Bangladesh SSC ResultResultSSC Result 2022

এসএসসি রেজাল্ট ২০২২ নাম্বারসহ বিষয়ভিত্তিক মার্কশিট কিভাবে দেখবেন

এসএসসি রেজাল্ট ২০২২ নাম্বারসহ বিষয়ভিত্তিক মার্কশিট কিভাবে দেখবেন

2021 সালের এসএসসি পরীক্ষার ফলাফল ডিসেম্বর মাসের 30 তারিখে প্রকাশিত হওয়ার পরে শিক্ষার্থীরা তাদের ফলাফল দেখে নিয়ে থাকলেও কিভাবে মার্কশিট ডাউনলোড করা সহ নিজে উদ্যোগী এসএসসি রেজাল্ট দেখতে হবে তাদের অনেকেই জানেনা। তাই আজকে আমাদের ওয়েবসাইটে এসএসসি রেজাল্ট মার্কশিট সহ কিভাবে দেখা যাবে, সে সম্পর্কে বিস্তারিত তথ্য আলোচনা করব।

যে তথ্য আপনারা সংগ্রহ করে মোবাইল ফোনের মাধ্যমে ঘরে বসে এসএসসি রেজাল্ট মার্কশিট সহ দেখতে পারবেন এবং মার্কশিট পিডিএফ আকারে ডাউনলোড করতে পারবেন। তাই আমাদের ওয়েবসাইটের এই পোস্ট আপনার প্রথম থেকে শেষ পর্যন্ত ভালোমতো পড়ুন যাতে কোনো কিছু স্ক্রিপ্ট না পড়ে এবং ফলাফল দেখতে গিয়ে কোন ধরনের ঝামেলা না হয়।

অবশেষে নাম্বার সহ এসএসসি মার্কশিট ডাউনলোডের উপায় জানা গেল। দেখে নিতে পারেন এখান থেকে

এসএসসি রেজাল্ট নাম্বার সহ মার্কশিট আপডেট প্রকাশ করা হয়েছে। দেখে নিতে পারেন এখানে ক্লিক করে

2021 সালে এসএসসি পরীক্ষা ফেব্রুয়ারি মাসের প্রথম দিকে শুরু না হয় নভেম্বর মাসের মাঝামাঝিতে শুরু হয় এবং এই পরীক্ষা শেষ হয়ে যায় অল্প দিনের ভেতরেই। সাধারণত এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার 90 দিনের ভেতরে পরীক্ষার ফলাফল প্রকাশিত হয় । কিন্তু 2021 সালের এসএসসি পরীক্ষার ফলাফল এক মাস কয়েক দিনের ভেতরেই প্রকাশিত হয়ে যায়।

সারাদেশ থেকে এই পরীক্ষায় সকল শিক্ষা বোর্ডের প্রায় 22 লক্ষ শিক্ষার্থী অংশগ্রহণ করে এবং প্রত্যেক বছরের মতো কৃতিত্বের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা বিভিন্ন লোক মাধ্যমে এসএসসি পরীক্ষার জিপিএ জানতে পারলেও অনলাইনের মার্কশিট কিভাবে ডাউনলোড করতে হবে তা অনেকেই জানেনা।

  এসএসসি বাংলা ২য় পত্র প্রশ্ন সমাধান ২০২৪ PDF [ক,খ,গ,ঘ সেট]

SSC Result 2021 Number Easily Check Process

এসএসসি রেজাল্ট ২০২১ নাম্বারসহ বিষয়ভিত্তিক মার্কশিট কিভাবে দেখবেন

তাই এসএসসি পরীক্ষার জিপিএ চেক করার পাশাপাশি অনলাইনে মার্কেটের পিডিএফ ফাইল ডাউনলোড করার নিয়ম আমাদের ওয়েবসাইটে আজকে এই পোষ্টের মাধ্যমে জেনে নিন। সাধারণত আপনারা ফলাফল দেখে নেওয়ার জন্য এডুকেশন বোর্ড রেজাল্ট এর অফিশিয়াল ওয়েবসাইট ব্যবহার করেন এবং সেখানে নিজের রোল রেজিস্ট্রেশন নাম্বার ব্যবহার করে ফলাফল দেখে নেন ।

কিন্তু অনলাইনে মার্কশিট ডাউনলোড করার ক্ষেত্রে আপনাকে অন্য একটি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে এবং সেই ওয়েবসাইটের এড্রেস হলো eboardresult.gov.bd । এই ওয়েবসাইটে প্রবেশ করলেই আপনারা ফলাফল দেখে নেওয়ার অপশনে চলে যেতে পারবেন এবং সেখান থেকে আপনারা পরীক্ষার নাম, যে শিক্ষা বোর্ড থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সে বোর্ডের নাম এবং পরীক্ষার সাল উল্লেখ করে আপনারা পরবর্তী ঘরে ফলাফল দেখে নেওয়ার অপশন এ চলে যান।

এবার নাম্বারসহ এসএসসি মার্কশীট দেখার নিয়ম চালু করেছে শিক্ষাবোর্ডগুলো

এসএসসি রেজাল্ট ২০২১: কোন বিষয়ে কত নাম্বার পেয়েছেন জানতে এখানে ক্লিক করে মার্কশীট দেখুন

সেখানে গিয়ে আপনারা ইন্ডিভিজুয়াল রেজাল্ট এর উপরে ক্লিক করুন। তাহলে দেখবেন যে নিচে আপনাদের রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার বসানোর জন্য দুইটি ফাঁকা ঘর চলে আসছে এবং সেইভাবে করে আপনারা ক্রমানুসারে রোল রেজিস্ট্রেশন নাম্বার বসিয়ে। তারপরে নিচের যে ঘর ফাঁকা পাবেন সেখানে আপনারা উপরের উল্লেখিত সংখ্যা সঠিকভাবে বসিয়ে সাবমিট বাটনে ক্লিক করুন।

  HSC Result 2023 kivabe dekhbo এইচএসসি রেজাল্ট ২০২৩ দেখার নিয়ম

তাহলেই আপনাদের সামনে আপনাদের শিক্ষার্থীদের ফলাফল প্রদর্শিত হবে এবং সেখান থেকে আপনারা প্রিন্ট নামক অপশনে ক্লিক করলে এটি পিডিএফ ফাইল আকারে আপনাদের ফোনে সেভ হয়ে যাবে। আশা করি বুঝতে পেরেছেন যে কিভাবে এসএসসি পরীক্ষার মার্কশিট সহ রেজাল্ট ডাউনলোড করা যায় এবং এ পদ্ধতি অনুসরণ করলে আপনারা মার্কেট এর পিডিএফ ফাইল নিজেদের মোবাইলে সব সময় সংরক্ষণ করে রাখতে পারবেন।

Related Articles

Back to top button