Questions Solution

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (BPDB) জুনিয়র হিসাব সহকারী পদের প্রশ্ন সমাধান ২০২৩ PDF

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (BPDB) জুনিয়র হিসাব সহকারী পদের প্রশ্ন সমাধান ২০২৩ PDF

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) mcq পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩ পর্বে আপনাদেরকে স্বাগতম। আপনারা যারা বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) জুনিয়র হিসাব সহকারী শূন্য পদের পরীক্ষার প্রার্থী রয়েছেন তাদের জন্য সুসংবাদ। আর্টিকেলে সকলের জন্য শেয়ার করতে চলেছি বিপিডিবি জুনিয়র হিসাব সহকারী পদের প্রশ্ন সমাধান যথাযথ সঠিক উত্তর ও তার সমাধান। আপনাদের কাঙ্খিত বিষয়ে সঠিক প্রশ্ন সমাধান দিয়ে দেখতে আমাদের আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে এ টু জেড তে থাকুন।

(বিপিডিবি) জুনিয়র হিসাব সহকারী পদের পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৩

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (বিপিডিবি) একটি সরকারি। যা পরিচালনার জন্য অনেক দক্ষ নিয়োগের দরকার পরে। যার উপর ভিত্তি করে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। বিজ্ঞপ্তি অনুযায়ী আজ ১০ নভেম্বর ২০২৩ রোজ শুক্রবার সকাল ১০-০০ টা হইতে ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রে মিলে ১ ঘন্টা যাবত অনুষ্ঠিত হয়ে পরীক্ষাটি শেষ হয় ১১-০০ টাই।উক্ত পরীক্ষায় বাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান এই ৪টি বিষয়ের উপর মোট ৮০ নম্বরের মধ্যে এমসিকিউ আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল।

পরীক্ষা শেষে প্রার্থীরা প্রশ্ন সমাধান খুঁজে থাকে। যার জন্যই আমরা পরীক্ষা শেষে প্রশ্নপত্র সহ প্রত্যেকটি প্রশ্নের সঠিক উত্তর নিয়ে এই পর্বে উপস্থিত হয়েছি।

আরও দেখুন;-

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড mcq পরীক্ষার প্রশ্ন উত্তর ২০২৩

আপনি কি বাংলাদেশ বিদ্যুতের বোর্ড জুনিয়র হিসাব সহকারী পদের mcq আকারে পরীক্ষার প্রশ্ন সমাধান খুজতাছেন? হ্যাঁ যদি খুঁজে থাকেন তাহলে সঠিক ওয়েব সাইটে এসে উপস্থিত হয়েছেন। কারণ আপনারা ইতিমধ্যেই জানতে পেরেছেন যে ৭ টি ক্যাটাগরিতে ৮১৮টি শুন্য পদে কিছু দক্ষ জনবল নিয়োগ এর উদ্দেশ্যে ১৭ এপ্রিল ২০২৩ তারিখে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। যার বিপরীতে দেশের প্রায় ১ লক্ষ ৩৭ হাজার চাকরি প্রত্যাশী প্রার্থী ৭ই মে ২০২৩ এর মধ্যেই অনলাইনে আবেদন করেছিলেন। যার উপর ভিত্তি করে আজ অনুষ্ঠিত হয়েছে এমসিকিউ আকারের পরীক্ষা।

বিপিডিবি জুনিয়র হিসাব সহকারী প্রশ্ন সমাধান ২০২৩ পিডিএফ

যেকোনো চাকরি নিয়োগ পরীক্ষা শেষে প্রশ্নপত্রসহ উত্তরগুলি জমা নেওয়া হয়। যার জন্য প্রার্থীরা পরীক্ষা শেষে চাইলেও প্রশ্ন পত্র ও তার সমাধান বাড়িতে বসে মিলিয়ে দেখতে পারেন। যার জন্য তারা হাতে থাকা মোবাইল ফোন কিংবা কম্পিউটার দ্বারা অনলাইনে গুগল সার্চের মাধ্যমে প্রশ্নের সমাধান গুলো খুঁজে থাকেন। কারন তারা জানার ইচ্ছা প্রকাশ করে যে পরীক্ষা শেষে তাদের কয়টি প্রশ্নের উত্তর সঠিক হয়েছে কয়টি ভালো হয়েছে পরীক্ষার উত্তীর্ণ হতে পারবে কিনা ইত্যাদি এসব বিষয়ে।

আর আপনাদের এসব চিন্তা ভাবনার কথা মাথায় রেখেই আমরা আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডলী টিম দ্বারা এবং বিভিন্ন নোট বই টেক্সট বই সহ অন্যান্য ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভুল প্রশ্ন সমাধানটি আপনাদের মাঝে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করেছি। যা চাইলে আপনারা এখান থেকে ফাইলটি পিডিএফ ডাউনলোড করে দেখুন।

মন্তব্য

আশা রাখি আপনাদের পরীক্ষাটি অনেক ভালো হয়েছে। যারা আমাদের প্রশ্ন সমাধানটি দেখে অনেক উপকৃত বোধ হয়েছেন তারা প্রশ্ন সমাধানটি কেমন হলো সে বিষয়ে কমেন্ট বক্সে কমেন্ট করবেন। জুনিয়র হিসাব সহকারী এমসিকিউ পরীক্ষার ফলাফল সহ যে কারণে ধরনের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি পরীক্ষার সময়সূচি প্রশ্ন সমাধান ও ফলাফল পেতে আমাদের ওয়েবসাইটটি লগইন করুন। এতক্ষণ ধরে আমাদের আর্টিকেলটির সময় দেওয়ার কারণে আপনাদেরকে অসংখ্য ধন্যবাদ জানিয়ে এখানেই শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button