Results

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ [মার্কশিট সহ ডাউনলোড]

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ [মার্কশিট সহ ডাউনলোড]

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ ডাউনলোড> ২০২৩ এর এইচএসসি পরীক্ষার সকল শিক্ষার্থীদের কে আমাদের আজকের নতুন এই আর্টিকেলে স্বাগতম। আজকের আলোচনার কেন্দ্রীয় বৃন্দ হতে চলেছে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩। এইমাত্র প্রকাশিত হয়েছে। কিন্তু আপনারা কিভাবে কোনরকম সার্ভার ঝামেলা ছাড়া এবং অনলাইনে এর মাধ্যমে কিংবা মোবাইল এসএমএস এর দ্বারা পরীক্ষার রেজাল্টটি দেখতে পাবেন সেসব বিষয়ে কাছে বিস্তারিত। তাহলে চলুন২০২৩ এর এইচএসসি পরীক্ষার সকল শিক্ষার্থী বিন্দুসহ তাদের আত্মীয়স্বজন সকলেই দেখুন আমাদের আজকের এই আর্টিকেলটি এবং মনোযোগ সহকারে পড়ুন।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩

গত ১৭ই আগস্ট ২০২৩ তার কি শুরু হয়েছিল এ বছরের এইচএসসি ও উচ্চমাধ্যমিক ও সমমান পরীক্ষা। একমাস ব্যাপী অনুষ্ঠিত হয়ে পরীক্ষাটি শেষ হয় সেপ্টেম্বরের ৩০ তারিখে। এ বছরের পরীক্ষাটি সাধারণ নয়টি শিক্ষা বোর্ডসহ একটি মাদ্রাসার একটি কারিগরি মিলে মোট ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে ১৩ লক্ষ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছিলেন।পরীক্ষাটি শেষ হয় ২ টি মাস পেরিয়ে যাওয়ার পর আজ অর্থাৎ ২৬ শে নভেম্বর ২০২৩ তারিখে বেলা ১০ ঘটিকার সময় পরীক্ষার রেজাল্ট শিক্ষামন্ত্রী দীপু মনি বাংলাদেশ সরকার মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে অস্তাদ দান করেন। পাশাপাশি ১১ টার সময় রেজাল্টটি প্রকাশ করা হয়। প্রকাশের পর থেকেই ছাত্রছাত্রীরা কিভাবে রেজাল্ট দেখতে পাবেন এসব বিষয় আমাদের কাছে জানতে চাচ্ছে।

এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ ডাউনলোড

আপনি কি ২০২৩ এর এইচএসসি পরীক্ষার একজন প্রার্থী? আবার কি উক্ত পরীক্ষার ফলাফল খুঁজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই পর্ব উপস্থিত হয়েছি এইচএসসি পরীক্ষার ফলাফল ২০২৩ মার্কশিট সহ ডাউনলোড সম্পর্কে বিস্তারিত জানাতে।এইমাত্র প্রকাশিত হয়েছে এইচএসসি পরীক্ষার রেজাল্ট আর আপনারা অবগত রয়েছেন যে রেজাল্ট প্রকাশের পরপরই মার্কশিট সহ রেজাল্ট ডাউনলোড করা যায না। এইচএসসি পরীক্ষার রেজাল্ট মার্কশির সহ উক্ত পেইজের মাধ্যমে ডাউনলোড করতে রাত ৮ পর থেকে দেখুন।

আরও দেখুন;-

অনলাইনের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩> pdf

আপনি কি ২০২৩ এর এইচএসসি পরীক্ষার রেজাল্ট অনলাইনে কিভাবে দেখতে পাবেন সেসব বিষয় নিয়ে ভাবতেছেন? যদি ভেবে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। এই পর্বে যে আমরা দেখাতে চলেছি অনলাইনের মাধ্যমে এইচএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে বাংলাদেশ শিক্ষা মন্ত্রণালয় অফিসিয়াল দুটো ওয়েবসাইট প্রবেশ করে আপনার রোল নম্বর এবং রেজিস্ট্রেশন নাম্বার সহ যাবতীয় তথ্য প্রদান করে এসএসসি পরীক্ষার ফলাফল চেক করতে পারেন। শিক্ষা মন্ত্রণালয়ের অফিসিয়াল দুটি ওয়েবসাইট লিংক প্রকাশ করা হলো www.educationboardresults.gov.bdeboardresults.com/v2/home।
#. এসএসসি পরীক্ষার রেজাল্ট দেখতে প্রথমে যেকোনো বাজার থেকে আপনি শিক্ষা মন্ত্রণালয় অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd লিংকে প্রবেশ করুন।
#. এরপর আপনার পরীক্ষার নাম বেছে নিন।
#. তারপর আপনি যে সালে পরীক্ষা দিয়েছেন সে বছর সিলেট করুন।
#. এরপর আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন।
#. এরপর রোল নাম্বার লিখুন এবং রেজিস্ট্রেশন নাম্বার লিখুন।
#. সর্বশেষে ৪ ভিজিটের ক্যাপচা কোড পূরণ করুন।
#. তাহলে দেখতে পাবেন ফলাফল নামের একটি অপশন যেখানে ক্লিক করে আপনি আপনার এইচএসসি পরীক্ষার রেজাল্টটি চেক করুন।

মোবাইলে এসএমএস মাধ্যমে HSC পরীক্ষার রেজাল্ট ২০২৩ চেক করুন

SMS এর মাধ্যমে এইচএসসি ফলাফল জানা খুবই সহজ। অফিসিয়াল ফলাফল ঘোষণার পরে, কেউ চাইলে এসএমএস এর মাধ্যমেই জেনে নিতে পারবে তার এইচএসসি ২০২৩ রেজাল্ট। ফিরতি SMS জানিয়ে দেয়া হবে তার এসএসসি ফলাফল। সাধারন মেসেজ চার্জ প্রযোজ্য হবে এক্ষত্রে। বাংলাদেশের সকল টেলিকম অপারেটর যেমন টেলিটক, গ্রামীণফোন, বাংলালিংক, এয়ারটেল বা রবি মোবাইল সিম থেকে মেসেজ পাঠানো যাবে। এসএমএসের মাধ্যমে ফলাফল পেতে নিচের পদ্ধতিগুলো অনুসরণ করুন।

• এসএমএস এ এইচএসসি রেজাল্ট দেখতে মোবাইল এর মেসেজ অপশন এ গিয়ে লিখতে হবে HSC

• এরপর একটি স্পেস দিয়ে আপনার শিক্ষাবোর্ড এর প্রথম তিন টি অক্ষর লিখতে হবে। যেমনঃ ঢাকা বোর্ড হলে DHA রাজশাহী বোর্ড হলে RAJ এরকম হবে সকল বারের ৩ টি অক্ষর।

• এরপর একটি স্পেস দিয়ে আপনার এইচএসসি পরীক্ষার রোল নম্বরটি লিখুন

• সর্বশেষে একটি স্পেস দিয়ে আপনার পরীক্ষার সন অর্থাৎ ২০২৩ লিখুন।

•এরপর মেসেজ টি পাঠিয়ে দিন ১৬২২২ নম্বরে।

উদাহরণ: HSC <Space> DHA <Space> 123456 <Space> 2023 And ship to 16222

ফিরতে এসএমএসে আপনাদেরকে কাঙ্খিত পরীক্ষার রেজাল্টটি জানিয়ে দেওয়া হবে। পাশাপাশি প্রত্যেকটি এসএমএসে করার জন্য দুই টাকা করে কেটে নেওয়া হবে।
মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে আলিম পরীক্ষার ফলাফল জানতে Alim লিখে স্পেস দিয়ে Mad স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৩ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফলাফল পাওয়া যাবে।

কারিগরি বোর্ড এইচএসসির ফল জানতে HSC লিখে স্পেস দিয়ে Tec লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২৩ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানিয়ে দেওয়া হবে।

মন্তব্য

আমরা উপরের অংশে জানিয়ে দিতে পেরেছি যে কিভাবে আপনি আপনার কাঙ্খিত এইচএসসি পরীক্ষার রেজাল্ট ২০২৩ মার্কস সহ ডাউনলোড করে নিতে পারবেন। পাশাপাশি সকলের প্রতি দোয়া ও আন্তরিক শুভেচ্ছা রইল আপনারা সামনে দেশের জন্য ভালো কিছু করুন। পাশাপাশি আমাদের ওয়েবসাইট দ্বারা সকল চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ফলাফল প্রশ্ন সমাধান সহ যে কোন আপডেট খবরা খবর পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন।

Related Articles

Back to top button