Questions Solution

 এসএসসি রসায়ন (তত্ত্বীয়) প্রশ্ন উত্তর ২০২৪ [ক, খ, গ, ঘ সেট mcq সমধান]

 এসএসসি রসায়ন (তত্ত্বীয়) প্রশ্ন উত্তর ২০২৪ [ক, খ, গ, ঘ সেট mcq সমধান]

আপনি কি এসএসসি ২০২৪ এর রসায়ন পরীক্ষার একজন শিক্ষার্থী? আপনি যদি  রসায় পরীক্ষার একজন শিক্ষার্থীর হন তাহলে অবশ্যই এখন প্রশাসকের সমাধান অনুসন্ধান করতাছেন? হ্যাঁ যদি করে থাকেন তাহলে সঠিক  ওয়েবসাইডে এসে উপস্থিত হয়েছেন। কারণ আমাদের আজকের আলোচ্য বিষয় হতে যাচ্ছে রসায়ন পরীক্ষার শেষে প্রত্যেকটি বোর্ডের ক খ গ ঘ সেটের প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর নিয়ে প্রকাশ করতে চলেছি। আপনারা চাইলে সেখান থেকে দেখতে  পারেন। যার জন্য আমাদের আজকের আর্টিকেলের প্রত্যেকটি লেখা আপনাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ হতে চলেছে। আপনাদের কাঙ্খিত পরীক্ষার প্রশ্ন সমাধানটি দেখতে আমাদের আর্টিকেলটি মনোযোগ সহকারে এ টু জেড পড়ুন।

 এসএসসি রসায়ন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

০৫ ই মে ২০২৪ রোজ  মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে রসায়ন বিষয়ে পরীক্ষা।  উক্ত পরীক্ষায় সাধারণ নয়টি শিক্ষা বোর্ডের অধীনে সারাদেশে একই সাথে অনুষ্ঠিত হয়। যেখানে সংক্ষিপ্ত সিলেবাস  আকারে ১০০ নম্বরের মধ্যে। পরীক্ষাটি নেওয়া হয়েছিল উক্ত পরীক্ষায় সারা দেশ থেকে ১০ লক্ষ ৭৭ হাজার ১৯৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরীক্ষাটি শেষ হওয়ার পর শিক্ষার্থীরা সমাধান পেতে চাই। কারণ হচ্ছে পরীক্ষাটি কেমন আছে কয়টি প্রশ্ন সঠিক উত্তর দিতে পেরেছে পরীক্ষার কেমন রেজাল্ট হবে এসব বিষয় জানার জন্য। আর আমরা আপনাদের এইসব চিন্তা আপনার বিষয় জানানোর জন্যই এরপর বেশি উপস্থিত হয়েছি আমাদের আর্টিকেলের  নিচের অংশ থেকেই প্রশংসা সমাধান দেখতে পারেন।

আরও দেখুন;-

SSC Chemistry Exam Question Solution 2023 [Dhaka & All Board MCQ Answers]

[ঢাকা সহ সকল বোর্ড MCQ উত্তর] এসএসসি রসায়ন পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

SSC Chemistry Question Answers 2023 [ক,খ,গ,ঘ Set প্রশ্ন সমাধান]

#. এসএসসি রসায়ন পরীক্ষার প্রশ্ন সমাধান ঢাকা বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান রাজশাহী বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার প্রশ্ন সমাধান চট্টগ্রাম বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান বরিশাল বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান ময়মনসিংহ

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান সিলেট বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান যশোর বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান কুমিল্লা বোর্ড

#. এসএসসি রসায়ন পরীক্ষার  প্রশ্ন সমাধান দিনাজপুর বোর্ড

 

এসএসসি রসায়ন পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪ ঢাকা-চট্টগ্রাম রাজশাহী সহ সকল বোর্ড

১৪-১৫ তারিখের এসএসসি পরীক্ষার প্রাকৃতিক দুর্যোগ মাওয়ার কারণে সকল বোর্ডের তোর কাছ থেকে করা হয়েছিল। কিন্তু ১৬ তারিখ অর্থাৎ আজকে রসায়ন পরীক্ষাটি অনুষ্ঠিত হয় ঢাকা রাজশাহী চট্টগ্রাম সিলেট বরিশাল ময়মনসিংহ দিনাজপুর যশোর কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে। উক্ত পরীক্ষার প্রত্যেকটি বোর্ডের আলাদা আলাদা প্রশ্নপত্র প্রদান করা হয়। আর এজন্যই প্রার্থীরা পরীক্ষা শেষে প্রশ্ন সমাধানের জন্য যার যার  বোর্ডের প্রশ্নের উত্তর খুজে  থাকেন। যার জন্যই আমরা আমাদের আর্টিকেলের এই অংশে প্রকাশ করতে চলেছি একটি ভোটের প্রশ্নপত্র সহ প্রশ্নের সমাধান আপনারা চাইলে এখান থেকেই পিডিএফ ফাইল আকারে দেখতে পারেন।

 

 

এসএসসি রসায়ন নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ ক খ গ ঘ সেট

সংক্ষিপ্ত সিলেবাস এর মাধ্যমে ১০০ নাম্বারের মধ্যে অনুষ্ঠিত হয়েছিল রসায়ন পরীক্ষা। যেখানে দুইটি ভাগে বিভক্ত করে প্রশ্নপত্র প্রদান করা হয় প্রথম ভাগ ছিল সৃজনশীল এবং দ্বিতীয় ভাগ নৈতিক এখানে ৩০ টি নাগরিক প্রশ্ন থাকে প্রত্যেকটি প্রশ্নের উত্তর দিতে হবে প্রতিটি প্রশ্নের মান এক নম্বর করে। প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র জামা আলাদা আলাদা ভাবে প্রস্তুত করা হয়। এবং একটি নৈব্যক্তিক প্রশ্নের চারটি অপশন থাকে এমনিভাবেই একই  প্রশ্নপত্রের জন্য চারটি আলাদা আলাদা সেট করা হয়। সেট করার প্রধান উদ্দেশ্য একজন শিক্ষার্থী উপন্যাসী যেন আরেকজন বন্ধুর কাছ থেকে প্রশ্ন উত্তর দেখে দেখে মিলিয়ে উত্তরগুলো না দিতে পারে। তা যেন প্রত্যেক শিক্ষার্থীর জন্য আলাদা আলাদা সেট এর প্রশ্ন দেওয়া  হয়। প্রশ্নপত্র একই কিন্তু প্রশ্নগুলো ঘুরিয়ে ফিরিয়ে দেওয়া থাকে। আর সেজন্য আমরা এই পর্বে উপস্থিত হয়েছি প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্রের ক খ গ ঘ সেট এর উত্তর নিয়ে আপনারা  যারাযে সেট পেয়েছেন সেই সেটের  নৈব্যক্তিক প্রশ্নের উত্তর এখান থেকে মিলিয়ে দেখুন।

 এসএসসি  রসায়ন প্রশ্নের উত্তর pdf ডাউনলোড ২০২৪

সুখবর সুখবর সুখবর  ২০২৪ এর  এসএসসি রসায়ন পরীক্ষার  শিক্ষার্থীদের জন্য সুখবর। কারণ আমরা এই পর্বে আপনাদের জন্য প্রত্যেকটি বোর্ডের একটি করে ৩০ টি ও  বহুনির্বাচনী প্রশ্ন উত্তর আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিম দ্বারা বিভিন্ন ওয়েবসাইট সহ নোট বই ও টেক্স বই থেকে সংগ্রহ করে ১০০% সঠিক নির্ভুলভাবে আমাদের মাঝে চলে যাতে চলেছি। আপনারা যাতে করে কোন হয়রানী শিকার না হয়। আমাদের ওয়েবসাইটের মাধ্যমে থেকে পিডিএফ আকারে ডাউনলোড করুন।

চূড়ান্ত শব্দ

২০২৪ এর  এসএসসি  সকল পরীক্ষার প্রশ্ন সমাধান দেখতে। আমাদের ওয়েবসাইটি লগইন করুন এবং আপনাদের বন্ধুদের মাঝে বেশি বেশি শেয়ার করুন। পাশাপাশি এসএসসি পরীক্ষার রেজাল্ট কবে কখন প্রকাশ করবে এবং কিভাবে আপনারা দেখতে পারবেন সব বিষয় জানতে আমাদের ওয়েবসাইটটির সঙ্গেই  থাকুন। সকলের পরীক্ষা খুব সুন্দর ও ভালো হোক এই প্রত্যাশা কামনা করি আজকের মত এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button