Results

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩ (সেশন ২০২১ -২০২২)

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩ (সেশন ২০২১ -২০২২)

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম>  ১২ই ডিসেম্বর রোজ মঙ্গলবার বিকাল ৪ টায় জাতীয় বিশ্ববিদ্যালয় বরিশাল ওয়েবসাইট থেকে প্রকাশ করা হয়  মাস্টার্স ভর্তির রেজাল্ট। আপনারা যারা মাস্টার্স ভর্তির জন্য আবেদন করেছেন তারা চাইলে আমাদের ওয়েবসাইটের  আর্টিকেলের মাধ্যমে রেজাল্ট  দেখার নিয়ম সহ ডাউনলোড করতে পারবেন। কেননা আমরা আর্টিকেলের মধ্যে আলোচনা করতে উপস্থিত হয়েছি কিভাবে মোবাইলের এসএমএস অথবা অনলাইনের মাধ্যমে মাস্টার্স ভর্তি রেজাল্ট চেক করবেন। তাহলে চলুন এক নজরে দেখে নিন মাস্টার্স ভর্তি ফলাফলও মেধা তালিকার চেক করার নিয়ম সমূহ।

জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩ (সেশন ২০২১ -২০২২)

(২০২১ ও ২০২২  সেশনের নিয়মিত) জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির রেজাল্ট আজও অর্থাৎ ১২ই ডিসেম্বর ২০২৩ রোজ মঙ্গলবার বিকাল ৪ ঘটিকায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট হতে যাতে বিশ্ববিদ্যালয়ের পরিচালক আতাউর রহমান প্রকাশ করেছেন।

আপনি যদি ২০২৩ এর মাস্টার্স ভর্তির  আবেদনকৃত প্রার্থী হন? এবং আপনি যদি কিভাবে মাস্টার্স ভর্তি রেজাল্ট চেক করবেন? তা জানতে চান তাহলে অবশ্যই সঠিক জায়গায় এসেছে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই অংশে জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির রেজাল্ট দেখার নিয়ম কানুন সম্পর্কে বিস্তারিত  আলোচনা করতে উপস্থিত হয়েছি।

আরও দেখুন;-

মাস্টার্স ভর্তির ফলাফল ২০২৩ দেখার নিয়ম

মাস্টার্স ভর্তি হওয়ার রেজাল্ট প্রকাশিত হওয়ার পর অনেকের মনে হয়তো অনেক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে কিভাবে দেখবেন মাস্টার্স  ভর্তির ফলাফল? কেন অনেকেই বুঝতে পারে না এবং জানেনও না মাস্টার্স ভর্তি রেজাল্ট কিভাবে দেখতে পাওয়া যায়। মাস্টার্স ভর্তি ফলাফল দেখতে দুটি নিয়ম ব্যবহার করা যায় যা নিজের অংশে তুলে ধরা হলো।

১। অনলাইন এর মাধ্যমে

২।মোবাইল এসএমএস দ্বারা

অনলাইনের মাধ্যমে মাস্টার্স ভর্তি রেজাল্ট ২০২৩

আমরা আশা করি সকল মাস্টার্স ভর্তি শিক্ষার্থী আমাদের দেখানো পদ্ধতি অনুসরণ করে খুব সহজেই মাস্টার্স ভর্তি ফলাফল মেনে তালিকা সংগ্রহ করতে পারবে। আমরা যে  পদ্ধতি  দেখাতে চলেছি যা আপনার ঘরে বসে থেকেই স্মার্টফোন,ল্যাপটপ বা কম্পিউটার দ্বারা অতি সহজেই কাঙ্খিত রেজাল্টটি দেখতে পাবেন। কিভাবে অনলাইনে মাধ্যমে জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ভর্তির রেজাল্ট অমৃতা তালিকা পিডিএফ ডাউনলোড করা যায় তার নিজ অংশে তুলে ধরা হলো।

  • ক্রোম ব্রাউজারটি ওপেন করুন এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট  www.nu.ac.bd লিংকে প্রবেশ করুন।
  • এবার শিক্ষার্থী রোল নাম্বার…দিন
  • তারপর পিন দিয়ে লগইন করুন
  • অতঃপর  ক্যাপস কোড  দিয়ে ঘর পূরণ করুন
  • সর্বশেষ সাবমিট বাটনে ক্লিক করে ভর্তির  রেজাল্ট সহ মেধার তালিকা দেখতে পাবেন।

SMS মাধ্যমে মাস্টার্স ভর্তির ফলাফল ২০২৩

অনেক সময় অনলাইন মাস্টার্স ভর্তি ফলাফল দেখতে সার্ভার জটিলতায় পড়তে হয়। যার জন্যই তাইলেই আপনি  মোবাইলে এসএমএস এর মাধ্যমে কোন প্রকার সার্ভার জরুর ছাড়াই খুব সহজে ভর্তি ফলাফল তালিকা সংগ্রহ করতে পারবেন। কারণ রেজাল্টটি বিকাল ৪ টায় প্রকাশ করার পর থেকেই মোবাইলে এসএমএস এ মাধ্যমে দেখতে পাওয়া যাবে। যেভাবে মোবাইলে SMS মাধ্যমে মাস্টার্স ভর্তি ফলাফল সংগ্রহ করবেন তার নিম্নের অংশে দেখানো হলো।

NU>Space>Atmf>Roll no>2023লিখে পাঠিয়ে দিতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি SMS আপনার কাঙ্খিত রেজাল্টের দেখানো হবে।

প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির রেজাল্ট ২০২৩ PDF

বিকাল ৪ টা হতে মোবাইলে এসএমএস দ্বারা এবং রাত ৯ টার পর হইতে জাতীয় বিশ্ববিদ্যালয় অফিশিয়াল ওয়েবসাইটের মাধ্যমে দেখতে পাবেন প্রিলিমিনারি টু মাস্টার্স ভর্তির রেজাল্ট। পক্ষান্তরে উত্তীর্ণ প্রার্থীদের ১২ ডিসেম্বর হইতে ১৯ এ ডিসেম্বরের ২০২৩ মধ্যে অনলাইনে মাধ্যমে ভর্তির আবেদন করতে হবে। এখানে আপনি আপনার রোল ও পিন সঠিকভাবে দিয়ে login করে দিতে হবে এরপর admission info নামে একটি পেইজে যেখানে আপনার কলেজ নির্বাচিত হয়েছে সেখানে অ্যাপ্লিকেশন ফর্ম এর নামে মধ্যে আপনার সকল ডিটেলস গুলো পূরণ করতে হবে পাশাপাশি ভর্তি সম্পর্কিত বিস্তারিত আলোচনা দেখতে জাতীয় বিশ্ববিদ্যালয় লিংকে প্রবেশ করে দেখতে পারেন।

উপসংহার

আমাদের ওয়েবসাইট দ্বারা আমরা শত চেষ্টা করি আপনাদের সামনে তুলে ধরলাম প্রিলিমিনারি টু মাস্টার ভর্তির ফলাফল  কখন প্রকাশ করবে এবং কিভাবে দেখবেন সহ ভর্তির তারিখ এবং পাশাপাশি ভর্তি হতে কি কি কাজ করবেন। আশা করি আর্টিকেলটি পড়ে আপনানারা অনেক উপকৃত হয়েছেন। পাশাপাশি সকল বিদ্যালয়ের বিশ্ববিদ্যালয় সহ সকল পরীক্ষার রেজাল্ট প্রশ্ন সমাধান দেখতে আমাদের ওয়েবসাইটটির  ভিজিট করুন।

Related Articles

Back to top button