Admit Card

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবেশ পত্র ২০২৩

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবেশ পত্র ২০২৩

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবেশ পত্র ২০২৩ প্রকাশিত হয়েছে.আজ 14 সেপ্টেম্বর 2023 জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোতে প্রবেশপত্রের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আমরা বলতে পারি যারা বিএমটি পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন। পরীক্ষার আগে তাদের প্রবেশপত্র পেতে হবে। আজ আমরা এই তথ্য নিয়ে আলোচনা করব। কারণ প্রবেশপত্রের তথ্য অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ডে প্রকাশ করা হয়েছে। তাই আমরা বলতে পারি যে এই নিবন্ধটি সকল প্রার্থীর জন্য খুবই সহায়ক হবে। আপনার প্রবেশপত্র পাওয়ার জন্য এই নিবন্ধটি পড়ুন এবং এখান থেকে আপনার প্রবেশপত্রটি পান।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবেশ পত্র ২০২৩

জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো এবং এর আওতাধীন দপ্তর সমূহের রাজস্ব খাতভুক্ত সরাসরি নিয়োগযোগ্য পদের বিপরীতে জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ১৩ থেকে ২০ তম গ্রেডের নিম্ন বর্ণিত পদ সমূহের জনবল নিয়োগ বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে অনলাইন এর মাধ্যমে দরখাস্তের আহ্বান করা হয়েছে. অনলাইনে আবেদনের সময়সীমা অনুযায়ী প্রার্থীরা তাদের নিম্ন বর্ণিত পদের বিপরীতে আবেদন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন.

ইনস্টিটিউটের নাম জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো
চাকরির ধরন সরকারী
অনলাইন আবেদনের তারিখ ১৪ মে ২০১৩ 
আবেদনের শেষ তারিখ ৩১ মে ২০২৩
অ্যাডমিট কার্ড প্রকাশিত  ২০১৪ সেপ্টেম্বর ২০২৩
প্রবেশপত্রের শেষ তারিখ পরীক্ষা শুরুর  ১ ঘন্টা পূর্ব পর্যন্ত
পরীক্ষার তারিখ ২৩ সেপ্টেম্বর ২০২৩
পরীক্ষার ফলাফল পিডিএফ

বাংলাদেশ জনসংখ্যা ও কর্মসংস্থান ব্যুরো  পরীক্ষা এডমিট কার্ড ২০২৩

এডমিট কার্ড সম্পর্কে জানানোর পূর্বে আমরা অবশ্যই আপনাদের যে বিষয়টি জানাতে চাচ্ছি তা হল সার্কুলার সম্পর্কে. অনেকে সার্কুলার সম্পর্কে জানেন না তাই যারা পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তাদের সার্কুলার এবং অন্যান্য বিষয় সম্পর্কে জানা অত্যন্ত জরুরী. আশা করি আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা যারা উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা এ বিষয় সম্পর্কে জানতে পারবেন. তাই আর দেরি না করে চলুন এ বিষয়ে সম্পর্কে সঠিক তথ্য জেনে নেওয়া যাক. তার আগে পোস্ট সম্পর্কে জেনে নেই.

  1. কম্পিউটার অপারেটর গ্রেড ১৩- ৮৫ টি
  2. সার্টলিপিকার কম্পিউটার অপারেটর গ্রেড ১৩- ৫টি
  3. ৬০ লিপিকার কম্পিউটার অপারেটর গ্রেড ১৪-২৩ টি
  4. ইউ ডিএ/উচ্চমান সহকারী গ্রেড ১৫-৮ টি
  5. অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর গ্রেড ১৬-৫৮টি
  6. ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর গ্রেড ১৬-১ টি
  7. অফিস সহায়ক গ্রেড ২০- ১২৪টি

উপরে বর্ণিত পদের বিপরীতে অনলাইনের মাধ্যমে আবেদন কার্যক্রম গ্রহণ করা হয়েছে. এবং উত্তর পদের পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে. তাই উক্ত পরীক্ষায় যারা অংশগ্রহণ করতে যাচ্ছেন তারা কিভাবে তাদের এডমিট কার্ড সংগ্রহ করবেন সে বিষয়ে সম্পর্কে বিস্তারিত তথ্য নিজের দেখুন। তাছাড়া যারা জানেন না কিভাবে এডমিট কার্ড সংগ্রহ করতে হয় এবং অনলাইনের মাধ্যমে এ সকল তথ্য কোথায় পাওয়া যায় তারা সঠিক ওয়েবসাইটে প্রবেশ করেছেন. কারণ এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সকল তথ্যগুলো খুব সহজেই পাবেন.

বিএমইডি প্রবেশ পত্র  এবং আসন বিন্যাস ২০২৩

অনলাইনের মাধ্যমে  পরীক্ষার সিট প্লান পাওয়া খুবই সহজ. যেহেতু পরীক্ষা আগামী ২৩ সেপ্টেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে তাই প্রার্থীদের প্রবেশপত্র অনলাইন এর মাধ্যমে প্রকাশ করার সাথে সাথে আসন বিন্যাস ও প্রকাশ করা হবে. কিন্তু অনেকেই কিভাবে তাদের আসন বিন্যাস কিভাবে হবে এবং কোথায় হবে সে বিষয়ে সম্পর্কে জানে না. যারা এ বিষয়ে সম্পর্কে জানে না তাদের চিন্তার কোন কারণ নেই. কারণ আমাদের এই ওয়েবসাইটের মাধ্যমে আপনাদের পরীক্ষার আসন বিন্যাস সম্পর্কে সঠিক তথ্যগুলো সংগ্রহ করতে পারবেন. এছাড়াও আপনারা আপনাদের আসল বিন্যাসের পিডিএফ এখান থেকে সংগ্রহ করতে পারবেন. তাই আর দেরি না করে এখান থেকে আপনার আসল সকল তথ্যগুলো দেখে নিন.

bmet.teletalk.com.bd এডমিট কার্ড ২০২৩

অনারের মাধ্যমে প্রবেশপত্র সংগ্রহ করা খুবই একটি সহজ বিষয়. কিন্তু প্রার্থীরা তাদের প্রয়োজনীয় সময় সেই প্রবেশপত্রগুলো খুব সহজে অনলাইন থেকে পান না. তাই প্রার্থীরা যাতে খুব সহজেই প্রয়োজনীয় তথ্যগুলো অনলাইন থেকে সংগ্রহ করতে পারেন এবং আমাদের ওয়েবসাইট হতেও খুব সহজে পান সে বিষয়ে দিকে লক্ষ্য রেখে আমরা সঠিক তথ্যগুলো আপলোড করেছি. পাওয়ার সঠিক নিয়ম গুলো এখানে আপলোড করা হয়েছে. আপনি যদি উক্ত পরীক্ষার একজন পার্টি হয়ে থাকেন তাহলে খুব সহজেই নিজের দেওয়া তথ্য গুলো করে আপনার এডমিট কার্ডটি এখান থেকে পাবেন. তাই আমি বলতে চাই যে আপনি যদি সংগ্রহ করতে চান তাহলে নিচের নিয়ম গুলো পড়ুন.

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো প্রবেশ পত্র ২০২৩

অনলাইনের মাধ্যমে প্রবেশপত্র সংগ্রহ যেমন সহজ তেমনি এক লীগের মাধ্যমে আপনার এডমিট কার্ড পেতে পারেন. এডমিট কার্ডটি পেতে আপনাকে অন্য কোথাও যাওয়ার প্রয়োজন নেই শুধু আমাদের প্রকাশিত নিচের নিয়ম গুলো অনুসরণ করতে হবে. এবং নিচে দেওয়া লিঙ্কটিতে ক্লিক করে একেবারেই আপনি এডমিট কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে পারেন. এ বিষয় সম্পর্কে আপনার যদি তথ্য না জানা থাকে তাও বহু চিন্তার কোন কারণ নেই. কারণ নিজের তথ্যগুলো ধাপে ধাপে দেওয়া হয়েছে এবং সেগুলো পড়লেই আপনি এ বিষয়ে সম্পর্কে সব বুঝতে পারবেন. এবং যেকোনো চাকরি প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন.

b

  • প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে যান
  • অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্কে ক্লিক করুন
  • এখানে ক্লিক করুন
  • এখন আপনাকে অ্যাডমিট কার্ড বিকল্পে ক্লিক করতে হবে
  • অ্যাপ্লিকেশন থেকে আপনার ব্যবহারকারী আইডি প্রদান করুন
  • এবং পাসওয়ার্ড দিন
  • আপনার প্রবেশপত্র নিন এবং এটি 2 কপি ডাউনলোড করুন

Admit card

এই পোস্টটি সকল প্রার্থীদের জন্য খুবই গুরুত্বপূর্ণ যারা সরকারি চাকরিতে অংশগ্রহণ করতে যাচ্ছেন। কারণ এডমিট কার্ড চেকের সকল নিয়ম একই। সুতরাং আপনি যদি এই নিয়মগুলি জানেন তবে আপনি যে কোনও সরকারি চাকরি পরীক্ষার অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারেন। শুধু আপনাকে সঠিক ওয়েবসাইটটি দেখতে হবে এবং আপনি অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার প্রবেশপত্র পাবেন। তাই আমরা বলতে পারি যে আপনি যদি আমাদের ওয়েবসাইট থেকে সাহায্য পান তবে আপনি নতুন তথ্য পাওয়ার জন্য আমাদের ওয়েবসাইট থেকে থাকুন।

Related Articles

Back to top button