job

অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন ২০২৩

অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন ২০২৩ প্রকাশ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে। জাতীয় বিশ্ববিদ্যালয় এদের মধ্যে অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করেছিল কিছুদিন পূর্বে। কিন্তু নির্বাচনজনিত কিছু কারণ এবং অন্যান্য বিষয় সম্পর্কিত সমস্যার জন্য পরীক্ষার রুটিন সংশোধন করা হয়েছে। কিন্তু সংশোধিত রুটিন সম্পর্কে যারা জানেন না তাদের জন্য আজকের আর্টিকেলটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। পরীক্ষাটি সংশোধিত রুটিন অনুযায়ী আগামী ১১ জানুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা অবশ্যই আপনাদের পরীক্ষার রুটিনটি সংগ্রহ করবেন।

পরীক্ষার রুটিন সম্পর্কিত বিস্তারিত তথ্য এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার সময়সূচি সংক্রান্ত বিস্তারিত আমাদের ওয়েবসাইটের মাধ্যমে এখানে প্রকাশ করা হয়েছে। আশা করি সকল প্রার্থীরা আমাদের ওয়েব সাইটে প্রবেশ করে এ বিষয়ে সম্পর্কিত তথ্যগুলো জেনে নিতে পারবেন।

অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন ২০২৩

সংশ্লিষ্ট সকলকে জানানো যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০২২ সালের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার পূর্ব সংশোধিত সময়সূচী অনিবার্য কারণবশত বাতিল ঘোষণা করা হলো। নিম্ন বর্ণিত সংশোধিত সময়সূচী অনুযায়ী অবশিষ্ট পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোন কারণ দর্শানো ব্যতীত বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ এই সময়সূচি পরিবর্তন করতে পারেন।  যারা অনলাইন এর মাধ্যমে তাদের সংশোধিত রুটিন খুঁজছেন তারা আমাদের ওয়েব সাইটে প্রবেশ করতে পারেন। কারণ সংশোধিত রুটিন অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। কোন সময় সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে এ বিষয়ে সম্পর্কে যারা জানেন না তারা অবশ্যই পুরো আর্টিকেলটি সুন্দরভাবে পড়বেন। কারণ আমাদের ওয়েবসাইটের মাধ্যমে আপনি রুটিনটা সংগ্রহ করতে পারবেন। পরীক্ষা সম্পর্কিত সকল বিস্তারিত তথ্য আমাদের ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করা হয়ে থাকে। তাই এ বিষয়ে সম্পর্কিত তথ্য  আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স সংশোধিত রুটিন ২০২৩

পূর্ববর্তী পরীক্ষা ২ জানুয়ারি ২০২৪ তারিখে অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু তা ২ জানুয়ারি ২০২৪ তারিখের অনুষ্ঠিত হবে না। সংশোধিত রুটিন অনুযায়ী আগামী ১১ জানুয়ারি ২০২৪ তারিখে বৃহস্পতিবার হতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে। যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের অবশ্যই এই রুটিন অনুযায়ী পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। পূর্ববর্তী ফলো করে কেউ যদি পরীক্ষায় অংশগ্রহণ করেন তা হলে হবে না। এর জন্য কর্তৃপক্ষ দায়ী থাকবে না। তাই প্রত্যেককেই সঠিক রুটিনটি সংগ্রহ করার জন্য বলা হচ্ছে। রুটিন যারা সংগ্রহ করতে পারেনি তারা আমাদের ওয়েবসাইটে নিয়ম দেখে অফিশিয়াল ওয়েবসাইট থেকে রুটিন সংগ্রহ করতে পারবেন। অথবা আমাদের ওয়েবসাইটেই রুটিন প্রকাশ করা হয়েছে এটি নিয়মটি দেখে রুটিনটি সংগ্রহ করতে পারবেন। তাই এ বিষয়ে সম্পর্কিত আরো বিস্তারিত জানতে পুরো আর্টিকেলটি অবশ্যই আপনাকে পড়তে হবে। তাহলে বিস্তারিত তথ্য এখান থেকে বুঝতে পারবেন।

Routine PDF

অনার্স রুটিন পিডিএফ ডাউনলোড

অনেকেই অনলাইন এর মাধ্যমে রুটিন সংগ্রহ করতে চান কিন্তু বিভিন্ন ওয়েবসাইটে প্রবেশ করে রুটিন সংগ্রহ করতে পারেনা। তাদের জন্য আমাদের ওয়েবসাইটে নিয়মসহ রুটিন প্রকাশ করা হয়। কেউ যদি মনে করেন অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে রুটিন সংগ্রহ করবো আপনি তার জন্য নিয়মটি অনুসরণ করবেন। অথবা কেউ যদি মনে করেন আমাদের ওয়েবসাইটে প্রকাশিত রুটিন ডাউনলোড করবেন তাহলে সেটিও করতে পারবেন। তাই জানতে চান তাহলে নিচের নিয়ন্ত্রণে স্মরণ করুন। অথবা নিচে দেওয়া পিডিএফ লিংক থেকে আপনার রুটিন পিডিএফ টি সংগ্রহ করুন।

  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে
  • অফিসিয়াল ওয়েবসাইটে যেতে এই লিংকটি ব্যবহার করুন
  • https://www.nu.ac.bd/
  • এবার নোটিশ বোর্ডে যান
  • নোটিশ বোর্ডে আপনার রুটিন পিডিএফ টি খুলুন
  • এবার পিডিএফটিতে ক্লিক করুন
  • এবং রুটিন ডাউনলোড করুন।

আশা করি উপরে নিয়মটি অনুসরণ করে খুব সহজে আপনি রুটিনটি সংগ্রহ করতে পারবেন। অথবা উপরে দেওয়া লিংকে ক্লিক করে খুব সহজেই রুটিন সংগ্রহের নিয়মটি জেনে নিতে পারবেন। অথবা নিচে দেওয়া লিংকে ক্লিক করে আপনি অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন। তাই আপনি যদি অনার্স পরীক্ষার্থী হন এবং রুটিন সংগ্রহ করতে না পারেন তাহলে এই নিয়মটি অনুসরণ করতে পারেন। অথবা আমাদের ওয়েবসাইট থেকে আপনার রুটিনটি ডাউনলোড করতে পারেন।

অনার্স ২য় বর্ষের সংশোধিত রুটিন

Related Articles

Back to top button