(সকল বোর্ড) SSC ইংরেজি ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪>১০০% সঠিক উত্তর

(সকল বোর্ড) SSC ইংরেজি ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪>১০০% সঠিক উত্তর

এসএসসি ইংরেজি ১ম পত্র প্রশ্ন উত্তর ২০২৪ pdf> বরাবরের মতো হাজির হলাম আপনাদের সাথে এসএসসি ২০২৪ এর ইংরেজি ১ ম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে। আপনারা অবগত রয়েছেন যে ১৫ই ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার বাংলা ১ম পত্র বিষয়ে পরীক্ষার মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে এবারের এসএসসি পরীক্ষা। যার শেষ অনুযায়ী ২০শে ফেব্রুয়ারি অনুষ্ঠিত হয়ে গেল ইংরেজি ১ম পত্র বিষয়ের পরীক্ষা। আপনি যদি ইংরেজি ১ম পত্র বিষয়ে পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং প্রশ্ন সমাধান মিলিয়ে দেখতে চান তাহলে সঠিক জায়গায় উপস্থিত হয়েছেন। কেননা এই অংশ হইতে আমরা ইংরেজি ১ম পত্র বিষয়ে প্রশ্ন সমাধান পিডিএফ ফাইল সহ প্রকাশ করতে যাচ্ছি।

এসএসসি ইংরেজি ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ সকল বোর্ড

২০ ফেব্রুয়ারি ২০২৪ রোজ মঙ্গলবার সকাল ১০.০০ ঘটিকা হইতে দুপুরে ১.০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে এসএসসি ইংরেজি ১ম পত্র বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষাটি জেনারেল ৯ টি শিক্ষা বোর্ডের অধীনে ২ হাজার ১৮৭ শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে পরিচালিত হয়। যেখানে পরীক্ষায় প্রায় ১৬ লক্ষ ৭৭ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করেছিলেন। পরীক্ষা শেষে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম,সিলেট,বরিশাল,দিনাজপুর,ময়মনসিংহ,কুমিল্লা ও যশোর সকল শিক্ষা বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করে আলাদা আলাদা ভাবে প্রশ্নের সমাধান খুঁজে বের করে এই অংশ হতে তুলে ধরা হলো এখান থেকে চাইলে মিলিয়ে দেখুন।

আরও দেখুন;- এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪

এসএসসি ইংরেজি ১ম পত্র প্রশ্ন উত্তর ২০২৪ pdf

পূর্ণ সিলেবাসে সর্বমোট ১০০ নম্বরের মধ্যে অনুষ্ঠিত হয় আজকের এসএসসি ইংরেজি প্রথম পত্র বিষয়ের পরীক্ষা। এখানে প্যাসেজের অংশ হতে ৬০ নম্বরে প্রশ্ন করা হয়েছিল। লিখিত অংশের ৪০ নম্বরের প্রশ্নপত্র করা হয়েছিল। যা ০৩ ঘন্টা যাবত অনুষ্ঠিত হয়ে শেষ হয় দুপুর ১.০০ টাই। প্রতিটি শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমরা প্রতিটি প্রশ্নপত্র সংগ্রহ করে মেসেজে ও লিখিত অংশের প্রশ্নের সঠিক উত্তর খুঁজে বের করার জন্য আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিমসহ বিভিন্ন ওয়েবসাইট ও নোট বই এর সাহায্য গ্রহণ করা হয়েছে। যার ফলশ্রুতিতে ১০০% সঠিক নির্ভুল উত্তর গুলো আপনাদের সামনে পিডিএফ আকারে তুলে ধরতে পেরেছি ।

উপসংহার

উপরের অংশে ইংরেজি ১ম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধানটি নির্মূল ভাবে তুলে ধরার চেষ্টা করেছি। প্রশ্ন সমাধানে যদি কোন ভুল ত্রুটি থাকে তাহলে অবশ্যই কমেন্ট বক্সে জানিয়ে দিন। এর পাশাপাশি ২০২৪ সালের এসএসসি সকল বিষয়ের পরীক্ষার প্রশ্ন সমাধান ও সাজেশন সর্বপ্রথম সবার আগে পেতে আমাদের ওয়েব সাইটে লগইন করুন।

Related Articles

Back to top button