Results

এইচএসসি রেজাল্ট প্রকাশ ২০২৩ সার্ভার লোড ছাড়াই চেক করার পদ্ধতি

এইচএসসি রেজাল্ট প্রকাশ ২০২৩ সার্ভার লোড ছাড়াই চেক করার পদ্ধতি

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ সার্ভার লোড ছাড়াই রেজাল্ট দেখুন> বরাবরের মতো হাজির হলাম নতুন একটি নিবন্ধন নিয়ে আপনি যদি 2023 এর এইচএসসি পরীক্ষার একজন শিক্ষার্থী হন এবং এই মুহূর্তে প্রকাশিত পরীক্ষার রেজাল্ট খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় সেই উপস্থিত হয়েছেন। ২৬ শে নভেম্বর ২০২৩ রোজ রবিবার বেলা ১১ঃ০০ টায় এইচএসসি পরীক্ষা ২০২৩ এর রেজাল্ট প্রকাশিত হয়েছে। আপনারা যারা এবারের এইচএসসি পরীক্ষার শিক্ষার্থী সহ আত্মীয়-স্বজন রয়েছেন তাদের জন্য সুসংবাদ। কারণ এবারের এইচএসসি পরীক্ষার পাশের সারাদেশ হইতে 96.07%। যে কারণেই এইচএসসি পরীক্ষার ফলাফল সংক্রান্ত সকল খবরা-খবর সহ কিভাবে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ দেখবেন তাহলে উক্ত আর্টিকেলটি এ টু জেড মনোযোগ সহকারে পড়ুন।

HSC পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ

আজ অর্থাৎ ২৬শে নভেম্বর ২০২৩ তারিখ আন্তঃশিক্ষা বোর্ড এবং ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের তত্ত্বাবধানে সকল বোর্ডের চেয়ারম্যান গন প্রধানমন্ত্রীর কাছে তাদের পরীক্ষার ফলাফলের নথি প্রদান করেন। পরবর্তী প্রধানমন্ত্রীর নির্দেশে শিক্ষামন্ত্রী সকল বোর্ডের এইচএসসি রেজাল্ট ২০২৩ সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমিক প্রকাশ করেন। বিজ্ঞপ্তি প্রকাশের পর পর বেলা 11 টার পর থেকেই এইচএসসি পরীক্ষার রেজাল্টটি দেখা যাচ্ছে। এইচএসসি উচ্চ মাধ্যমিক ও সমাধান পরীক্ষার পাশের হার 94.59% এবং সর্বোচ্চ পাশের হার শিক্ষা বোর্ড এবং সর্বনিম্ন পাশের হার শিক্ষা বোর্ড।

আরও দেখুন;-

HSC Result 2023 (Marksheet With Number)

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ (সকল বোর্ড)

এইচএসসি রেজাল্ট ২০২৩> সার্ভার লোড ছাড়াই চেক করার পদ্ধতি

ইতিমধ্যেই এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশিত হয়েছে। আপনারা যারা এইচএসসি পরীক্ষার রেজাল্টটি ইন্টারনেট তথা সাভার রোডের কারণে আমার কাঙ্খিত পরীক্ষার রেজাল্ট দেখতে পাচ্ছেন না। তারা আমাদের পেজটি দেখতে থাকুন। আমরা কিছু পদ্ধতি অনুসরণ করতে বলতেছি যেটা অনুসরণ করলে আমার খুব সহজেই দেখতে পারবেন 2023 এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট। কারণ রেজাল্টটি প্রকাশের পরপর অনলাইনে একই সঙ্গে সকল শিক্ষার্থী সাব ভুল হওয়ার কারণে অফিসিয়াল ওয়েবসাইট দিতে প্রবেশ করা যাচ্ছে না। এজন্য আপনাদের সুবিধার্থে আমাদের অনুসরণ করুন তাহলেই কোন প্রকার সার্ভার লোড হয়রানি ছাড়াই দেখতে পারবেন ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট।

মোবাইল ফোনের মাধ্যমে ২০২৩ এর এইচএসসি রেজাল্ট চেক করুন

একই সঙ্গে লাখ লাখ শিক্ষার্থী অনলাইনে মাধ্যমে রেজাল্ট দেখার জন্য গুগলে তথা অনলাইনে সার্চ করে। যার জন্য সার্ভার লোড করে এবং রেজাল্ট দেখার অফিশিয়াল ওয়েবসাইটটি বন্ধ হয়ে যায় যার কারণে আপনাদেরকে অনেক হয়রানি শিকার হতে হয় তারপরও অনেকেই রেজাল্টটি দেখতে পারে না। আপনাদের এইসব চিন্তা আপনার কথা মাথায় রেখেই আমরা উপস্থিত হয়েছি কিছু টিপস দেওয়ার জন্য যা অনুসরণ করে অতি সহজেই আপনার হাতে থাকা স্মার্টফোট বা মুঠোফোন ইত্যাদি দ্বারা কোন ঝামেলা ছাড়াই ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে পারবেন। কারণ মোবাইল ফোনের এসএমএস টি অনলাইনের সাথে সম্পর্কিত নয়।

SMS এর মাধ্যমে HSC ২০২৩ ফলাফল দেখুন

আপনার হাতে থাকা মোবাইল ফোনের মাধ্যমে খুব সহজে আপনি একটি এসএমএস পাঠিয়ে পেয়ে যেতে পারেন আপনার রেজাল্ট। মেসেজ বা এসএমএস করতে আপনি নিজের নিয়মগুলো লক্ষ্য করতে পারেন।

সাধারণ শিক্ষা বোর্ডের জন্য:
HSC<>বোর্ডের নামের ১ম ৩ অক্ষর<>রোল>সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে

উদাহরন; HSC DHA 1362788 2023 and Send To 16222

মাদ্রাসা শিক্ষা বোর্ডের জন্য:
HSC<>MAD<><>রোল>পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে

উদাহরন; HSC MAD 1362788 2023 and Send To 16222

টেকনিক্যাল বোর্ডের জন্য:
HSC<>TEC<>রোল<>পরীক্ষার সাল লিখে পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে

HSC TEC 1362788 2023 and Send To 16222

১৬২২২ নম্বর হতে ফিরতি এসএমএস এর মাধ্যমে আপনাকে আপনার রেজাল্ট জানিয়ে দেয়া হবে।

অনলাইনের মাধ্যমে এইচএসসি রেজাল্ট চেক

খুব সহজেই আপনি আপনার এইচএসসি পরীক্ষার ফলাফল ও রেজাল্ট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের দুটি অফিসিয়াল ওয়েবসাইট হতে দেখতে পারেন। রেজাল্ট দেখার জন্য অবশ্যই নিচের নিয়ম গুলো অনুসরণ করতে হবে;

১. মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা ওয়েবসাইটে www.educationboardresults এবং eboardresults.com প্রবেশ করুন
২. প্রথমে Examination-এর জায়গায় HSC/ALIM/EQUIVALENT সিলেক্ট করুন
৩. এবার পরীক্ষার YEAR বা বছর ২০২৩ সিলেট করবেন
৪. এরপর আপনার ”ROLL” রোল নম্বর দিন
৫. রোল নম্বর এরপর ”REG” রেজিস্ট্রেশন নম্বর বসিয়ে দিন
৬. সর্বশেষে ক্যাপচা কোডটি সঠিকভাবে পূরণ করে ”SUBMIT” বাটন চাপুন

মন্তব্য

পরিশেষে আপনাদেরকে দেখাতে সক্ষম হয়েছে কিভাবে ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্টটি দেখতে পাবেন। আশা রাখি আপনারা অনেক উপকৃত হয়েছেন। যদি এগুলো পদ্ধতি অনুসরণ করে আপনার রেজাল্টটি বের করতে না পারেন তাহলে অবশ্যই রোল নম্বর রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করুন আমরা অবশ্যই চেষ্টা করব আপনার রেজাল্টটি দেখিয়ে দেওয়ার জন্য সকলের সুস্বাস্থ্যতা ও দীর্ঘায়ু কামনা করে এখানে শেষ করলাম আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button