Results

[প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪

[প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার দ্বিতীয় ধাপের রেজাল্ট ২০২৪ pdf >বিসমিল্লাহির রহমানির রহিম সকল স্বাগতম জানি শুরু করতে চলেছি  আপনি কি প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার একজন প্রার্থী আপনাকে উক্ত পরীক্ষার ২য় ধাপের রেজাল্ট অনুসন্ধান করতাছেন। হ্যাঁ যদি করে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেই উপস্থিত হয়েছেন। কেননা আমরা এ পর্বে আলোচনা করতে উপস্থিত হয়েছি কবে, কখন,কোথায, কিভাবে? প্রকাশিত হবে ২য় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার  রেজাল্ট। রেজাল্টটি দেখতে  রেজাল্ট আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে পড়ুন।

প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪ >২য় ধাপ

প্রত্যেক ২ বছর পর পর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেন। যা এর আগে সারাদেশ হতে একই সঙ্গে পরীক্ষা অনুষ্ঠিত ছিল। কিন্তু এবারের নতুন আঙ্গিকে টিটি বিভাগ নিয়ে প্রথম দ্বিতীয় তৃতীয় চতুর্থ ভাগে বিভক্ত করে অনুষ্ঠিত  হয় প্রাইমারি শিক্ষক নিয়োগ  পরীক্ষা। যার ভিত্তিতে প্রথম ধাপের পরীক্ষা ৮ই ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছিল। এরপর দ্বিতীয় ধাপের পরীক্ষাটি অনুষ্ঠিত হয় ২ফেব্রুয়ারি ২০২৪ সালে পরীক্ষা শেষে আমরা পরীক্ষার রেজাল্ট নিয়ে উপস্থিত হয়েছি।

আরও দেখুন;- প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার প্রশ্ন সমাধান ২০২৪

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২৪

২ রা ফেব্রুয়ারি ২০২৪ রোজ শুক্রবার সকাল ১০-০০ ঘটিকা হইতে বেলা ১১-০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছিল প্রাথমিক শিক্ষক ২য় ধাপের নিয়োগ পরীক্ষা। যেখানে ৩টি বিভাগ হইতে ২২ টি জেলা নিয়ে প্রায় ৮৫ টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্রীয় মিলে ৪ লক্ষ ৭৪ হাজার প্রার্থী একসঙ্গে অংশগ্রহণ করেন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায়। যেখানে বাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান সর্বমোট ৮০ নাম্বারের মাধ্যমে এমসিকিউ আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। পাশাপাশি নেগেটিভ মার্কিন ছিল সেখানে ৪টি প্রশ্নের উত্তর ভুল হলে ১ নম্বর কাটা যাবে প্রতিটি প্রশ্নের ভুল করে ০percent২৫ কাটা যাবে।পরীক্ষা শেষ হওয়ার পর পর এখন প্রার্থীরা অধীর আগ্রহে অপেক্ষায় রয়েছেন কবে নাগাদ রেজাল্ট প্রকাশ করা হবে।

২য় ধাপের প্রাইমারি শিক্ষক পরীক্ষার রেজাল্ট প্রকাশ ২০২৪

আপনার সকলে অবগত রয়েছেন যে প্রথম ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক  পরীক্ষাটি কত ৮ ডিসেম্বর ত্রিশ তারিখ অনুষ্ঠিত হয়েছিল যা তিন সপ্তাহের মধ্যেই পরীক্ষার রেজাল্টটি প্রকাশ করে আর আসা প্রত্যয় করেছিলেন এবং ১৮ ডিসেম্বর পরীক্ষার রেজাল্টটি প্রকাশ করা হয়। যার ভিত্তিতে বুঝা যাচ্ছে যে দ্বিতীয় ধাপের প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই রেজাল্টটি প্রকাশ করা হবে। কেননা আমরা প্রথমে শিক্ষা অধিদপ্তরের উদ্বোধন কর্মকর্তাদের সাথে কথা বলে জানতে পেরেছি যে mpq আকারের খাতা মূল্যায়নের কাজ  খুব দ্রুত সময়ের মাধ্যমে শেষ হবে এবং রেজাল্টটি প্রকাশ করা হবে।

প্রাথমিক সহকারী শিক্ষক Mcq পরীক্ষার ফলাফল ২০২৪ পিডিএফ

২০২৪ এর প্রাথমিক সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের এমসিকিউ পরীক্ষার ফলাফলটি প্রকাশ করা হবে।  গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃপক্ষ কর্তৃক তারা তাদের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd লিংকের মাধ্যমে। আপনার দ্বারা  দ্বিতীয় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন তারা এই লিংকের মাধ্যমে পরীক্ষার রেজাল্টসহ সকল কিছু বিস্তারিত দেখার জন্য প্রবেশ করুন। পাশাপাশি আপনাদের সুবিধার্থে আমরা  ছবি সহ পিডিএফ ফাইল আকারে রেজাল্ট প্রকাশ করব। আপনারা চাইলে যা এখান থেকেই ভুল নম্বর মিলিয়ে দেখে নিতে পারবেন।

উপসংহার

পরিশেষে ২০২৪ এর প্রাথমিক সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের এমসিকিউ পরীক্ষার রেজাল্ট কিভাবে দেখতে পাবেন সহ কবে কখন প্রকাশ করা হবে সকল বিষয়ে বিস্তারিত আলোচনা করতে সক্ষম হয়েছি। আশা করি আর্টিকেলটি দেখতে পেরে আপনারা উপকৃত হয়েছেন। একই সঙ্গে আমাদের  ওয়েবসাইটটি পরিদর্শন করাই আপনাদের আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ জানিয়ে আজকের মত এখানে শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Articles

Back to top button