Results

প্রাইমারি সহকারি শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় ধাপের রেজাল্ট)

প্রাইমারি সহকারি শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় ধাপের রেজাল্ট)

প্রাইমারি সহকারী শিক্ষক ২য় ধাপের পরীক্ষার রেজাল্ট ২০২৪ pdf>প্রাইমারি সহকারী শিক্ষক এর পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর মতে ২০২৪ এর প্রাইমারি সহকারী শিক্ষক নিয়োগের পরীক্ষায় প্রায় ৫০ হাজার প্রার্থী উত্তীর্ণ হতে পেরেছে। আজকে আমরা প্রাইমারি সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের রেজাল্ট নিয়ে বিস্তারিত আলোচনা করা হবে। যা এখান থেকে আপনারা রেজাল্টটি চেক করতে পারবেন। আপনি কি প্রাইমারি সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের পরীক্ষার রেজাল্ট খুঁজতাছেন? কিংবা ভাবতাছেন যে কিভাবে প্রাইমারি সহকারী শিক্ষক পরীক্ষার রেজাল্টটি চেক করবেন তা জানেন না? তাহলে বলব চিন্তার কোন কারণ নেই আপনি একদম সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই পেজের মাধ্যমে প্রকাশ করতে চলেছি প্রাথমিক সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের রেজাল্ট ২০২৪।

প্রাইমারি সহকারি শিক্ষক পরীক্ষার রেজাল্ট ২০২৪

আপনার অবগত রয়েছেন যে ঠিক ২ বছর অন্তর অন্তর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সহকারী শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করেন যার ভিত্তিতে গত ২৩ শে মার্চ ২০২৩ তারিখে ১ম, ২য়, ৩য় ও ৪র্থ ধাপে বিভক্ত করে সারা দেশ হইতে সহকারী শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে একটি বিশাল বিজ্ঞপ্তি প্রকাশ করেছিলেন। যা ইতিমধ্যেই ১ম ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল ৩টি বিভাগ নিয়ে রংপুর, বরিশাল ও সিলেট। যেখানে প্রায় ৩ লক্ষ ৭০ হাজার প্রার্থী অংশগ্রহণ করেছিলেন উক্ত পরীক্ষাটি ০৮ ডিসেম্বর ২০২৩ অনুষ্ঠিত হয়েছিল। জা গত ২০ শে ডিসেম্বর ২৩ তারিখে ফলাফলটি প্রকাশ করা হয়েছে যেখানে প্রায় 40 হাজার 190 জন শিক্ষার্থী লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে পেরেছে।

আরও দেখুন;- [প্রাইমারি ২য় ধাপের রেজাল্ট] প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৪

প্রাথমিক সহকারী শিক্ষক পরীক্ষার ফলাফল ২০২৪ (২য় ধাপের রেজাল্ট)

২ রা ফেব্রুয়ারি রোজ শুক্রবার সকাল ১০ ঘটিকা হতে বেলা ১১ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়ে গেল প্রাথমিক সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা। যেখানে রাজশাহী সহ তিনটি বিভাগ নিয়ে প্রায় ৪ লক্ষ ৭৬ হাজার ১৯০ জন প্রার্থী সহ ৮১টি শিক্ষা প্রতিষ্ঠান কেন্দ্র মিলে একই সঙ্গে অনুষ্ঠিত হয়েছে প্রাথমিক সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা। উক্ত পরীক্ষাটিতে বাংলা ইংরেজি গণিত ও সাধারণ জ্ঞান এই ৪ টি বিষয়ের উপর মোট ৭৫ নম্বরের এমসিকিউ আকারের প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। প্রতিটি প্রশ্নের মান ছিল এক নম্বর করে এবং তার বিপরীতে নেগেটিভ মার্কিং ছিল যেমন একটি প্রশ্নের উত্তর বলে হল ০.২৫% কাটা হবে।

পরীক্ষাটি শেষ হয়ে অনেকদিন পেরিয়ে গেল সকল শিক্ষার্থীরাই অনেক অপেক্ষার প্রহর গুনতেছেন কবে নাগাদ প্রকাশিত হবে দ্বিতীয় ধাপের প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্টটি। এ বিষয়ে আমরা কথা বলে জানতে পেরেছি যে প্রথম ধাপের রেজাল্ট এর মতই ২/ ৩ সপ্তাহের মধ্যেই দ্বিতীয় ধাপের এমসিকিউ রেজাল্টটিও প্রকাশ করা হবে।

DPE প্রাইমারি সহকারী শিক্ষক MCQ পরীক্ষার রেজাল্ট ২০২৪ PDF

খুব অল্প সময়ের মধ্যেই প্রকাশ করা হবে প্রাইমারি সহকারী শিক্ষক দ্বিতীয় ধাপের mcq পরীক্ষার রেজাল্ট। রেজাল্টটি প্রকাশের পর পর সর্বোত্তম সবার আগে আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে পিডিএফ ফাইল আকারে প্রকাশ করব পাশাপাশি। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটের www.dpe.gov.bd লিংক দেওয়া রয়েছে আপনারা চাইলে ঘরে বসে থেকেই আপনার হাতে থাকা মোবাইল ফোন ল্যাপটপ স্মার্টফোন কিংবা কম্পিউটার ইত্যাদি বিভিন্ন ডিভাইস দ্বারা প্রবেশ করেও অতি সহজে আপনার রোল নম্বর দিয়ে রেজাল্টটি চেক করতে পারেন।

Related Articles

Back to top button