(BWDB) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড প্রশ্ন সমাধান ২০২৪ >সহকারী প্রকৌশলী সিভিল

(BWDB) বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড প্রশ্ন সমাধান ২০২৪ >সহকারী প্রকৌশলী সিভিল

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সহকারী প্রকৌশলী পদের প্রশ্ন সমাধান ২০২৪ pdf> আপনি কি বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড সহকারী প্রকৌশলী শূন্য পদের একজন পরীক্ষার্থী ? আপনি কি পরীক্ষা শেষে পরীক্ষার প্রশ্ন সমাধান খুঁজে বেড়াচ্ছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে বলবে সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। কেননা পরীক্ষা শেষে আমরা এই নিবন্ধনের মাধ্যমেই বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী সিভিল শূন্য পদের পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে হাজির হয়েছি। চাইলেই আপনারা এক নজরে এ টু জেড প্রশ্ন সমাধান গুলো দেখে মিলিয়ে নিতে পারেন।

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

১৯ অক্টোবর ২০২৩ ইং তারিখে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড একটি বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন। যেখানে সহকারী প্রকৌশলী সিভিল ১১১ টি শূন্য পদের জন্য কিছু দক্ষ জনবল এর নির্দেশনা দিয়েছিলেন। যার প্রেক্ষিতে দেশের হাজারো বেকার শিক্ষার্থী চাকরি পাওয়ার আশায় অনলাইনে আবেদন করেন। আবেদনের কার্যক্রমটি চালু ছিল বিশ্বে নভেম্বর ২০২৩ পর্যন্ত। বহু কাঙ্খিত সময় প্রেরণার বেশ কিছুদিন আগে পরীক্ষার সময়সূচি প্রকাশ করে যার ভিত্তিতে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের পরীক্ষা।

আরও দেখুন;- পোস্টমাস্টার জেনারেল (PMGCC) প্রশ্ন সমাধান ২০২৪ pdf

বিডাব্লিউ বিডি সহকারী প্রকৌশলী সিভিল পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৪

৬ হাজার ৩০০ জন প্রার্থী নিয়ে আজ অর্থাৎ ৯ এ ফেব্রুয়ারি ২০২৪ রোজ শুক্রবার বিকাল ৩ঃ৩০ মিনিট হইতে ৪-৩০ মিনিট পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল (বিডব্লিউবিডি) সহকারী প্রকৌশলী সিভিল শূন্য পদের পরীক্ষা। উক্ত পরীক্ষাটি ঢাকা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে অনুষ্ঠিত হয় যেখানে বাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান ৪ টি বিষয়ের উপর ১০০ নম্বরের মধ্যে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। লিখিত এমসিকিউ দুটি প্রশ্ন পত্র প্রদান করা হয় হয়েছিল। যার জন্যই আমরা পরীক্ষা শেষে প্রশ্নপত্র সংগ্রহ করে প্রত্যেকটি প্রশ্নের উত্তরগুলো এই অংশ হতে তুলে ধরেছি।

(BWDB) সহকারী প্রকৌশলী সিভিল পদের প্রশ্ন উত্তর মালা ২০২৪ পিডিএফ

একজন পরীক্ষার্থী পরীক্ষা দিয়ে বাইর হওয়ার পর তার প্রথম কাজ হয় পরীক্ষার প্রশ্নের উত্তরগুলো মিলিয়ে দেখা। কারণ প্রশ্ন উত্তর গুলো মিলিয়ে দেখতে পারলে তারা বুঝতে পারবেন তাদের কয়টি প্রশ্নের সঠিক উত্তর হয়েছে কয়টি ভুল হয়েছে পরীক্ষাটি কেমন হয়েছে কত নম্বর পাওয়া যেতে পারে। কিংবা পরীক্ষায় পাস করা যাবে কিনা এসব বিষয়। যার জন্যই পরীক্ষা শেষেই প্রার্থীরা দুই টাকা মোবাইল দিয়ে গুগল সার্চের মাধ্যমে সমাধান গুলি খুঁজে থাকেন। আপনাদের সুবিধার্থে আমরা এই অংশ হতে (BWDB) সহকারী প্রকৌশলী সিভিল পদের প্রশ্নসহ উত্তরমালা গুলি পিডিএফ ছবি আকারে প্রকাশ করেছি চাইলে এখান থেকে ডাউনলোড করো মিলিয়ে দেখুন।

মন্তব্য

আশা করি তোমরা সমাধানটি দেখতে পেরে আপনাদের অনেক উপকারী আসতে পেরেছি। প্রশ্নের উত্তরগুলো আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী টিম দ্বারা বিভিন্ন নোট ও টেক বই থেকে সংগ্রহ করে ১০০% সঠিক ও নির্ভুল ভাবে তুলে ধরা হয়েছে। যদি প্রশ্ন ও উত্তরে ভুলত্রুটি থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন।

Exit mobile version