Results

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ [দেখার নিয়ম ও সম্ভাব্য তারিখ প্রকাশ]

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ [দেখার নিয়ম ও সম্ভাব্য তারিখ প্রকাশ]

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ সম্ভাব্য তারিখ প্রকাশ দেখার নিয়ম] বিসমিল্লাহ রহমানির রাহিম আশা করি সকলে ভালো আছেন সকলের সুস্বাস্থ্য কামনা করে শুরু করতে চলেছিনতুন একটি নিবন্ধন। আজকে নিবন্ধনের আলোচ্য বিষয় এসএসসি ২০২৩ এর বোর্ড চ্যালেঞ্জ পরীক্ষার ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখ। কেননা ২৩ এর এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশ করার জন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে তারিখ করেছে। তারা জানিয়ে দিয়েছেন যে কত তারিখে এইচএসসি এবার দেশের বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশ করতে চাচ্ছে। এইসব বিষয়ের বিস্তারিত আলোচনা পেতে আমাদের নিবন্ধন এ টু জেড পড়তে থাকুন।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ পরীক্ষার রেজাল্ট ২০২৩

আপনারা অবগত রয়েছেন যে ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২৬ এর নভেম্বর প্রকাশিত হয়েছিল। রেজাল্টের প্রকাশের পর অনেক শিক্ষার্থী তাদের ফলাফলে অসন্তুষ্ট ছিলেন। যে কারণেই তারা তাদের খাতা গুলো আবার মূল্যায়ন করার জন্য শিক্ষা বোর্ডের কাছে আবেদন করেছিল। আবেদন প্রক্রিয়াটি ১৫০ টাকার মাধ্যমে মোবাইলের এসএমএস দ্বারা ২৭ নভেম্বর থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত কার্যক্রম ছিল। আবেদনের কার্যক্রম শেষে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ পরীক্ষার রেজাল্ট প্রকাশের তারিখ প্রকাশিত হয়েছে।

আরও দেখুন;- প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ [১ম ধাপের Mcq প্রশ্ন উত্তর PDF]

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩> সম্ভাব্য তারিখ প্রকাশ

আবেদন কার্যক্রম শেষে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদপ্তর উদ্বোধন কর্মকর্তারা ইতিমধ্য বোর্ড চ্যালেঞ্জ ফলাফল প্রকাশ জন্য কার্যক্রম শুরু করে দিয়েছে। চ্যালেঞ্জ ফলাফল কবে নাগাদ প্রকাশিত হবে এই প্রশ্নের উত্তরে শিক্ষা বোর্ডের সভাপতি অধ্যাপক তপন কুমার সরকার গণমাধ্যমকে জানিয়েছেন যে তিনি ডিসেম্বর ২০২৩ তারিখে আবেদন কার্যক্রম শেষে ১মাসের মধ্যে প্রকাশ করা হয় বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট। যার ফলশ্রুতিতে সকল শিক্ষা বোর্ডগুলোকে নির্দেশনা দেয়া হয়েছে যা আগামী ডিসেম্বর মাসের ২০ তারিখের মধ্যে ফলাফল কার্যক্রম সম্পন্ন করার জন্য। কারণ ২৬ শে ডিসেম্বরের মধ্যেই এইচএসসি ২০২৩ এর বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট প্রকাশ করা হবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফল ২০২৩ দেখার নিয়ম

বোর্ড চ্যালেঞ্জে ফলাফল পরিবর্তন হয়েছে কিংবা অনেক শিক্ষার্থীদের ফলাফল পরিবর্তন হয়নি এসব বিষয়ে জানতে অনেক শিক্ষার্থী অনেক চিন্তিত রয়েছেন। এবং ভাবতেছেন কিভাবে ২০২৩ এর এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ ফলাফলটি দেখতে পারবেন। এসব বিষয়গুলো তুলে ধরার জন্য উপস্থিত হয়েছি।
১। অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে।
২। এসএমএসের মাধ্যমে।
৩। প্রত্যেকটি বোর্ডের আলাদা আলাদা তালিকার মাধ্যমে।

অনলাইনে Hsc বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২৩ অনলাইনে সহজে দেখতে পারবেন। অনলাইনে আপনার বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট চেক করতে আমাদের দাও কিছু নিয়ম অনুসরণ করে হাতে থাক স্মার্ট ফোন কিংবা কম্পিউটার ল্যাপটপ ইত্যাদি দ্বারা ঘরে বসে থেকেই দেখুন।
#. চ্যালেঞ্জ রেজাল্ট দেখতে শিক্ষা মন্ত্রণালয় অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd. প্রবেশ করুন ।
#. পরীক্ষার নাম এইচএসসি সিলেট করুন
#. পরীক্ষার সাল ২০২৩ সিলেট করুন
#. পরীক্ষার বোর্ডের নাম সিলেক্ট করতে হবে
#. শিক্ষার্থীর রোল নাম্বার বসাতে হবে
#. এরপর রেজিস্ট্রেশন নাম্বার দিন
#. দুটি সংখ্যার যোগফল বসান
#. উপরের সকল তথ্য সঠিকভাবে সাবমিট করলে আপনার কাঙ্খিত ফলাফল দেখতে পাবেন।

এসএমএসের মাধ্যমে রেজাল্ট দেখার নিয়ম

আমি আপনার সাথে থাকা মোটে ফোন দিয়ে এসএমএস এর মাধ্যমে অতি সহজেই এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্টটি দেখতে পারেন রেজাল্টটি দেখতে রোল নাম্বার> পরীক্ষার সাল২০২৩> পরীক্ষার নামHSC>বোর্ডের নাম> 16222 পাঠিয়ে দিন এই নাম্বারে। ফিরতি এসএমএস এ আপনাকে আপনার রেজাল্টটি জানিয়ে দেয়া হবে। পাশাপাশি এসএমএস প্রতি ৩ টাকা করে সিম কোম্পানি কেটে নিবে।

উপসংহার

পরিশেষে কবে কত তারিখে প্রকাশিত হবে এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট। সহ ফলাফল দেখার নিয়ম কানুন বিস্তারিত আলোচনা আপনাদের সামনে তুলে ধরা হলো। এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্টটি সর্বপ্রথম সবার আগে আমাদের ওয়েবসাইট দ্বারা প্রকাশ করা হবে ফলাফলটি পেতে ওয়েবসাইটটি ভিজিট করুন।

Related Articles

Back to top button