Questions Solution

[ক খ গ ঘ সেট] ঢাকা বোর্ড এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ pdf

[ক খ গ ঘ সেট] ঢাকা বোর্ড এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ pdf

আশা করি সকলেই ভালো আছেন সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে শুরু করতে চলেছি নতুন একটি বিষয়ের প্রশ্ন সমাধান নিয়ে। এইচএসসি পরীক্ষার প্রশ্ন সমাধান সম্পর্কিত আর্টিকেল আপনাদেরকে স্বাগতম। আজকের আলোচ্য বিষয় হচ্ছে ঢাকা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩। উক্ত আর্টিকেলে আমরা প্রকাশ করতে চলেছি পৌরনীতি ২য় পত্র পরীক্ষার mcq প্রশ্ন সঠিক সমাধান। যারা এই মতে নির্ভুল সঠিক সমাধান পেতে চান তারা আর্টিকেল টু এ টু জেড পড়তে থাকুন।

ঢাকা বোর্ড এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩

ঢাকা শিক্ষা আরো জেনারেল নয়টি শিক্ষা বোর্ডের মধ্যে অন্যতম একটি শিক্ষা বোর্ড। যে বোর্ডের অধীনে সর্বোচ্চ শিক্ষার্থী এইচএসসি পরীক্ষা অংশগ্রহণ করেছেন। যার মধ্যে আজকে অনুষ্ঠিত মানবিক বিভাগের পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষার অংশগ্রহণ করেছেন প্রায়ই ২ লক্ষ ৭৮ হাজার শিক্ষার্থী। যারা পরীক্ষা শেষে প্রশ্ন সমাধান পেতে চাই । যে কারণেই সম্পূর্ণ সঠিক ও নির্ভুল প্রশ্ন সমাধান নিয়ে হাজির হয়েছি।

আরও দেখুন;- 

এইচএসসি পৌরনীতি ২য় পত্র নৈবিত্তিক প্রশ্নের উত্তর ২০২৩ ঢাকা বোর্ড

ইতিমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র বিষয়ের পরীক্ষা। যেখানে দুটি ক্যাটাগরিতে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল সৃজনশীল তথা এমসিকিউ ৩০ মিনিট এমসিকিউ প্রশ্নপত্রের প্রদান করা হয় যেখানে ৩০ টি এম সি কিউ প্রশ্ন ছিল প্রত্যেকটি প্রশ্নের মানে ১ নম্বর করে এবং দ্বিতীয় অংশে সৃজনশীল প্রশ্ন এখানে ৭ টি প্রশ্নের উত্তর দিতে হবে মোট ৭০ নম্বর সব মিলে ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়েছে আজকের এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষা। পরীক্ষা শেষে আমরা এই অংশে এমসিকিউ এবং সৃজনশীল আপনার সঠিক সমাধান নিয়ে শুধুমাত্র ঢাকা বোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষার শিক্ষার্থীদের জন্যই উপস্থিত হয়েছি।

ক খ গ ঘ সেট HSC পৌরনীতি ও সুশাসন ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ pdf

১৪ সেপ্টেম্বর ২০২৩ রোজ বৃহস্পতিবার সকাল ১০-০০ টা হতে দুপুরে ১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ঢাকা বোর্ডের অধীনে পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষা। পরীক্ষা শেষে এর মধ্যে যে সকল শিক্ষার্থীরা এমসিকিউ প্রশ্ন সমাধান পেতে চাচ্ছেন। শুধুমাত্র তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটা অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। আমরা এই পর্বে ঢাকা বোর্ডের অধীনে অনুষ্ঠিত পরীক্ষার ক খ গ ঘ সেটের সংগ্রহ করে আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিম দ্বারা বিভিন্ন নোট বই সহ অন্যান্য ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে সঠিক ও নির্মূল হবে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি।

মন্তব্য

আশা করি প্রশ্নের উত্তরটি পেয়ে আপনার উপকৃত হয়েছেন। এসএসসি সকল বিষয়ের প্রশ্ন সমাধান সাজেশন সহ ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট সর্ব প্রথম সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন। সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মধ্যে এখানে শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button