Questions Solution

এসএসসি সাধারণ গণিত নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ (ক,খ,গ,ঘ সেট)

এসএসসি সাধারণ গণিত নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪ (ক,খ,গ,ঘ সেট)

ক,খ,গ,ঘ সেট এসএসসি সাধারণ গণিত নৈব্যক্তিক প্রশ্নের সমাধান ২০২৪ pdf দেখুন এখানে। গত ১৫ ফেব্রুয়ারি ২০২০ রোজ বৃহস্পতিবার বাংলা ১ম পত্র বিষয় পরীক্ষার মাধ্যম দিয়ে অনুষ্ঠিত হয়েছিল এবারের এসএসসি পরীক্ষা। উক্ত এসএসসি পরীক্ষার সকল বিষয়ের প্রশ্ন সমাধান নেই সবার আগে সর্বপ্রথম আমরাই আপনাদের সামনে তুলে ধরতে সক্ষম হয়েছি। তার পরিপ্রেক্ষিতে আজকে অনুষ্ঠিত এসএসসি সাধারণ গণিত বিষয়ে নৈব্যক্তিক প্রশ্ন সমাধান নিয়ে আবার হাজির হয়েছি। আপনি যদি আজকে অনুষ্ঠিত SSC সাধারণ গণিত পরীক্ষার একজন শিক্ষার্থী হন এবং প্রশ্ন সমাধান খুঁজে থাকেন তাহলে বলব সঠিক জায়গায় সেই উপস্থিত হয়েছেন।

এসএসসি সাধারণ গণিত নৈব্যক্তিক প্রশ্ন সমাধান ২০২৪

জেনারেল ০৯ টি শিক্ষা বোর্ডের অধীনে ১৭ লক্ষ ৭৭ হাজার ১৭৬ জন শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠিত হয়েছিল আজ ২৫ শে ফেব্রুয়ারি ২০২৪ রোজ রবিবার সকাল ১০:০০ থেকে দুপুরে ১.০০ টা পর্যন্ত এসএসসি সাধারণ গণিত বিষয়ের পরীক্ষা। উক্ত পরীক্ষায় পূর্ণ সিলেবাসে ১০০ নম্বরের মধ্যে প্রশ্নপত্র প্রদান করা হয়েছিল। যার মধ্যে নৈব্যত্তিক আকারে ৩০ টি প্রশ্নপত্র প্রদান করা হয় যেখানে প্রতিটি প্রশ্নের মান ছিল ১ নম্বর করে।

পক্ষান্তরে সাধারণ গণিত বিষয়ের নৈবিত্তিক মিনিমাম ১০ টি প্রশ্নের উত্তর সঠিক হতে হবে তবে একজন শিক্ষার্থী নৈব্যত্তিক অংশে পাস করতে পারবেন। তো গণিত বিষয়টি অনেক কঠিন একটি সাবজেক্ট হয় পরীক্ষা শেষে শিক্ষার্থীরা প্রশ্ন সমাধান মিলিয়ে দেখতে চান।

আরও দেখুন;- SSC General Maths Question Solution 2024 pdf (All Boards)

এসএসসি সাধারণ গণিত প্রশ্ন উত্তর ২০২৪ ক খ গ ঘ সেট

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এসএসসি ও সমান ২০২৪ এর সাধারণ গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে আজ। যেখানে লিখিত বহুনির্বাচনি আকারে প্রশ্নপত্র প্রদান করা হয়। এবং এর পাশাপাশি প্রত্যেকটি বোর্ডের আলাদা আলাদা প্রশ্নপত্র সহকারে প্রতিটি বহু নির্বাচনী প্রশ্ন পত্রের জন্য ক,খ,গ,ঘ মিলে ৪ টি সেটে বিভক্ত করে মাত্র শিক্ষার্থীদের মাঝে প্রেরণ করেন। যে কারণেই শিক্ষা বোর্ড ভিত্তিক চারটি সেটে প্রশ্ন পত্র আলাদা আলাদা করে আমরা এই অংশ হতে আপনাদের সামনে প্রকাশ করেছি।

SSC গণিত পরীক্ষার কোশ্চেন সলভ ২০২৪ pdf ডাউনলোড

আমাদের অভিজ্ঞ শিক্ষক মন্ডল এটিএম সহ বিভিন্ন নোট বই টেক্সট বই ও অন্যান্য ওয়েবসাইট থেকে সংগ্রহ করে ১০০% সঠিক ও নির্ভুল এসএসসি গণিত পরীক্ষার কোশ্চেন সলভ পিডিএফ সহ ছবি আকারে তুলে ধরেছি। আপনি যদি ২৪ এর এসএসসি গণিত বিষয়ের শিক্ষার্থী হন এবং প্রশ্ন সমাধান অনুসন্ধান করেন তাহলে বলব সঠিক ওয়েবসাইটে এসে সঠিক সিদ্ধান্ত গ্রহণ করেছেন। কেননা আমরা প্রত্যেক পরীক্ষা শেষে সর্বপ্রথম সবার আগে এই এই ওয়েবসাইটের মাধ্যমেই প্রশ্ন সমাধান প্রকাশ করে থাকি।

Related Articles

Back to top button