Questions Solution

এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৩ [ক খ গ ও ঘ সেট]

এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৩ [ক খ গ ও ঘ সেট]

 পৌরনীতি ও সুশাসন ২য় পত্র mcq প্রশ্ন সমাধান ২০২৩ পিডিএফ সকল বোর্ড ডাউনলোড করুন> বিসমিল্লাহির রহমানির রাহিম ২০২৩ এর সকল এইচএসসি পরীক্ষার্থীদের আমন্ত্রণ জানিয়ে শুরু করছি আজকের আর্টিকেল। উত্তর আর্টিকেল আমরা শেয়ার করব এইচএসসি মানবিক বিভাগের পরীক্ষার প্রশ্ন সমাধান। যেখানে প্রদান করা হবে আজকে অনুষ্ঠিত এসএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র পরীক্ষার শেষে পরীক্ষার নৈব্যক্তিক প্রশ্নের সঠিক সমাধান গুলি। পৌরনীতি ও সুশাসন বিষয়ের প্রশ্ন সমাধান গুলি দেখতে আমাদের আজকের আর্টিকেলটি সম্পূর্ণ মনোযোগ সহকারে করতে থাকুন।

এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩

আজ ১৪ই সেপ্টেম্বর ২০২৩ রোজ মঙ্গলবার সকাল ১০-০০ টা হইতে দুপুরে ১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে এইচএসসি মানবিক বিভাগের পরীক্ষা। যেখানে গ্রহণ করা হয়েছে পৌরনীতি ও সুশাসন ২য় পত্র বিষয়ের পরীক্ষা। অন্যান্য বিষয়ের নাই এইচএসসি পৌরনীতি ও সুশাসন দ্বিতীয় পত্র পরীক্ষার মোট ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয়। যার শুরু ৩০ মিনিট নৈব্যক্তিকবা এমসিকিউ এবং পরের ২-৩০ মিনিট লিখিত অংশের তথা সৃজনশীল পরীক্ষা নেওয়া হয়। আমরা এই অংশতুলে ধরবো পৌরনীতি সুশাসন দ্বিতীয় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ নৈব্যক্তিক ও সৃজনশীল প্রশ্নের সঠিক সমাধান।

আরও দেখুন;-

এইচএসসি পৌরনীতি সুশাসন ২য় পত্র প্রশ্ন উত্তর ২০২৩> নৈব্যক্তিক/ বহুনির্বাচনি

মাধ্যমিক উচ্চ শিক্ষা মাধ্যমিক এইচএসসি পৌরনীতি ও সুশাসন ২য় পত্র পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে আলোকে গ্রহণ করা হয়েছে। চলতি বছর এইচএসসি সমান পরীক্ষায় সাড়ে তিন লাখের ওপর শিক্ষার্থী পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষা অংশগ্রহণ করেন।যারা পরীক্ষা শেষে শিক্ষার্থীরা এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র এমসিকিউ প্রশ্নের সমাধান খুঁজে থাকে। কারণ সকল শিক্ষা বোর্ডের এমসিকিউ প্রশ্নপত্র একই এবং mcq প্রশ্নের উত্তর একই হয়ে থাকে। যার জন্যই শিক্ষার্থীরা খুব সহজেই প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে দেখতে পারে। তাই আমরা প্রদান করেছি আজকের এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষার mcq প্রশ্ন সমাধান।

এইচএসসি পৌরনীতি ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৩ ক খ গ ও ঘ সেট

অর্থনীতি যে বিষয়টি এইচএসসি পর্যায় শিক্ষার্থীদের জন্য খুব কঠিন একটি বিষয় যা দ্বিতীয় পত্র পরীক্ষা আজ গ্রহণ করা হয়েছে। আপনি কি এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র প্রশ্নের উত্তর খুজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেই উপস্থিত হয়েছেন। কারণ আজকের এইচএসসি পৌরনীতি দ্বিতীয় পত্র পরীক্ষা শেষে আমরা ঢাকার রাজশাহী চট্টগ্রাম সিলেট সহ সকল বোর্ডের প্রশ্ন সংগ্রহ করিয়ে এবং সেই প্রশ্ন হতে শুধুমাত্র এমসিকিউ প্রশ্নের ক খ গ ঘ সেটেরসঠিক উত্তর পিডিএফ ফাইল আকারে প্রকাশ করা হলো।

উপসংহার

পরিশেষে আমরা যথাসাধ্য চেষ্টা করে আপনাদের সামনে ১০০% সঠিক নির্ভুল পৌরনীতি ও সুশাসন দ্বিতীয় পত্রের পরীক্ষার প্রশ্ন সমাধান তুলে ধরার চেষ্টা করেছি। আশাকরি প্রশংসা সমাধানটি পেয়ে আপনারা উপকৃত হয়েছেন। যদি হয়ে থাকেন তাহলে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন। পাশাপাশি সকল বিষয়ে প্রশ্ন সমাধান সাজেশন ও ফলাফল পেতে আপনাদের বন্ধুদের মাঝে শেয়ার করুন ও সঙ্গেই থাকুন।

Related Articles

Back to top button