job

খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ – সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে খাদ্য অধিদপ্তর। খাদ্য অধিদপ্তরের কর্মচারী নিয়োগ ২০১৮ অনুযায়ী খাদ্য অধিদপ্তর সহ এর অধীনে রাজস্ব খাদ্যভুক্ত নিয়োগযোগ্য শুন্য পদ পূরণের লক্ষ্যে জাতীয় বেতন স্কেল ২০১৫ এর ১৩ তম হতে ১৯ তম গ্রেড ভুক্ত নিম্ন বর্ণিত স্থায়ী পদে সরাসরি জনবল নিয়োগের লক্ষ্যে পদের পাশে বর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে অনলাইনে দরখাস্তের আহ্বান করা যাচ্ছে। অনলাইনের মাধ্যমে সকল প্রার্থীকে আবেদন করতে হবে।  পারছি না কিভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন? এবং আবেদন সংক্রান্ত অন্যান্য বিষয় বলি সহ বিস্তারিত তথ্য এখানে আলোচনা করা হয়েছে। আশা করি প্রার্থীরা তাদের বিস্তারিত তথ্য এখান থেকে সংগ্রহ করতে পারবেন।

১৩৭৭ পদে খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

ইতিমধ্যেই সার্কুলার সম্পর্কে হয়তো জেনেছেন। আপনি যদি সার্কুলার সম্পর্কে না জেনে থাকেন তাহলে চিন্তার কোন কারণ নেই। আজকে আমরা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের খাদ্য অধিদপ্তরের অধীনে প্রকাশিত নিয়োগ সার্কুলার এর বিস্তারিত তথ্য আপনাদের সামনে তুলে ধরব। প্রার্থীরা কিভাবে তাদের এই চাকরির বিষয়ক বিস্তারিত তথ্য জানতে পারেন এবং অনলাইনে আবেদনসহ অন্যান্য বিস্তারিত সকল তথ্য যাতে জানতে পারেন সেই লক্ষ্যে আজকের এই আর্টিকেলটি প্রকাশ করা হয়েছে। তাই আপনি যদি একজন প্রার্থী হয়ে থাকেন এবং বিস্তারিত জানতে চান তাহলে অবশ্যই পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারে পড়বেন। এবং আবেদন সংক্রান্ত বিস্তারিত এখান থেকে জেনে নিন।

সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে সকল চাকরির প্রত্যাশী প্রার্থীরা সরকারি চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি খুজে থাকেন। এবং উক্ত চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান। আজকে আমরা বাংলাদেশ সরকারের সরকারি চাকরি নিয়োগ সার্কুলার সম্পর্কে আলোচনা করব। এবং উক্ত  সার্কুলার এর সকল পথ সম্পর্কে আলোচনা করব। তাই চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে আপনাকে পুরো পড়তে হবে।

প্রতিষ্ঠানের নাম খাদ্য অধিদপ্তর
চাকরির ধরন  সরকারি
পদের ক্যাটাগরি ২২ টি
পদ সংখ্যা ১৩৭৭টি
অনলাইনে আবেদনের সময় ১২ সেপ্টেম্বর ২০২৩
আবেদনের শেষ সময় ১১ অক্টোবর ২০২৩
প্রবেশপত্র প্রকাশের তারিখ
পরীক্ষার তারিখ

উক্ত ২২টি বিভিন্ন ক্যাটাগরিতে ১৩৭৭ টি পদের বিপরীতে অনলাইন এর মাধ্যমে আবেদন কার্যক্রম শুরু হয়েছে ১২ সেপ্টেম্বর ২০২৩ তারিখে. সকল প্রার্থী উপরিক্ত নিয়ম অনুযায়ী সকল কার্যক্রম সম্পন্ন করতে পারবেন.

১৩৭৭টি পদে খাদ্য মন্ত্রণালয়  নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

যে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তিতে এক হাজার তিনশত সাতাত্তর টি পদের জন্য নিয়োগ সার্কুলার প্রকাশ করেছে খাদ্য মন্ত্রণালয়। উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি অনুযায়ী কি কি পদ থাকছে সে বিষয়ে সম্পর্কে যারা এখনো জানেন না সে বিষয়ে সম্পর্কে এখানে জানতে পারেন। মোট ২২টি ক্যাটাগরি রয়েছে  খাদ্য অধিদপ্তরে নিয়োগ সার্কুলার। এ কি কি পদ রয়েছে সে বিষয়ে সম্পর্কে নিচে দেখুন।

  1. উপ-খাদ্য পরিদর্শক
  2. সাঁটলিপিকার কাম কম্পিউটার অপারেটর
  3. সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
  4. উচ্চমান সহকারী
  5. ল্যাবরেটরির টেকনিশিয়ান
  6. মেকানিক্যাল ফোরম্যান
  7. ইলেকট্রিক্যাল ফোরম্যান
  8. সহকারী উপ খাদ্য পরিদর্শক
  9. অপারেটর
  10. সরকারি ফোর ম্যান
  11. মিল রাইট
  12. ইলেকট্রিশিয়ান
  13. অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
  14. ডাটা এন্ট্রি/কন্ট্রোল
  15. ল্যাবরেটরী সহকারী
  16. সরকারি অপারেটর
  17. স্টেভেডর সরদার
  18. ভেহিক্যাল মেকানিক
  19. সহকারি মিল রাইট
  20. মিল অপারেটিভ
  21. সাইলো অপারেটিভ
  22. স্প্রেম্যান

খাদ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি

 অনলাইনের মাধ্যমে খাদ্য অধিদপ্তরের নিয়োগ বিজ্ঞপ্তির আবেদন করার নিয়ম

অনলাইনের মাধ্যমে খাদ্য অধিদপ্তরের সার্কুলার এর বিপরীতে আবেদন কার্যক্রম খুবই সহজ। কিন্তু অনেকেই সঠিক তথ্য জানিনা বলে অনলাইনের মাধ্যমে তাদের আবেদন কার্যক্রম গুলো সম্পন্ন করতে পারেন না। তাই আজকে আমরা কিভাবে অনলাইনের মাধ্যমে খুব সহজে প্রার্থীরা আবেদন কার্যক্রম সম্পন্ন করতে পারবেন সে বিষয়ে সম্পর্কে আলোচনা করব। আশা করি আজকের এই আর্টিকেলের খুব সহজে তাদের আবেদন কার্যক্রম গুলো সম্পন্ন করতে পারবেন।

কারণ আবেদন এর নিয়ম অনুসরণ করে কয়েক মুহূর্তের মধ্যে আবেদন কার্যক্রমটি সম্পন্ন করা যায়। কিন্তু অনেকেই তথ্য সল্পতার কারণে ঘরে বসে অথবা মোবাইলের মাধ্যমে তাদের এই কাজগুলো করতে পারে না। আশা করি নিচের তথ্যগুলো সংগ্রহ করা থাকলে খুব সহজেই এই কাজটি আপনি নিজে নিজেই করতে পারেন।। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন কার্যক্রম সম্পন্ন করতে হয়।

food

অনলাইনে সরকারি চাকরির আবেদনের নিয়ম

আবেদন করতে অবশ্যই আপনার যে বিষয়টি জানতে হবে তা হল আপনাকে প্রথমে একটি মোবাইল কম্পিউটার অথবা ল্যাপটপ নিতে হবে। এবং তাতে ইন্টারনেট সংযোগ থাকে সে বিষয়টি নিশ্চিত হতে হবে। আপনার কাছে যদি কোন কম্পিউটার মোবাইল অথবা ল্যাপটপ থাকে তাহলে ইন্টারনেট সংযোগ থাকলেই আপনি ঘরে বসেই আপনার কাজটি সম্পন্ন করতে পারেন। তাহলে কিভাবে আবেদন করবেন এ বিষয়ে সম্পর্কে জানতে নিজের তথ্যগুলো ধাপে ধাপে পড়ুন। এবং জেনে নিন অনলাইনে আবেদন করার নিয়ম।

  • প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে
  • অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে নিচে ক্লিক করুন
  • dgfood.teletalk.com.bd
  • এবার আপনি সার্কুলার এবং এপ্লাই দুইটি বাটন দেখতে পাবেন
  • এপ্লাই বাটনে ক্লিক করুন
  • আপনি যে পোস্টের জন্য আবেদন করতে চাচ্ছেন তা সিলেট করুন
  • এবং পরবর্তী অপশনে যান
  • এবার আপনি সকল প্রয়োজনে তথ্যগুলো প্রদান করুন
  • আপনার  সঠিক শিক্ষাগত যোগ্যতা প্রদান করুন
  • নির্ধারিত মাপের ছবি আপলোড করুন
  • স্বাক্ষর আপলোড করুন
  • এবং সাবমিট করুন

Apply Now 

উপরে নিয়ম গুলো অনুসরণ করলে খুব সহজেই আপনি ঘরে বসে আবেদন কার্যক্রম সম্পন্ন করতে পারেন। আবেদন শেষে প্রার্থীকে ৭২ ঘণ্টার মধ্যে সার্কুলার বর্ণিত পদের বিপরীতে নির্ধারিত পরিমাণ ফি প্রদান করতে হবে। উক্ত ফি বাবদ টেলিটক প্রিপেইড মোবাইল নাম্বারের এসএমএসের মাধ্যমে প্রদান করতে হবে।। ফ্রি প্রধানের পর প্রার্থীদের আবেদন গ্রহণযোগ্য বলে বিবেচিত হবে।

খাদ্য অধিদপ্তরে নিয়োগ সার্কুলার pdf

যারা এখনো সার্কুলারের পিডিএফ সংগ্রহ করতে পারেনি তারা এখান থেকে সার্কুলার এর পিডিএফ ফাইলটি সংগ্রহ করুন। এখানে প্রকাশ করা হয়েছে আশা করি প্রার্থীরা এক ক্লিকের মাধ্যমে নিয়োগ সার্কুলার সংগ্রহ করতে পারবেন। নিউ সার্কুলার একটি সংগ্রহ করে অবশ্যই প্রথমে ভালোভাবে পড়ে নিবেন্‌। এবং কোন কোন পদের বিপরীতে আপনি আবেদন করতে পারবেন সে বিষয় সম্পর্কেও জেনে নিবেন। তাই আপনি যদি একজন প্রার্থী হয়ে থাকেন তাহলে এই তথ্যগুলো আপনাকে অনেক উপকৃত করবে।  যারা এখনো সংগ্রহ করেনি তারা এখান থেকে সংগ্রহ করে নিন।

food-1

dgfood এডমিট কার্ড ২০২৩

আগামী ১০ অক্টোবর ২০২৩ তারিখ পর্যন্ত আবেদন কার্যক্রম চলমান থাকবে। তারপর নির্ধারিত সময়ে পরীক্ষার তারিখ প্রকাশিত হলে প্রার্থীরা তাদের পদের বিপরীতে প্রবেশপত্র সংগ্রহ করবেন। প্রবেশপত্র সংগ্রহ সম্পর্কে যারা সঠিক তথ্য জানেনা তারা অবশ্যই আমাদের ওয়েব সাইটে ভিজিট করবেন। কারণ প্রবেশপত্র কিভাবে সংগ্রহ করবেন এবং প্রবেশপত্র ডাউনলোড করার নিয়ম সম্পর্কিত বিস্তারিত তথ্য আমাদের ওয়েব সাইটেই প্রকাশ করা হয়েছে। এডমিট কার্ড ডাউনলোড করার জন্য আরও একটি পোস্ট আমরা এখানে প্রকাশ করেছি।  উক্ত পোস্টটি পড়ে খুব সহজে আপনারা আপনাদের এডমিট কার্ডটি সংগ্রহ করতে পারবেন তাই সকল আপডেট তথ্য পেতে আমাদের ওয়েবসাইটের সঙ্গে থাকুন।

food-2

এছাড়াও আপনি যদি কোন তথ্য সম্পর্কে জানতে চান তাহলে অবশ্যই আমাদের কমেন্টের মাধ্যমে জানাতে পারেন। আপনি যদি এই পোস্টটি থেকে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনার বন্ধুদের সাথে শেয়ার করবেন।

Related Articles

Back to top button