Jobs Circular

১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩> www.ntrca.gov.bd

১৮ তম শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩> www.ntrca.gov.bd

১৮ তম এনটিআরসিএ চাকরি  নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২৩ প্রকাশিত হয়েছে> বিস্তারিতদেখতে আমাদের সঙ্গে থাকুন। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি সকলেই ভাল আছেন সকলের সুস্বাস্থ্যতা কামনা করে শুরু করতে চলেছি আজকের আর্টিকেল। যেখানে আপনাদের সাথে শেয়ার করব 18 তম এনটিআরসির শিক্ষক নিবন্ধন নিয়োগ বিষয়ের পুরো নিবন্ধন টি। যাদের ১৮ তম এনটিআরসি এর শিক্ষক নিবন্ধন চাকরি করার ইচ্ছা তারা আজকের আর্টিকেলটি মনোযোগ সহকারে এ টু জেড পড়তে থাকুন।

১৮ তম এনটিআরসিএ চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

বাংলাদেশের সকল সরকারি চাকরি প্রত্যাশী প্রার্থীদের জন্য সুসংবাদ। ১৮ তম এনটিআরসিএ শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২৩ কর্তৃপক্ষ দ্বারা প্রকাশিত হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ এনটিআরসিএ বাংলাদেশের একটি সরকারি সংস্থা। এখান থেকে প্রত্যেক বছর অনেক শিক্ষক নিয়োগের দৃশ্য বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করে থাকে। আপনারা যারা উক্ত বিষয়ে চাকরি করার ইচ্ছুক তারা এই মুহূর্ত থেকেই আবেদন শুরু করতে পারেন। আবেদন করার জন্য সকল নিয়ম কানুন গুলো নিজের অংশ দেওয়া হলো।

১৮ তম NTRCA MCQ সিলেবাস ২০২৩:

১। বাংলা – ২৫
২। ইংরেজি- ২৫
৩। সাধারণ গণিত – ২৫
৪। সাধারণ জ্ঞান – ২৫

মোট: ১০০ মার্কস

প্রিলিমিনারি (MCQ) পরীক্ষায় পাস নম্বর: মোট নম্বরের 40% [40 Marks]

MCQ পরীক্ষার সময়: ১ ঘন্টা

MCQ পরীক্ষা কেন্দ্র: ২৪ জেলা শহর

নেতিবাচক মার্কস: ০১ টি ভুল উত্তরের জন্য 0.25 নম্বর কাটা হবে।

বিষয় ভিত্তিক লিখিত পরীক্ষার নম্বর: ১০০

লিখিত পরীক্ষার সময়:৩ ঘন্টা

লিখিত পরীক্ষার কেন্দ্র: ০৮ বিভাগীয় শহর

ভাইভা মার্কস: 20 [এডুক্যাটিনাল সার্টিফিকেট মার্কস 12 এবং ভিভা টেস্ট মার্কস 08]

18তম এনটিআরসিএ মোট নিয়োগের বিষয়/পদ সংখ্যা:৮১টি বিষয়/পদ

১৮ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি আবেদন করার নিয়ম ২০২৩

১৮তম শিক্ষক নিবন্ধনের জন্য যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেখানে সর্বমোট পদের সংখ্যা ৮১ টি। পদের জন্য অনলাইনে আবেদনের প্রক্রিয়া শুরু হবে আগামী ০৯ নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। এবং আবেদনের শেষের তারিখ ৩০শে নভেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। আপনারা যারা অনলাইনে আবেদন করার ইচ্ছুক তারা www.ntrca.gov.bd এই লিংকে প্রবেশ করুন। আপনি যে বিষয়ের শিক্ষকের জন্য আবেদন করবেন সকল বিষয় বিস্তারিত লিংকে পেয়ে যাবেন। যেখান থেকে সত্য সাপেক্ষে খুব সহজেই কোনো হয়রানি ছাড়াই নিবন্ধনে আবেদন করতে পারবেন।

২০২৩ সালের ১৮ তম শিক্ষক নিবন্ধন জব সার্কুলার

৮১টি শূন্য পদে দক্ষ জনবল নিয়োগের উদ্দেশ্যে সালের ১৮তম বেসরকারি শিক্ষক নিয়োগের জন্য এনটিআরসিএ একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গুপ্ত বিজ্ঞপ্তিতে প্রকাশিত হয়েছে যে প্রথম ধাপে প্রিলিমিনারি পরীক্ষাটি অনুষ্ঠিত হবে ১০০ মার্ক এর উপর। যেখানে বাংলা-২৫ ইংরেজি-২৫ সাধারণ গণিত-২৫ সাধারণ জ্ঞান-২৫ যার পাস নম্বর হবে-৪০। উক্ত পরীক্ষায় এক একটি প্রশ্নের উত্তরে ভুলের জন্য ০.২৫ পার্সেন্ট নাম্বার কাটা যাবে। এবং পরবর্তী লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০০ নম্বরের মধ্যে সময় থাকবে ৩ ঘন্টা।

উপসংহার

আশা করি বিজ্ঞপ্তিটি দেখতে পেরে আপনারা অনেক উপকৃত হয়েছেন। আমরা আমাদের ওয়েবসাইট দ্বারা সকল বিষয়ে জব সার্কুলার পরীক্ষার সময়সূচি এডমিট কার্ড ডাউনলোড প্রশ্ন সমাধানও ফলাফল পাশ করে থাকি। সকল বিষয়ে আপডেট খবর পেতে আমাদের ওয়েবসাইটটি সঙ্গে থাকুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন।

Back to top button