Result

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঢাকা বোর্ড ২০২৩

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঢাকা বোর্ড ২০২৩

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঢাকা বোর্ড  আজ প্রকাশিত হয়েছে। বিভাগের কর্তৃপক্ষ আজ অফিসিয়াল ওয়েবসাইটের নোটিশ বোর্ড দ্বারা ফলাফল বিজ্ঞপ্তি ঘোষণা করা হয়। যারা এই পরীক্ষায় অংশগ্রহণ করেছেন তাদের জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ নিবন্ধ। কারণ সমস্ত প্রার্থী সেখানে আমাদের ওয়েবসাইট থেকে সমস্ত তথ্য পাবেন। সুতরাং আপনি যদি এই পরীক্ষার একজন প্রার্থী হন এবং আপনি আপনার ফলাফলের তথ্য খুঁজে পান তবে আপনি ফলাফলটি ডাউনলোড করার জন্য এই নিবন্ধটি পড়তে পারেন।

বাংলাদেশের সবচেয়ে বেশি পরীক্ষার্থী এই পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তারা তাদের ফলাফলের জন্য অপেক্ষা করছে। যদি পরীক্ষক অনলাইনে ফলাফল সংগ্রহ করতে চান তবে এই নিবন্ধটি তাদের এটি সংগ্রহ করতে সহায়তা করবে।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঢাকা বোর্ড ২০২৩

এইচএসসি পরীক্ষার আয়োজন করা হয়েছে 17 আগস্ট 2023। পরীক্ষা শুরু হয় 17 আগস্ট 2023 এবং শেষ হয় 25 সেপ্টেম্বর 2023। এই পরীক্ষা শেষ করার পর সবাই অনলাইনে তাদের প্রশ্নের সমাধান সংগ্রহ করতে চায়। এখন সবাই আমাদের ওয়েবসাইটে তাদের সমস্ত প্রশ্ন সংগ্রহ করতে পারে। কারণ আমরা এবার পিডিএফ ফাইল করে প্রকাশ করেছি। আজ রেজাল্টের তারিখ। তাই আমরা আমাদের ওয়েবসাইটে ফলাফল যাচাইয়ের তথ্য সম্পর্কে আলোচনা করতে যাচ্ছি। তাই আমরা বলতে পারি যে এই নিবন্ধটি প্রার্থীর জন্য খুব সহায়ক হবে। আপনি যদি এই পরীক্ষার প্রার্থী হন তবে আপনি এই নিবন্ধটি পড়তে পারেন।

এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে

যেহেতু এইচএসসি পরীক্ষাটি ২৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখে সমাপ্ত হয়েছে. তারপর থেকেই পরীক্ষার্থীরা তাদের পরীক্ষার ফলাফল কিভাবে পাবেন অথবা কবে পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে এ নিয়ে উদ্বিগ্ন? আজকে আমরা পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে এবং কবে তারিখ জানানো হবে এ বিষয়ক তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব? আশা করি যারা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন তারা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েব সাইটে ভিজিট করে সংগ্রহ করতে পারবেন? তাই আর দেরি না করে আপনি যদি উক্ত পরীক্ষায় অংশগ্রহণ করে থাকেন তাহলে পরীক্ষার ফলাফল সংক্রান্ত তথ্য এখান থেকে জানুন।

মাধ্যমিক শিক্ষা বোর্ড এর চেয়ারম্যান, প্রফেসর তপন কুমার সরকার জানান আগামী ২৮/১১/২০২৩ তারিখে এইচএসসি ফলাফল প্রকাশিত হবে। বাংলাদেশের বিভিন্ন অঞ্চল থেকে যারা বোর্ড পরীক্ষাগুলোই অংশগ্রহণ করেছিলেন। এবং এখন পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছেন তাদের অপেক্ষার প্রহর শেষ হতে চলেছে। কারণ মাধ্যমিক শিক্ষা বোর্ড তাদের পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করেছে। তাই কিভাবে ফলাফল পাবেন এ বিষয় সম্পর্কিত তথ্য নিচে দেখুন।

এইচএসসি ২০২০ রেজাল্ট  

পরীক্ষার রেজাল্ট প্রকাশিত হওয়ার সঙ্গে সঙ্গে প্রার্থীরা পরীক্ষার রেজাল্টটি অনলাইন থেকে কিভাবে পাবেন এ বিষয় নিয়ে দুশ্চিন্তায় পড়ে যান। যারা পরীক্ষায় অংশগ্রহণ করেছেন কিন্তু পরীক্ষার রেজাল্ট দেখার নিয়ম জানেন না এবং কিভাবে পরীক্ষার রেজাল্ট দেখবেন এ নিয়ে দুশ্চিন্তায় আছেন তাদের জন্য কিছু তথ্য আমরা এখানে প্রকাশ করেছি। এইচএসসি পরীক্ষার্থীরা এই তথ্যগুলো পড়লে রেজাল্ট কিভাবে পাবে সে বিষয়ে সম্পর্কে সঠিক তথ্য সংগ্রহ করতে পারবে। কারণ অনলাইনের মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবে এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবে এবং এসএমএস এর মাধ্যমে কিভাবে রেজাল্ট পাবে সকল তথ্য এখানে আপলোড করা হয়েছে।

তাই বাংলাদেশের যেসকল শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে এখন রেজাল্টের অপেক্ষায় আছেন তাদের জন্য আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কারণ রেজাল্ট সংগ্রহের সকল বিস্তারিত তথ্য এবং কোন বোর্ডের রেজাল্ট কিভাবে পাবেন সে নিয়ে সকল বিস্তারিত তথ্য এখানে আলোচনা করা হয়েছে। আপনারা চাইলে খুব সহজে এ বিষয়ে তথ্য গুলো সংগ্রহ করতে পারেন।

এইচএসসি পরীক্ষার বোর্ড কোড

বোর্ডের কোড গুলো অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ পরীক্ষার্থীরা অনেকেই জানে না তাদের বোর্ডের কোড গুলো কেমন বা কোনটি। এজন্য আমরা এখানে বোর্ডের কোড গুলো সহ আপনাদের জন্য বিস্তারিত আলোচনা করেছি। সকল পরীক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় তথ্যগুলো আমাদের ওয়েবসাইট থেকে সংগ্রহ করতে পারেন। এবং খুব সহজেই এ বিষয়ে সম্পর্কিত তথ্য গুলো জেনে নিতে পারেন।

ঢাকা বোর্ড DHA
রাজশাহী বোর্ড RAJ
বরিশাল বোর্ড BAR
কুমিল্লা বোর্ড COM
চট্টগ্রাম বোর্ড CHI 
যশোর বোর্ড  JES
সিলেট বোর্ড SYL
দিনাজপুর বোর্ড DIN
ময়মনসিংহ রোড MYN
মাদ্রাসা বোর্ড    MAD টেকনিক্যাল বোর্ড-     TEC

ঢাকা বোর্ড এইচএসসি পরীক্ষার ফলাফল

বাংলাদেশের সবচেয়ে বৃহত্তম বোর্ড বলতে ঢাকা বোর্ডকে বুঝায়। কারণ সবচেয়ে বেশি শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করে ঢাকা বোর্ড থেকে। তাই এই বোর্ডের গুরুত্ব একটু বেশি। এজন্য ঢাকা বোর্ডটাকে একটু আলাদাভাবে দেখা হয়। ঢাকা বোর্ডের পরীক্ষার্থী যারা এবং পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতে চাচ্ছেন যারা তারা আজকের এই আর্টিকেলটি অনুসরণ করতে পারেন। কারণ এই অনুচ্ছেদে আপনাদের পরীক্ষার রেজাল্ট সম্পর্কিত তথ্য আলোচনা করা হয়েছে। আশা করি আপনারা খুব সহজেই আপনাদের রেজাল্ট সম্পর্কিত তথ্য গুলো জেনে নিতে পারবেন। এবং আরো পরীক্ষার ফলাফল সম্পর্কিত যা তথ্য জানতে পুরো আর্টিকেলটি মনোযোগ সহকারী পড়তে পারেন। তাহলে আপনার রেজাল্ট সম্পর্কিত তথ্যগুলো খুব সহজে পেয়ে যাবেন।

সকল বোর্ডের এইচএসসি পরীক্ষার রেজাল্ট সংগ্রহের নিয়ম

যেহেতু সকল পরীক্ষার্থীরা একই বোর্ড থেকে পরীক্ষায় অংশগ্রহণ করেননি। তাই তাদের জন্য পরীক্ষায় যেমন প্রশ্ন আলাদা হয়েছে ঠিক তেমনি পরীক্ষার রেজাল্ট সংগ্রহ করতেও একটু আলাদা পদ্ধতি অনুসরণ করতে হবে। তবে একটু বলতে শুধু একটি লাইন আপনাকে বুঝতে হবে্। তাহলে বোর্ড কোড। বোর্ড কোড টি ছাড়া সকল কার্যক্রম একই রকমের হয়। তাই আপনি যদি নিচের নিয়মটি অনুসরণ করেন এবং উপরে দেওয়া বোর্ড কোড গুলো আপনার বোর্ড অনুযায়ী বসান তাহলে খুব সহজেই রেজাল্টটি অনলাইন থেকে পাবেন। তাই রেজাল্ট পেতে নিচের নিয়মটি দেখে নিন।

এইচএসসি পরীক্ষার রেজাল্ট ঢাকা বোর্ড

  • প্রথমে আপনাকে বোর্ডের ফলাফলের ওয়েবসাইটে যেতে হবে
  • এই ওয়েবসাইটে যেতে এখানে ক্লিক করুন
  • এখন আপনি উপরের মত একটি ইন্টারফেস পাবেন
  • আপনার পরীক্ষার নাম দিন
  • আপনার বছর বেছে নিন এবং বোর্ড বেছে নিন
  • এখন আপনার রোল নম্বর দিন
  • আপনার রেজিস্ট্রেশন নম্বর ভিতরে
  • ক্যাপচার কোড পূরণ করুন
  • এবং সাবমিট বাটনে ক্লিক করুন

Result

এর পরে আপনি আমাদের ওয়েবসাইট থেকে আপনার সমস্ত তথ্য পাবেন। এই নিবন্ধটি আপনাকে আপনার ফলাফলের সমস্ত বিবরণ সংগ্রহ করতে সহায়তা করবে। সুতরাং আমরা বলতে পারি যে এই নিবন্ধটি সমস্ত পরীক্ষার্থীর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। আপনি যদি এইচএসসি পরীক্ষার্থী হন। এখন আমরা বলব কিভাবে আপনি এসএমএসের মাধ্যমে আপনার ফলাফল সংগ্রহ করতে পারেন।

এসএমএসে এইচএসসি ফলাফল দেখার নিয়ম

কিছু নিয়ম জানা থাকলে SMS ফলাফল চেক করা কঠিন নয়। আজ আমরা আমাদের এই নিবন্ধে এসএমএস ফলাফল চেক তথ্য সম্পর্কে আলোচনা করব। তাই আপনি যদি এটি পড়েন তবে আপনি এখান থেকে সবকিছু বুঝতে পারবেন। আপনি এখানে তিন ধরনের ফলাফল যাচাইয়ের তথ্য পাবেন। এখন নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  • সাধারণ বোর্ডের ফলাফল এসএমএসের মাধ্যমে
  • এসএমএস অপশনে গিয়ে HSC টাইপ করুন
  • এখন আপনার বোর্ড শর্ট কোড দিন
  • রোল নম্বর দিন
  • এবং বছর দিন 2023
  • এবার sms পাঠান 16222 নম্বরে
  1. Type: HSC<>DHA<>1245789<>2023  and ship 16222
  2. Madrasah board: HSC<>MAD<>1245789<>2023  and ship 16222
  3. Technical Board: HSC<>TEC<>1245789<>2023  and ship 16222

Last phrase

এখন আমরা বলতে পারি যে এই নিবন্ধটি বাংলাদেশের সকল প্রার্থীদের সাহায্য করবে যারা এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। সমস্ত প্রার্থী এই নিবন্ধটি পড়ার জন্য ফলাফল সংগ্রহ করবে। প্রত্যেকে তাদের সমস্ত তথ্য সংগ্রহ করবে যেমন অনলাইনে এসএমএস-এর মাধ্যমে সব তথ্য। তাই আমরা বলতে পারি যে আপনি যদি এই তথ্য সংগ্রহ করে থাকেন তাহলে অনুগ্রহ করে এই নিবন্ধটি আপনার অন্য বন্ধুর সাথে শেয়ার করুন এবং তাদের ফলাফল যাচাইয়ের তথ্য জানতে সাহায্য করুন।

Related Articles

Back to top button