Results

মাস্টার্স ভর্তি মেধা তালিকার ফলাফল ২০২৩ [পিলিমিনারি টু মাস্টার্স ভর্তি রেজাল্ট]

মাস্টার্স ভর্তি মেধা তালিকার ফলাফল ২০২৩ [পিলিমিনারি টু মাস্টার্স ভর্তি রেজাল্ট]

পিলিমিনারি টু মাস্টার্স ভর্তি রেজাল্ট২০২৩ pdf> আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ আশা করি সকলেই ভাল আছেন সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায় কামনা করে শুরু করতে চলেছি নতুন একটি আর্টিকেল। শুরুতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ভর্তি বা মেধা তালিকা আবেদনকৃত সকল শিক্ষার্থীদের কে জানাই প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা। কেনা আমি আজ আপনাদের সাথে আলোচনা করব জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স মেধা তালিকা ভর্তির রেজাল্ট ২০২৩ কিভাবে চেক করবেন সেই সম্পর্কে। আপনি যদি  মাস্টার্স ভর্তি রেজাল্ট নিয়ম জানতে চান তাহলে বলবো আপনি সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। তাহলে দেরি না করে এক নজরে দেখে নিন মাস্টার্স ভর্তি রেজাল্ট দেখার নিয়ম সম্পর্কে।

মাস্টার্স ভর্তি মেধা তালিকা ফলাফল ২০২৩ নিয়মিত

আপনি কি ২০২১ -২০২২ সেশনের মাস্টার্স মেধা তালিকা ভর্তির আবেদনকৃত একজন শিক্ষার্থী? আপনি কি মাস্টার্স ভর্তি রেজাল্ট অনুসন্ধান করতাছেন? হ্যাঁ যদি অনুসন্ধান করে থাকেন তাহলে বলবে সঠিক ওয়েবসাইট এসেই উপস্থিত হয়েছেন। কেননা আমরা এই অংশে দেখাতে চলেছি কিভাবে আপনি আপনার মাস্টার্স মেধা তালিকা ভর্তি ফলাফল ডাউনলোড করতে পারবেন। কারণ আজ মাস্টার্স মেরা তালিকা নিয়মিত ভর্তির ফলাফল প্রকাশিত হয়েছে।

আরও দেখুন;- NU Masters Admission Merit List Result 2023 (www.nu.ac.bd verify)

পিলিমিনারি টু মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩

১২ই ডিসেম্বর ২০২৩ রোজ মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় প্রফেসর ডঃ মোঃ কাসিম এ স্বাক্ষরকৃত নোটিশের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরিচালক মোঃ আতাউর রহমান প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তি রেজাল্ট প্রকাশ করেন। রেজাল্টে প্রকাশের পর থেকেই আমাদের ওয়েবসাইট সহ  মোবাইলের এসএমএস  হইতে বিকাল ৪ টা থেকে রেজাল্ট দেখতে পাবেন এবং রাত ৯ টার পর থেকে অনলাইনের মাধ্যমে ভর্তির রেজাল্টটি ডাউনলোড করে নিতে পারবেন।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির ফলাফল দেখার নিয়ম২০২৩

আশা করি জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির সকল শিক্ষার্থী আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে অতি সহজেই রেজাল্টটি চেক করতে পারবেন।  সাধারণত দুটি উপায়ে মাস্টার্স ভর্তির ফলাফল দেখতে পারবেন(১)মোবাইল এসএমএসের মাধ্যমে(২) অনলাইনে মাধ্যমে আপনি যদি জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির একজন শিক্ষার্থীর হন এবং ফলাফল দেখার নিয়ম দেখতে চান। তাহলে নিচের অংশে মনোযোগ সহকারে দেখুন।

(১)মোবাইলে এসএমএস এর মাধ্যমে;-  অনেক সময় দেখা যায় যেএকই সঙ্গে মাস্টার্স ভর্তির ফলাফল দেখার জন্য প্রার্থীরা যখন অনলাইনে খোঁজি করেন তখন জাতীয় বিশ্ববিদ্যালয় সার্ভার ডাউন হয়ে যায়। যার ফলে রেজাল্ট চেক করতে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। যার ফলে অতি সহজেই আপনার কাছে থাকা সাধারণ মোবাইল ফোন দিয়ে এসএমএসের মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির ফলাফল দেখতে পারবেন তাদের বিশ্ববিদ্যালয় ভর্তি ফলাফলটি দেখতে  nu<house>atmf<house>roll no টাইপ করে মেসেজ সেন্ড করুন ১৬২২২ নম্বরে। ফিরতি মেসেজে ভর্তি ফলাফল দেখা যাবে।

(২)অনলাইনে মাধ্যমে রেজাল্ট চেক;-অনেক শিক্ষার্থী জানে না কিভাবে অনলাইনে মাধ্যমে ইলিমিনারি টু মাস্টার্স ভর্তির তালিকা রেজাল্ট দেখতে পারা যায়। যার জন্য আমরা আপনাদের সুবিধার্থে কিছু নিয়ম তুলে ধরতে চলেছি যামিনী আপনি আপনার ঘরে বসে থেকেই হাতে থাকা স্মার্টফোন কম্পিউটার ল্যাপটপ ইত্যাদি ডিভাইস এর মাধ্যমে দেখতে পারবেন। মাস্টার্স ভর্তি রেজাল্ট দেখতে আপনাকে  জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট www.nu.ac.bd প্রবেশ করতে হবে এবং আপনার রোল নাম্বারও দিয়ে  ক্যাপস কোড টি পূরণ করে আপনার রেজাল্টটি চেক করতে পারবেন।

NU মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩ PDF

NU মাস্টার্স ভর্তি মেধা  তালিকায় আপনারা যারা উত্তীর্ণ হতে পেরেছেন তাদেরকে অনেক অনেক অভিনন্দন। এক্ষেত্রে আমাদের পরামর্শ থাকবে আপনি যদি আপনার পছন্দের কলেজ এবং বিষয় পেয়ে থাকেন তবে দ্রুত আবেদনের ফরম পূরণ করুন। ফরম পূরণ করার তারিখ ১২ ডিসেম্বর হইতে ১৯ ডিসেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত। মেধা তালিকায় উত্তীর্ণ  শিক্ষার্থীদের ফ্রম রেজিস্ট্রেশন ফি ৮৫০ টাকা। এবং আপনাদের ১ জানুয়ারি ২০২৪ ক্লাস শুরু হবে।

পাশাপাশি যে কোন কারণবশত যে সকল শিক্ষার্থীরা প্রথম মেধা তালিকায় উত্তীর্ণ হতে পারেননি তাদেরকে দ্বিতীয় মেধা তালিকার জন্য অপেক্ষা করতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। সকল বিষয়ের ফলাফল আপডেট খবরা-খবর প্রশ্ন সমাধান পেতে আমাদের ওয়েবসাইটটি সঙ্গে থাকুন।

Related Articles

Back to top button