[ক খ গ ঘ সেট] এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪>ঢাকা শিক্ষা বোর্ড

[ক খ গ ঘ সেট] এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪>ঢাকা শিক্ষা বোর্ড

এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪pdf>আপনি কি ঢাকা বোর্ডের অধীনে অনুষ্ঠিত এসএসসি বাংলা ১ম পত্র পরীক্ষার একজন শিক্ষার্থী? আপনি কি বাংলা প্রথম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান অনুসন্ধান করতাছেন? হ্যাঁ যদি করে থাকেন তাহলে বলবো অবশ্যই সঠিক ওয়েবসাইটে এসে উপস্থিত হয়েছেন। কারণ আমরা এই অংশ হতে আমাদের অভিজ্ঞ শিক্ষকমন্ডলী টিম দ্বারা বিভিন্ন নোট বই গাইড বই সহ অন্যান্য ওয়েবসাইট থেকে সাহায্য নিয়ে ১০০% সঠিক ও নির্ভুল ভাবে এসএসসি বাংলা ১ম পত্র পরীক্ষার প্রশ্ন সমাধান নিয়ে উপস্থিত হয়েছি। আপনারা যারা ঢাকা বোর্ডের অধীনে এসএসসি বাংলা প্রথম পত্র পরীক্ষার শিক্ষার্থী রয়েছেন শুধুমাত্র তাদের জন্য আমাদের আজকের এই নিবন্ধনটি অনেক গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

এসএসসি বাংলা ১ম পত্র প্রশ্ন সমাধান ২০২৪ ঢাকা শিক্ষা বোর্ড

বাংলা প্রথম পত্র বিষয়ের মধ্য দিয়ে ১৫ফেব্রুয়ারি ২০২৪ রোজ বৃহস্পতিবার সকাল ১০.০০ ঘটিকা থেকে দুপুরে ১.০০ টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে এসএসসি পরীক্ষা। এখানে ৯ টি সাধারণ শিক্ষা বোর্ড সহ মাদ্রাসা ও কারিগরি ফর মোট ১১ টি শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত হয় ২০২৪ সালের এসএসসি পরীক্ষা। ঢাকা বোর্ডের অধীনে অনুষ্ঠিত বাংলা প্রথম পত্র বিষয়ের পরীক্ষা কিছুক্ষণ আগেই শেষ হয়েছে। পরীক্ষা শেষ হওয়ার পরপরই আমরা ঢাকা বোর্ডের প্রশ্নপত্র সংগ্রহ করি এবং আমরা আমাদের ওয়েবসাইটের মাধ্যমে তার সমাধান করে এখান থেকে প্রকাশ করেছি।

আরও দেখুন;- SSC Bangla 1st Paper Question Solution 2024 Pdf (All Boards100% Correct Ans)

 

SSC বাংলা ১ম পত্র প্রশ্ন উত্তর ২০২৪ >ক খ গ ঘ সেট ১০০% সঠিক উত্তর

৪ লক্ষ ৭৬ হাজার ১৬৯ জন শিক্ষার্থী সহ ৮২৬ টি শিক্ষাপ্রতিষ্ঠান কেন্দ্র মিলে সকল ১০.০০ টায় অনুষ্ঠিত হয়েছে ঢাকা বোর্ডের অধীনে এসএসসি বাংলা ১ম পত্র পরীক্ষা।পরীক্ষায় অংশকৃত সকল ছাত্র-ছাত্রীরা জানতে পেরেছেন যে প্রত্যেকটি বোর্ডের প্রশ্নপত্র আলাদা আলাদা ভাবে প্রস্তুত করা হয়। এবং তার পাশাপাশি প্রতিটি প্রশ্নের ৪টি করে সেট এ ভাগ করা হয় ক খ গ ঘ সেট। এই ৪ টি সেটের প্রশ্নগুলো একই হলে কিন্তু ক্রমিক নাম্বার গুলো উলটপালট করে সাজানো থাকে। যে কারণে পরীক্ষা শেষে শিক্ষার্থীরা সমাধানগুলি তার সেট অনুযায়ী মিলিয়ে দেখতে চাই। আমরা আপনার দের কথা মাথায় রেখে এই অংশ হতে ক খ গ ঘ সেটের প্রশ্ন সহ সঠিক উত্তর গুলো তুলে ধরলাম।

এসএসসি বাংলা ১ম পত্র বহুনির্বাচনি/নৈবিত্তিক প্রশ্ন সমাধান ২০২৪ PDF

প্রত্যেক বছরের তুলনায় এ বছরও ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে সর্বোচ্চ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এবং সবচাইতে বেশি প্রশ্ন সমাধান গুলি ঢাকা বোর্ডের শিক্ষার্থীরাই গুগল সার্চ অনলাইনে খুঁজে বেড়ান। যার জন্য আপনাদের কথা আমরা মাথায় রেখে এই অংশে শুধু মাত্র ঢাকা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত বাংলা প্রথম পত্র পরীক্ষার নৈব্যক্তিক প্রশ্নের ১টি ১টি করে ৩০ টি সঠিক ও নির্ভুল উত্তরগুলো এনসিটিবি কর্তৃক প্রণীত বাংলা প্রথম পত্র বই এর সাহায্যে নিয়ে ছবিসহ পিডিএফ ফাইল আকারে তুলে ধরতে সক্ষম হয়েছি। উক্ত পেজ থেকে ডাউনলোড করুন।

Related Articles

Back to top button