেকোনো চাকরি নিয়োগ পরীক্ষা অথবা একাডেমী ও স্কুল পরীক্ষা হবে না কেন সকল পরীক্ষার রেজাল্ট টি এখন অনলাইনে মাধ্যমে প্রকাশ করা হয়। যার পরিপ্রেক্ষিতে প্রাইমারি শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট অনলাইনে মাধ্যমে প্রকাশ করা হবে। প্রকাশিত প্রাইমারি শিক্ষক পদের রেজাল্ট দেখতে।

#. ক্রোম ব্রাউজার ওপেন করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd লিংক প্রবেশ করুন।
#. ১ম ধাপের রেজাল্ট সংক্রান্ত একটি নোটিশ দেখতে পাবেন।
#. সেখানে আপনার রোল নাম্বারটি প্রদান করুন।
#. এবং সবুজ বোতামে ক্লিক করুন।
#. তাহলে দেখতে পাবেন আপনার কাঙ্খিত রেজাল্ট।
পাশাপাশি রেজাল্ট প্রকাশের সঙ্গে সঙ্গে আমরা আমাদের পেজের এই অংশ হইতে প্রত্যেক জেলা ভিন্ন ভিন্ন ভাবে পিডিএফ ফাইল আকারে সরকারি শিক্ষক পদের ফলাফল প্রকাশ করব যা চাইলে এখান থেকে পিডিএফ ডাউনলোড করে দেখতে পারেন।

শেষের কথা

উপরের অংশে আমরা তুলে ধরার চেষ্টা করেছি কবে নাগাদ প্রকাশিত হবে প্রথম ধাপের সহকারী শিক্ষক পদের এমসিকিউ পরীক্ষার রেজাল্ট। যা আপনারা কিভাবে দেখতে পারবেন সেসব বিষয়েও বিস্তারিত। আশা করি নিবন্ধনটি পড়ে অনেক উপকৃত হয়েছেন। যদি সকল চাকরির বিষয়ের নিয়োগ বিজ্ঞপ্তি সময়সূচী প্রশ্ন সমাধান ও ফলাফল পেতে চান তাহলে ওদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের সঙ্গে শেয়ার করুন।

Related Articles

Back to top button