Questions Solution

সম্মিলিত ১০ টি ব্যাংকের সিনিয়র অফিসার পদের বিগত সালের প্রশ্ন সমাধান ২০২৩ [pdf ডাউনলোড]

সম্মিলিত ১০ টি ব্যাংকের সিনিয়র অফিসার পদের বিগত সালের প্রশ্ন সমাধান ২০২৩ [pdf ডাউনলোড]

আপনি কি সম্মিলিত দশটি ব্যাংকের সিনিয়র অফিসার পদের পরীক্ষার একজন প্রার্থী। ১০ই নভেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত mcq পরীক্ষার বিগত সালের প্রশ্ন সমাধান খুজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেই উপস্থিত হয়েছেন।কারণ আমরা এই মুহূর্তে উপস্থিত হয়েছি ১০ টি ব্যাংকের সিনিয়র অফিসার পদের বিগত সালের প্রশ্ন সমাধান ২০২৩। কারন এই মুহূর্তে অনেকেই অনলাইনে সার্চ করে খোঁজাখুঁজি করতেছেন বিগত সালের প্রশ্ন সমাধান গুলি। আপনাদের সুবিধার্থে আমরা উপস্থিত হয়েছি সম্মিলিত ১০ টি ব্যাংকের সিনিয়র অফিসার পদের বিগত সালের সকল প্রশ্ন ও উত্তর নিয়ে। বিগত সালের প্রশ্ন উত্তর গুলো দেখতে আমাদের আর্টিকেলটি এ টু জেড খুব মনোযোগ সহকারে পড়ুন।

সম্মিলিত ১০ টি ব্যাংকের সিনিয়র অফিসার ডুপ্লিকেট বিগত সালের প্রশ্ন সমাধান ২০২৩

আপনার অবগত রয়েছেন যে ডিসেম্বর ২০২২ সালে সম্মিলিত ১০ টি ব্যাংক ৯২২টি শুন্য পদে সিনিয়র অফিসার পদের দক্ষ জনবল নিয়োগ এর উদ্দেশ্যে একটি বিশেষ বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল। যার বিপরীতে বিপরীতে সারা দেশ হইতে ১ লক্ষ ৮৯ হাজার ৭৮০ জন প্রার্থী আবেদন করেন। আবেদন প্রক্রিয়া শেষ হলে ইতিমধ্যেই সম্মিলিত ব্যাংকের উদ্বোধন কর্মকর্তা কর্তৃক mcq পরীক্ষার তারিখ প্রকাশ করেছে। যার জন্য শিক্ষার্থীর অনেক টেনশনে রয়েছে কিভাবে প্রশ্ন হবে প্রশ্নের ক্যাটাগরি কেমন হবে। আপনারা অনলাইন হতে বিগত সালের প্রশ্ন সমাধান গুলো দেখতে চাচ্ছেন। আপনাদের সুবিধার্থে আমরা প্রশ্নের সমাধান নিয়ে airtkel এর মধ্যে উপস্থিত হয়েছি।
পদের নাম এবং শূন্যপদ:
১। সিনিয়র অফিসার (সাধারণ) – ৯২২
সার্কুলার বেস ইয়ার: ২০২১
চাকরির আইডি: ১০১৮০
মোট শূন্যপদ: ৯২২
MCQ পরীক্ষার তারিখ: ১০ নভেম্বর ২০২৩
MCQ পরীক্ষার সময়: সকাল ১০-০০ AM থেকে ১১.০০ AM
পরীক্ষার সময়ঃ ১ ঘন্টা
মোট প্রশ্নের সংখ্যা: ১০০
মোট MCQ পরীক্ষার্থী: ১৬৯,৮৭৯ জন

১০টি ব্যাংকের সিনিয়র অফিসার পদের বিগত সালের প্রশ্ন উত্তর ২০২৩

আগামী ১০ এ নভেম্বর ২০২৩ রোজ শুক্রবার সকাল ১০ টা হইতে বেলা 11 টা পর্যন্ত অনুষ্ঠিত হবে সম্মিলিত দশটি ব্যাংকের সিনিয়র অফিসারদের mcq আকারের পরীক্ষা। পরীক্ষায় বাংলা ইংরেজি গণিত সাধারণ জ্ঞান এই চারটি বিষয়ের উপর ১০০ নম্বরের মধ্যে প্রশ্নপত্র প্রদান করা হবে। যা ১ লক্ষ ৮৯ হাজার ৭৮৬ জন প্রার্থী নিয়ে ঢাকা শহরের ৬৫ টা শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র মিলে একসঙ্গে অনুষ্ঠিত হবে। এবং পরীক্ষা দিতে নেগেটিভ মার্কিং সিস্টেম রয়েছে একটি প্রশ্নের উত্তর ভুল গেলে ০.২৫% নাম্বার কাটা যাবে। পাশাপাশি এক একটা সিটের জন্য ২০৫ জন করে প্রার্থী লড়াই করবে। তাহলে বোঝা যাচ্ছে এখানে কতটা কঠিন হতে চলেছে টিকে থাকা। যার জন্য শিক্ষার্থীরা বিগত সালের প্রশ্ন সমাধান দেখে পরীক্ষার জন্য ভালোভাবে প্রস্তুতি গ্রহণ করার ইচ্ছা প্রকাশ করে থাকেন।

আরও দেখুন;- Combined 10 Bank Senior Officer Previous Year Question Solution 2023 pdf

সম্মিলিত ১০ টি ব্যাংক সিনিয়র অফিসার বিগত সালের প্রশ্ন সমাধান ২০২৩ pdf ডাউনলোড

আপনারা যারা সিনিয়র অফিসার পদের পরীক্ষার প্রস্তুতিমূলক বিপদের প্রশ্ন সমাধান করতাছেন তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে। এভাবে আমরা বিগত সালের প্রশ্ন সমাধান গুলি আপনাদের সামনে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করব যা চাইলে এখান থেকে ডাউনলোড করে মিলিয়ে নিতে পারেন। কারণ অনেক ক্ষেত্রে দেখা যায় অনেকগুলি বিগত সালের প্রশ্ন কমন পড়ে সেখান থেকে ২০ থেকে ২৫ নাম্বারের প্রশ্ন কমন পাওয়া যায়। পাশাপাশি পরীক্ষার প্রশ্ন কোন ক্যাটাগরিতে এবং কোন কোন বিষয়ের উপর করে থাকেন সে বিষয়ে ধারণা পাওয়া যায়। তাহলে দেরি না করে এখান থেকেই পিডিএফ ফাইল আকারে ডাউনলোড করে মনোযোগ সহকারে দেখুন বা পরুন।

শেষের কথা

উপরের অংশে যথাযথভাবে বিগত সালের প্রশ্ন সমাধান গুলি তুলে ধরা হয়েছে। আশা করি প্রশ্ন সমাধান গুলি পেয়ে আপনারা উপকৃত হয়েছেন। পাশাপাশি সম্মিলিত দশটি ব্যাংকের পরীক্ষা শেষে এমসিকিউ প্রশ্ন সমাধান ও পরীক্ষার ফলাফল সহ যেকোনো চাকরি বিষয়ের আপডেট খবরা খবর পেতে আমাদের ওয়েবসাইট লগইন করুন এবং আপনাদের মাঝে বেশি বেশি শেয়ার করুন এবং আজকের মত এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button