Questions Solution

পোস্টমাস্টার জেনারেল (PMGCC) প্রশ্ন সমাধান ২০২৪ pdf

পোস্টমাস্টার জেনারেল (PMGCC) প্রশ্ন সমাধান ২০২৪ pdf

সকলকে পোস্টমাস্টার জেনারেল সেন্ট্রাল সার্কেলের অফিস (PMGCC) শূন্য পদের পরীক্ষার প্রশ্ন সমাধান আর্টিকেলে স্বাগতম। আশা করি সকলে ভালো রয়েছেন সকলের সুস্বাস্থ্য কামনা করে শুরু করতে চলেছি আজকের নতুন আর্টিকেলটি। আমাদের আজকের আলোচ্য বিষয় পোস্টমাস্টার জেনারেল অফিস পদের পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪। আমরা পরীক্ষা শেষে সকল পদের প্রশ্ন পত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর নিয়ে আর্টিকেলের মাধ্যমে হাজির হয়েছি। আপনারা যারা পোস্টমাস্টার জেনারেল বিভিন্ন শূন্য পদে পরীক্ষার প্রার্থী এবং প্রশ্ন সমাধান করতাছেন তাদের জন্য শুধুমাত্র আমাদের আজকের এই আর্টিকেলটি অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

পোস্টমাস্টার জেনারেল সেন্ট্রাল সার্কেল অফিস প্রশ্ন সমাধান ২০২৪

আপনি কি পোস্টমাস্টার জেনারেল শূন্য পদের একজন পরীক্ষার্থী? আপনি কি উক্ত পদের পরীক্ষার প্রশ্ন সমাধান খুজতাছেন? যদি প্রার্থী হন তাহলে অবশ্যই প্রশ্ন সমাধান খুঁজে চলেছেন। হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইট এসে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই পর্বে তুলে ধরতে চলেছি পোস্টমাস্টার জেনারেল সকল শূন্য পদের পরীক্ষার প্রশ্নের উত্তর পিডিএফ সহ ছবি আকারে যা চাইলে এখান থেকে ডাউনলোড কর মিলিয়ে দেখতে পারেন।

আরও দেখুন;- প্রাইমারি সহকারি শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় ধাপের রেজাল্ট)

পিএমজিসিসি বিভিন্ন পদের পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

আজ অর্থাৎ ৯ ফেব্রুয়ারি ২০২৪ রোজ শুক্রবার বিকাল ৩-০০ ঘটিকা হইতে ৪-০০ টা পর্যন্ত ৮ ক্যাটাগরির ১৩৩ শূন্য পদের (পিএমজিসিসি) অধিদপ্তরের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। উক্ত পথগুলোতে প্রায় ৪০ হাজার শিক্ষার্থীর অংশগ্রহণ করেন। যারা ঢাকার ০৯ টি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র মিলে অনুষ্ঠিত হয়। যেখানেবাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান এ ৪টি বিষয়ের উপর সর্বমোট ৮০ নম্বরের mcq আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। উক্ত পরীক্ষাটি mcq হওয়ার কারণে প্রার্থীরা পরীক্ষা শেষে প্রশ্ন সমাধান মিলিয়ে দেখতে চান। যার জন্যই এই পর্বে প্রশ্ন সমাধানটি প্রস্তুত করে আপনাদের প্রকাশ করেছি।

PMGCC অধিদপ্তরের Mcq পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪ পিডিএফ

পোস্টমাস্টার জেনারেল সেন্টার সার্কেল অফিস একটি বাংলাদেশের অন্যতম সরকারি প্রতিষ্ঠান। যা পরিচয়ের জন্য অনেক দক্ষ জনবল নিয়োগ এর দরকার পড়ে এর ভিত্তিতে গত ২২শে ফেব্রুয়ারি ২০২৩ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে কিছু দক্ষ জনবল নিয়োগ প্রদান করেন। যার ভিত্তিতে ২৮ অক্টোবর ২০২৩ তারিখে পরীক্ষা হওয়ার ডেট থাকলেও কোনো কারণে পরীক্ষাটি স্বাস্থ্য ঘোষণা করা হয়। যার প্রেক্ষিতে হঠাৎ ৯ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে পরীক্ষার সময়সূচি প্রকাশ করেন যার পরিপ্রেক্ষিতে অনুষ্ঠিত হয়েছিল আজ (PMGCC) অধিদপ্তরের এমসিকিউ আকারের পরীক্ষা।

পরীক্ষা শেষে আপনাদের কথা মাথায় রেখে আমরা এই অংশ হতে আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলের টিম দ্বারা বিভিন্ন গাইড বই নোট বই টেক্সট বই কারেন্ট অ্যাফেয়ার্স ও বিভিন্ন ওয়েবসাইটের সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভুল প্রশ্ন উত্তর গুলো পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি এখান থেকে ডাউনলোড করে প্রত্যেকটি প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে দেখুন।

Related Articles

Back to top button