job

পল্লী সঞ্চয় ব্যাংক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ pdf

পল্লী সঞ্চয় ব্যাংক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ pdf

পল্লী সঞ্চয় ব্যাংক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ পিডিএফ এখানে দেখুন. পল্লী সঞ্চয় ব্যাংকের অফিস সহায়ক এবং নিরাপত্তা পরি পদে লিখিত পরীক্ষার নোটিশ বিজ্ঞপ্তি মধ্যে প্রকাশ করা হয়েছে। পরীক্ষাটি আগামী ২৪ ১১ ২০২৩ তারিখ রোজ শুক্রবার ঢাকার বিভিন্ন কেন্দ্রের অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক প্রার্থীদের মধ্যে তাদের সংগ্রহ করেছেন। যারা অনলাইন এর মাধ্যমে প্রবেশপত্র সংগ্রহ করেছেন এবং পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ হবে। কারণ আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা পল্লী সঞ্চয় ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর আলোচনা করব। আজকের পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন, তাদের মধ্যে অনেকেই আছেন যারা অনলাইনের মাধ্যমে তাদের পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো জানতে চাচ্ছেন। যারা পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো জানতে চাচ্ছেন তারা খুব সহজেই আজকের অফিস সহায়ক এবং নিরাপত্তা প্রহরী পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো সংগ্রহ করতে পারবেন। তাই প্রশ্নের উত্তর সংগ্রহ করতে নিচে পড়ুন।

পল্লী সঞ্চয় ব্যাংক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

পিএসবি এর অফিস সহায়ক ও নিরাপত্তা প্রহরী পদে সরাসরি নিয়োগের লক্ষ্যে বিগত ১২ জুন ২০২৩ তারিখের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। নিয়োগ বিজ্ঞপ্তি নং পসব্য/প্রকা/প্রশা -১(১৫)/২০২২-২৩/১৮৬ এর প্রেক্ষিতে এক ঘন্টা ব্যাপী পরীক্ষা অনুষ্ঠিত হবার লক্ষ্যে নোটিশ বিজ্ঞপ্তি জারি করা হয় ১৬ নভেম্বর ২০২৩ তারিখে। এবং পরীক্ষাটি অনুষ্ঠিত হবে আগামী ২৪ নভেম্বর ২০২৩ তারিখে। লিখিত পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের জন্য পরীক্ষার প্রশ্নের সমাধান গুলো নিয়ে আমাদের আর্টিকেলটি আলোচনা করা হলো। কারণ আপনারা যারা প্রশ্নের উত্তর এবং বিগত সালের প্রশ্ন সমাধান জানতে চাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে খুব সহজেই এ বিষয়ে সম্পর্কিত তথ্য জানতে পারবেন।

পিএসবি নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর pdf

ঢাকার ৬৬ টি কেন্দ্রে আজকের পল্লী সঞ্চয় ব্যাংকের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৬৬ টি কেন্দ্রে বিপুল সংখ্যক প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের অনেকেই আছেন যারা প্রশ্নের উত্তর গুলো জানতে চাচ্ছেন। আবার অনেকেই আছেন যারা প্রশ্ন ব্যাংক খুঁজছেন। তারা অনায়াসে আমাদের ওয়েবসাইটে প্রবেশ করে এ বিষয়ে সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। কারণ পরীক্ষার্থীদের জন্য খুব সহজেই পাওয়ার জন্য আমাদের ওয়েব সাইটে সকল তথ্য আপলোড করা হয়। আশা করি আপনি যদি উক্ত পরীক্ষার একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে পরীক্ষার প্রশ্ন ব্যাংক সহ আজকের পরীক্ষার প্রশ্ন পিডিএফ সংগ্রহ করতে পারবেন। প্রশ্ন উত্তর পেতে আপনাকে পুরো আর্টিকেলটি ভালোভাবে পড়তে হবে।

পল্লী সঞ্চয় ব্যাংক লিখিত পরীক্ষার প্রশ্ন ব্যাংক

অফিস সহায়ক ও নিরাপত্তা পরি পদে লিখিত পরীক্ষায় অংশগ্রহণের জন্য যারা প্রস্তুতি গ্রহণ করেছেন। তারা অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইট থেকে প্রবেশপত্র সংগ্রহ করেছেন। কারণ প্রবেশপত্র ছাড়া আর যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন না। তাই আজকের পরীক্ষায় যারা অংশগ্রহণ করেছেন তারা অবশ্যই প্রবেশ করতে সংগ্রহ করেছেন। এখন যেহেতু পরীক্ষাটি অনুষ্ঠিত হয়ে গেছে আমরা লিখিত পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আলোচনা করব। পিডিএফ ফাইল ছাড়া পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো প্রকাশ করা সম্ভব নয়। তাই পিডিএফ ফাইল এর মাধ্যমেই আমরা পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো প্রকাশ করেছি আমাদের ওয়েবসাইটে।, আশা করি আপনি আপনার পরীক্ষার প্রশ্নের উত্তর গুলো আমাদের ওয়েবসাইট থেকেই সংগ্রহ করতে পারবেন। তাই আর দেরি না করে পুরো আর্টিকেলটি পড়ে আমাদের ওয়েবসাইট থেকে এ বিষয়ে সম্পর্কিত তথ্য জেনে নিন।

পিএসবি অফিস সহায়ক পরীক্ষার প্রশ্ন সমাধান

নিরাপত্তা প্রহরী পরীক্ষায় অনেক শিক্ষার্থী অংশগ্রহণ করেছেন। নিরাপত্তা পরি পরীক্ষায় অংশগ্রহণ করতে যারা ইচ্ছুক তারা তাদের প্রশ্ন ব্যাংক গুলো আমাদের ওয়েবসাইট থেকে পাবেন। কারণ পূর্ববর্তী পরীক্ষার প্রশ্ন উত্তর আমাদের ওয়েবসাইটে পিডিএফ আকারে আপলোড করেছি। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা যদি প্রশ্ন ব্যাংকে দেখেন তাহলে বুঝতে পারবেন কোন কোন বিষয়ে প্রশ্ন আসতে পারে। এবং কোন বিষয়গুলো পড়লে আপনি আপনার পরীক্ষার প্রস্তুতি গ্রহণ করতে এই প্রশ্ন ব্যাংক টি দেখতে পারেন। এতে আপনার অনেক উপকার হবে। এবং প্রশ্নের উত্তর এবং প্রশ্ন সম্পর্কে ধারণা সংগ্রহ করতে পারবেন। তাই প্রশ্ন সমাধান সংগ্রহ করা অত্যন্ত জরুরি।

PSB Question Solve

পল্লী সঞ্চয় ব্যাংক নিয়োগ পরীক্ষার প্রশ্ন উত্তর

আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা পল্লী সঞ্চয় ব্যাংকের অনুষ্ঠিত পরীক্ষার প্রশ্নের উত্তর সম্পর্কিত বিস্তারিত আলোচনা করেছি। সকল প্রার্থীরা যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তারা এ বিষয় সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করতে পারেন। আপনি যদি উক্ত পরীক্ষার একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে বলবো খুব সহজেই নিচে দেওয়া পিডিএফ  লিংকে ক্লিক করে প্রশ্ন উত্তর সমাধানটি সংগ্রহ করতে পারেন। তাই আপনি যদি উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন এবং পরীক্ষার প্রশ্ন উত্তর খোঁজেন। তাহলে আর কোন ওয়েবসাইটের যাওয়ার প্রয়োজন পড়বে না। কারণ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি এ বিষয়ে সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পারবেন।

Related Articles

Back to top button