জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ ফলাফল প্রকাশ ২০২৩ [সেশন ২০১৯ -২০মার্কশিট সহ]

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ ফলাফল প্রকাশ ২০২৩ [সেশন ২০১৯ -২০মার্কশিট সহ]

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ ফলাফল প্রকাশ ২০২৩ [সেশন ২০১৯ -২০] আপনি কি ? ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার ২০২৩ একজন শিক্ষার্থী? আপনি কি ডিগ্রি দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল অনুসন্ধান করতাছেন? হ্যাঁ যদি করে থাকেন তাহলে সঠিক ওয়েবসাইটে এসেই উপস্থিত হয়েছেন। কেননা আমরা এই পর্বে আলোচনা করতে উপস্থিত হয়েছি জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট (মার্কশিট সহ)বিষয়ভিত্তিক নাম্বার এবং পাশের হার কত সহ কোন পদ্ধতি অনুসরণ করে রেজাল্ট দেখতে পাবেন সেসব বিষয়ে বিস্তারিত। আজকের ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট ২০২৩ দেখার জন্য আমাদের আর্টিকেলটি খুব মনোযোগ সহকারে এ টু জেড পড়তে থাকুন।

ডিগ্রী ২য় বর্ষ ফলাফল ২০২৩ [সেশন ২০১৯ -২০]

আপনারা অবগত রয়েছেন যে জাতীয় বিশ্ববিদ্যালয় অধীনে অনুষ্ঠিত ২০১৯- ২০ সেশনের ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার্থী ২০২১ সালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের কারণে পরীক্ষাটি স্থগিত হয় যার পরবর্তী সময় সালের ১৫ই মে অনুষ্ঠিত হয়েছিল। উক্ত পরীক্ষায় ৭২০ টিকেন্দ্রে মিলে ১৮৯৭ টি কলেজের সরমোট ১ লক্ষ ৭৩ হাজার ৩৩১ জন (নিয়মিত অনিয়মিত ও মান উন্নয়ন সহ) পরীক্ষার্থী পরীক্ষা অংশগ্রহণ করেছিলেন। যা দুই মাস যাবৎ অনুষ্ঠিত হয়ে শেষ হয় ১২ই জুলাই। পরীক্ষাটি শেষ হওয়ার পর থেকেই শিক্ষার্থীরা অপেক্ষায় রয়েছেন কবে কখন ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফলাফল প্রকাশ করবে।

আরও দেখুন;- Degree 2nd Year Result 2023 [Marksheet With Number] 

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ২য় বর্ষ রেজাল্ট প্রকাশ ২০২৩

দীর্ঘ ৪ মাস পর আজ অর্থাৎ ২৭ নভেম্বর ২০২৩ তারিখ রোজ রাত ৮ বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তারা ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার রেজাল্ট প্রকাশ হয়েছে। আপনারা যারা এখন ভাবতেছেন কিভাবে দেখবেন আপনার ডিগ্রী দ্বিতীয় বর্ষের রেজাল্ট? আর আপনাদের এসব চিন্তাভাব কথা মাথায় রেখে আমরা উপস্থিত হয়েছি এবং দেখাতে চলেছে কিভাবে আপনি আপনার ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রেজাল্টটি দেখতে পারবেন। রেজাল্টের দেখতে হলে আমাদের নিচের অংশে পড়তে থাকুন।

যেভাবে দেখবেন ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট ২০২৩

অনেক ছাত্র-ছাত্রী বিন্দুরাই জানে না কিভাবে দেখবে ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট। যার কারণেই তারা খুঁজে পায় না তাদের রেজাল্টে। এজন্যই উপস্থিত রয়েছি এবং দেখাতে চলেছি কোন কোন পদ্ধতির মাধ্যমে ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্টটি দেখবেন। ডিগ্রি দ্বিতীয় বর্ষের রেজাল্ট দেখতে দুটি পদ্ধতি অনুসরণ করুন। মোবাইলে এসএমএস দ্বারা এবং অনলাইন মাধ্যমে

ডিগ্রী ২য় বর্ষ ফলাফল ২০২৩
ডিগ্রী ২য় বর্ষ ফলাফল ২০২৩

অনলাইন মাধ্যমে NU ডিগ্রি ২য় বর্ষের ফলাফল ২০২৩

অনলাইনে মাধ্যমে NU ডিগ্রী তৃতীয় বর্ষের ফলাফল দেখতে আপনাকে বাংলাদেশ জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের নিজস্ব (www.nu.ac.bd) প্রবেশ করতে হবে। সেখানে দেখতে পাবেন এটি নোটিশ বোর্ডনোটিশ ভর্তির বাম পাশে থাকা diploma উপরে ক্লিক করুন, এরপর নিচে আসা ডিগ্রি 2য় বর্ষের ২০২৩ সিলেক্ট করুন, সেখানেই আপনার ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার রোল নম্বর ও রেজিস্ট্রেশন সহ পরীক্ষার বছর দিয়ে ক্যাপচা ঘরটি সঠিকভাবে সমাধান করুন। তারপর অনুসন্ধান বাটনে ক্লিক করুন তাহলেই পেয়ে যাবেন আপনার কাঙ্ক্ষিত ডিগ্রি ২য় বর্ষের পরীক্ষার ফলাফলটি।

Degree দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল
Degree দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফলাফল

মোবাইল SMS দ্বারা ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল ২০২৩

অতি সহজেই কিছু নিয়ম অনুসরণ করে মোবাইলের এসএমএসের মাধ্যমে জানা যাবে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল। ফলাফলটি জানতে যে কোন মোবাইল ফোন থেকে এসএমএস পাঠাতে পারবেন। এবং বাঙালি গ্রামীন টেলিটক রবি বাই এয়ারটেল যেকোন সিমের মাধ্যমে এসএমএস পাঠালেই পেয়ে যাবেন ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল। ফলাফলটি পেতে
NU>SPace>DEG>Space> Roll no;- …নাম্বার লিখে পাঠিয়ে দিন16222 নম্বরে কিছুক্ষণ পরে ফিরতি এসএমএসে আপনাকে দেখাবে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল।

মন্তব্য

আশা করি সকলেই বুঝতে পেরেছেন ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল কিভাবে দেখতে পারবেন। আপনি যদি আমাদের আর্টিকেল দেখে ও বুঝতে না পারেন কিভাবে ডিগ্রি দ্বিতীয় বর্ষের ফলাফল বের করা যায় তাহলে অবশ্যই আপনার রোল নাম্বার রেজিস্ট্রেশন নাম্বার আমাদের কমেন্ট বক্সে দিয়ে দিন আমরা আপনার রেজাল্টটি জানিয়ে দেবো। পাশাপাশি সকল চাকরির খবরাখবর পরীক্ষার রেজাল্ট সর্ব প্রথম সবার আগে পেতে আমাদের ওয়েবসাইটটি ভিজিট করুন।

Exit mobile version